র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ১৬, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ঝলসে উঠবে ফ্লোরিডার ওয়েস্ট পাম বীচ

১৮,১৯ মার্চ এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার এন্ড কালচালার শো: প্রস্তুতি চুড়ান্ত

বাংলা পত্রিকা রিপোর্ট।-আবারো ঝলসে উঠবে ফোরিডা। বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার উদ্যোগে আগামী ১৮ ও ১৯ মার্চ শনি ও রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার এন্ড কালচালার শো। ফ্লোরিডা অঙ্গরাজ্যের স্বপ্নকন্যা হিসেবে পরিচিত ওয়েস্ট পামবীচের ফেয়ার গ্রাউন্ড এক্সপো সেন্টারে অনুষ্ঠিত হবে বিশাল আয়োজন। দু’দিনের এই অনুষ্ঠান ঘিরে যুক্তরাষ্ট্রের সর্বত্র বাংলাদেশীদেও মধ্যে ব্যাপক উৎসাহ ও কৌতুল লক্ষনীয়। মনে করা হচ্ছে শনি ও রোববারের এই অনুষ্ঠানে ফ্লোরিডা সহ বিভিন্ন অঞ্চল থেকে ২০ হাজারের বেশী প্রবাসী অংশ নেবে। উল্লেখ্য যে, গত ২৪ বছর থেকে ফ্লোরিডা বাংলাদেশ এসোসিয়েশন এই অনুষ্ঠানের আয়োজন করে আসছে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশী কোন সংগঠনের উদ্যোগে গত ২৪ বছর থেকে এত বড় অনুষ্ঠানে আয়োজনের কোন নজির নেই।
এবারের ট্রেড, ফুড ফেয়ার ও ট্রেড শোতে যারা মঞ্চ মাতাবেন তাদের মধ্যে রয়েছেন বাংলাদেশের ব্ল্যাক ডায়মন্ড হিসেবে বিখ্যাত শিল্পী বেবী নাজনীন। এছাড়া বিখ্যাতদের মধ্যে আরো অংশ নিচ্ছেন আর টিভির গ্লোডেন ভয়েস খ্যাত শিল্পী কনক, ইন্ডিয়ান আইডলের রকস্টার হিসেবে পরিচিতন হারশী মেড। এছাড়া বিভিন্ন স্টেট ও স্থানীয় শিল্পীরা অনুষ্ঠানে মাতাবেন বলে মনে করছেন উদ্যেক্তারা।
এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার এন্ড কালচালার শো ২৪ বছর আগে বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার উদ্যোগে শুরু হয়েছিল।
এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ এমরান বাংলা পত্রিকার সাথে আলাপকালে বলেন, ২৪ বছর আগে আমরা যখন এটি শুরু করেছিলাম তখন নানা ধরনের প্রতিকুলতার মধ্যেই যাত্রা শুরু হয়েছিল। তখন এর নাম ছিল এশিয়ান ফুড ফেয়ার এন্ড কালচারাল শো। সময়ের বিবর্তনে আজ এই অনুষ্ঠান এক বিশাল মহীরুহে পরিণত হয়েছে। শুধু বাংলাদেশীরা নয়, বিপুল সংখ্যক আমেরিকান, ইন্ডিয়ান,পাকিস্তানী, সহ এশিয়ার এমন কোন দেশ নেই যার প্রতিনিধিত্ব এই অনুষ্ঠানে হয় না। এর ফলে বাংলাদেশীরা অত্র এলাকায় একটি সংগঠিত কমিউনিটি হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।
এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার এন্ড কালচালার শোর কনভেনার ও বিশিষ্ট কমিউনিটি নেতা এডভোকেট এম রহমান জহির বলেন, এবারের শো’কে কেন্দ্র করে বিভিন্ন স্থান থেকে প্রবাসীদের অভাবিত সাড়া দেখা যাচ্ছে। প্রতি বছরই এই অনুষ্ঠানকে ব্যতিক্রমী হিসেবে আকর্ষনীয় করা হচ্ছে। এবারও তার ব্যাত্যয় ঘটবে না। এজন্য আমরা সকলকে আমন্ত্রন জানাচ্ছি এই অনুষ্ঠান সফল করার জন্য।
তিনি বলেন, কিছু স্বার্থান্বেসী আমাদের সাফল্যে ইর্ষান্বিত হয়ে অপপ্রচার ছড়াচ্ছে। তাদেরকে তিনি অন্ধকারের জীব হিসেবে আখ্যায়িত করেন।
তিনি বলেন, বছরই ফ্লোরিডা বাংলাদেশ এসোসিয়েশন একটি সফল ফোবানা অনুষ্ঠানের আয়োজন করছে। মায়ামীতে অনুষ্ঠিত হবে এই ফোবানা। এর প্রস্তুতি ইতোমধ্যেই শুরু হয়েছে। আমরা এখন থেকেই সবাইকে ফ্লোরিডা ফোবানা সম্মেলনে আমন্ত্রন জানাচ্ছি।
অনুষ্ঠানের চেয়ারম্যান ওসমান চৌধুরী অপু বলেন, ফ্লোরিডার সকল প্রবাসীরা এবার ঐক্যবদ্ধভাবে এই অনুষ্ঠানকে স্বার্থক করবে। এনিয়ে সবার মধ্যে সবার মধ্যে ব্যাপক সাড়া ও আগ্রহকে তিনি অভাবনীয় বলে মন্তব্য করেন।
ফ্লোরিডা বাংলাদেশীদের অন্যতম প্রিয়মুখ কো- কনভেনার রানা হক বলেন, এবারের অনুষ্ঠানে বিপুল সংখ্যক স্টল আসছে। পুরো এলাকা সাজানো হচ্ছে উৎসবের আয়োজনে। এজন্য বলছি ভেদাভেদ ভুলে সবাই আসুন। একসুরে হাতে হাতে ধরে আমরা গাইবো এগিয়ে যাওয়ার গান।
অনুষ্ঠানের সদস্য সচিব ফারুক সরকার বলেন, গত ২৪ বছর এক নাগাড়ে একটি সফল অনুষ্ঠানের নজির খুবই কম। কিন্তু বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা একটি অন্যন্য দৃষ্ঠান্ত স্থাপনে সক্ষম হয়েছে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানের সাংস্কৃতিক বিষয়ক চেয়ারম্যান মোহাম্মদ মোস্তফা বলেন, এবারের সাংস্কৃতিক অনুষ্ঠান হবে ব্যতিক্রমী। থাকবে চমকের পর চমক। এজন্য আহ্বান করছি পরিবার পরিজন নিয়ে সবাইকে আসার।
কো-কনভেনার আরিফ আহমদ আশরাফ বলেন, কর্পোরেট স্পন্সরদের মধ্যে এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার এন্ড কালচালার শো এবং ফোবানা দুটো নিয়েই আগ্রহ আছে। আমরা আশা করছি এবারের অনুষ্ঠান হবে অন্যন্য।

এ রকম আরো খবর

রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী

বাংলা পত্রিকা ডেস্ক: ভ্যালেন্টাইন ডে দিবস উপলক্ষ্যে নিউইয়র্কে ‘ভালোবাসার রেশ’বিস্তারিত

  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সভায় সিদ্ধান্ত ভবন প্রতিষ্ঠা ও নির্বাহী কমিটির মেয়াদকাল দুই বছর
  • ৯ বছরেই কলেজ ছাত্র বাংলাদেশী কায়রান
  • নিউইয়র্কে ‘শিল্প ও দ্রোহের কুড়ি বছর’ অনুষ্ঠান
  • ফোবানা কনভেনশন ইনক’র প্রতিবাদ
  • মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ সংবর্ধিত
  • ‘বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাব’র শুভযাত্রা
  • error: Content is protected !! Please don\'t try to copy.