র্সবশেষ শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ফ্লোরিডা আ. লীগ : ইমরান ও আতিকের বিবৃতি

কুদরত-ই-খুদা মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করছেন

বাংলা পত্রিকা রিপোর্ট: ফ্লোরিডা আওয়ামী লীগের সভা কেন্দ্র করে গত সপ্তাহে প্রকাশিত খবরের তীব্র প্রাতিবাদ ও নিন্দা জানিয়েছেন ফ্লোরিডা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পৃথক পৃথক বিবৃতিতে তারা বলেছেন, আওয়ামী লীগের সভার নামে কুদরত-ই খুদা মিথ্যা ও বানোয়ট তথ্য প্রচার করেছেন। তারা বলেছেন আমরা দলের আদর্শের ভিত্তিতে ফ্লোরিডায় আওয়ামী লীগের রাজনীতি করি। ব্যক্তি বা কোন গোষ্ঠীর স্বাথে আওয়ামী লীগ করি না। উল্লেখ্য, ‘ফ্লোরিডা ষ্টেট আওয়ামী লীগ ও ফ্লোরিডা আওয়ামী লীগ’ নামে ফ্লোরিডায় বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি হচ্ছে।
AL Logoফ্লোরিডা ষ্টেট আওয়ামী লীগের  নামে সভার প্রতিবাদ করে পৃথক পৃথক বিবৃদি দিয়েছেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ ইমরান ও সহ সভাপতি আতিকুর রহমান। অপরদিকে সংগঠনের সাধারণ সম্পাদক এম জহির এই প্রতিবেদকে প্রদত্ত এক সাক্ষাৎকারে বলেন, ‘ফ্লোরিডা ষ্টেট আওয়ামী লীগের (কুদরত-ই-খুদা) কার্যকরী পরিষদের জরুরী সভা’ শীর্ষক বিজ্ঞাপন তথা ঐ সভার কোন বেইজ নেই, ঐ সভার সাথে আমাদের কোন সম্পর্ক নেই। এমনকি যাদের নামে ঐ সভা হয়েছে তারা সভাপতি শাহীন আহমদ ও সাধারণ সম্পাদক মুজিব উদ্দিনের সাথে ঐ সভার কোন সম্পর্ক নেই। তিনি বলেন, কুদরত-ই-খুদা বিএনপি-জামায়াতের চর হিসেবে দলের মধ্যে কাজ করছেন। আর আমরা আদর্শের ভিত্তিতে দলের জন্য রাজনীীত করি।
ATIQUR_RAHMAN_FLআতিকুর রহমানের বিবৃতি: ফ্লোরিডা ষ্টেট আওয়ামী লীগের নামে অনুষ্ঠিত সভার উদৃতি দিয়ে কুদরত-ই খুদা গণমাধ্যমে বিজ্ঞাপণ প্রকাশ করার প্রতিবাদ জানিয়েছেন ফ্লোরিডা আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান। এক বিবৃতিতে তিনি বলেন, সেখানে আমাকে জড়িয়ে কিছু উদ্ভট, মিথ্যা, বানোয়াট তথ্য সন্নিবেশিত হয়েছে। তিনি বলেন, কুদরত-ই খুদা নিজেই বিএনপি-জামাত-শিবিরের মদদে পরিচালিত হচ্ছেন এবং আওয়ামী পরিবারের ত্যাগী ও পরীক্ষিত লোকজনের নামে অপপ্রচারের মিশন নিয়ে আবর্তিত হয়েছেন।
বিবৃতিতে  ফ্লোরিডা আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান বলেন, আমি ছাত্রজীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত এবং এখনও একইধারায় রয়েছি। লেফট-রাইট করার মত মানুষ আমি নই। কুদরতের ঐ বিজ্ঞপ্তিতে আমার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে যে, পত্রিকার মাধ্যমে আমি নাকি সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে অপপ্রচারনা চালিয়েছি। এটি সত্যের অপলাপ এবং ডাহা মিথ্যা। মিডিয়া হিসেবে কোন পত্রিকা কি করছে, কি ধরনের সংবাদ প্রচার করছে, সেটি আমার জানার বিষয় নয় এবং আমার কোন সম্পৃক্ততা থাকারও কথা নয়। তবে যদি আমার নামে বা বরাত দিয়ে কোনো সংবাদ কোনো পত্রিকায় সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে লেখা হয়ে থাকে তাহলে তার দিন তারিখ ও কপি সহ জানানোর জন্য আহ্বান করছি।
বিবৃতিতে তিনি আরো বলেন, ফ্লোরিডায় প্রবাসীদের অনুষ্ঠানাদির সংবাদ পরিবেশন করাই আমার দায়িত্ব। এর বাইরে কিছু নয়। সুতরাং শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টায় আমাকে জড়িত করার মধ্যে ঐ কুদরতের জামাত-প্রীতিরই নগ্ন প্রকাশ ঘটেছে। জননেত্রী শেখ হাসিনার আহবানে আমি বিদেশী বিনিয়োগকারীদের ঢাকায় নিয়ে যাচ্ছি এবং বেশ কটি প্রকল্পে বিদেশী বিনিয়োগও ঘটিয়েছি, এটি ঐ কুদরতের সহ্য হচ্ছে না বলেই আমাকে আক্রমণ করে কল্প-কাহিনী বানানো হচ্ছে। এই কুদরতের কাজ হচ্ছে, আওয়ামী লীগকে পকেট সংগঠনে পরিণত করে নিজের আখের গোছানো। সাম্প্রতিক সময়ে তারই আলামত আরো জোরেশোরে দেখা যাচ্ছে। নিজেকে আওয়ামী পরিবারের লোক দাবি করলেও উত্তর আমেরিকার প্রবাসীদের ঐক্যবদ্ধ প্ল্যাটফরম হিসেবে পরিচিত ‘ফোবানা’র বিরুদ্ধে মাঠে নেমেছেন বিএনপি-জামাতীদের নিয়ে। সেই মতলববাজির তাগিদেই ব্যবহার করার চেষ্টা করছে ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগকে। কিন্তু ফ্লোরিডার সচেতন বাঙালী সমাজ তার এমন ঘৃণ্য আচরণের উপযুক্ত জবাব দেবেন কুদরতদের কথিত আয়োজন বর্জনের মধ্য দিয়ে।
আতিকুর রহমান বলেন, আমি দ্ব্যর্থহীন কন্ঠে আরো জানাতে চাই যে, সজীব ওয়াজেদ জয় কিংবা বঙ্গবন্ধু পরিবারের বিরুদ্ধে যায়-এমন কোন কথা আমি কখনো বলিনি, বলতে পারি না। কারণ আমি সবসময় বঙ্গবন্ধু পরিবারের প্রতি শ্রদ্ধাশীল। কুদরতেরা মুখে বঙ্গবন্ধুর কথা বললেও কাজকর্মে তার বিপরীত। যার বহি:প্রকাশ ঘটেছে বহুবার বহুভাবে। আমি আরো উল্লেখ করতে চাই যে, ফ্লোরিডা আওয়ামী পরিবারে ঐক্যের ব্যাপারে ইতিমধ্যেই এম ফজলুর রহমানের সাথে কথা হয়েছে। কার্যকর একটি প্রক্রিয়ায় রয়েছি। এই ঐক্য যারা সহ্য করতে পারছে না, তারাই আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে আজগুবি কথাবার্তা রটাচ্ছে।
EMRAN_WITH_SHEIKH_HASINAমোহাম্মদ এমরান-এর বিবৃতি: ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের নামে প্রচারিত মোহাম্মদ এমরানকে অযথা নানাভাবে অভিযুক্ত করার প্রতিবাদে প্রদত্ত এক বিবৃতিতে আওয়ামী লীগের নেতা মোহাম্মদ এমরান বলেছেন, আমি কোনদিন ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সদস্য ছিলাম না। অথচ কুদরত-ই খোদা নামক জনৈক ব্যক্তি আমাকে সে অপবাদ দিয়েছেন। আমি সেই ব্যক্তি, যিনি জননেত্রী শেখ হাসিনার আশির্বাদে গঠিত ফ্লোরিডা আওয়ামী লীগের জন্মলগ্ন থেকেই আছি। আমি কখনো আদর্শচ্যুত হইনি, এবং যতদিন বেঁচে থাকবো ততদিন জননেত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শই বুকে ধারণ করেই চলবো।
বিবৃতিতে মোহাম্মদ এমরান বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি এম ফজলুর রহমান ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগ তৈরী করেন তার পকেট থেকে। এ ব্যাপারে তিনি কোন ধরনের সম্মেলন অথবা ইলেকশনের তোয়াক্কা করেননি। তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি। কিন্তু তিনি সব সময় ফ্লোরিডাতে এই ধরনের কার্যকলাপ করতে অভ্যন্ত তা ফ্লোরিডার সর্বজন জানেন। তার কথামত ফ্লোরিডায় সবাইকে চলতে হবে। তানাহলে কোন কিছুই হবেনা।
বিবৃতিতে তিনি বলেন, আমি আবারো দ্ব্যর্থহীন ভাবে সকলকে অবহিত করতে চাই যে, আমি কোনদিন ফ্লোরিডা আওয়ামী লীগ অথবা জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কোন ধরনের মামলা করিনি। ফ্লোরিডা আওয়ামী লীগ আইনের আশ্রয় নিয়েছিল মো. আইয়ুব খান এবং এম ফজলুর রহমানের বিরুদ্ধে সংগঠনের তহবিল তছরুপের বিচার চেয়ে। সে মামলা জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ছিল না। এটা সকলেই জানেন যে, ঐ মামলা মাননীয় আদালতের মাধ্যমেই নিষ্পত্তি হয়েছে। আমার কাছে মাননীয় আদালত দ্বারা নিস্পত্তীর প্রমাণ গচ্ছিত আছে। প্রয়োজনে আমি পত্রিকার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনাকে অবহীত করিব।
মোহাম্মদ এমরান আরো বলেন, কুদরত-ই খোদা এতই জঘন্য যে, তার কূটকৌশল থেকে মসজিদও রেহাই পায়নি। সে বায়তুল মোকাররম মসজিদের ফুড সাপ্লাাইয়ের দায়িত্বে ছিলেন। ফুড সাপ্লাইয়ের পর যখন হিসাব চাওয়া হয়, তিনি টাকার হিসাব না দিয়ে মসজিদ থেকে পলায়ন করেছিলেন। সেই কুদরত এখন ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগকে তার ব্যক্তিস্বার্থের হাতিয়ারে পরিণত করার পাঁয়তারা করছেন। কুদরত-ই খোদা হচ্ছেন হাইব্রিড কাউয়া আওয়ামী লীগ। সে সকালে আওয়ামী লীগ আর রাতে বিএনপি।
ফ্লোরিডা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ এমরান বলেন, ‘জাতির জনক’ বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার কথা শোনে আনন্দ-উল্লাস এবং মিস্টি বিতরণ করেছিল এই কুদরত। তার পূর্বসূরি হলেন অলি আশরাফ, যিনি বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত এবং লন্ডনে বসে বঙ্গবন্ধু সরকারকে জালিম সরকার বলে চিৎকার করেছিল। অপরদিকে, আমি মোহাম্মদ এমরান চট্টগ্রামের পাঁচলাইশ থানা ছাত্রলীগের জয়েন্ট কনভেনর ছিলাম, তাছাড়া ইন্টারমেডিয়েট পড়াবস্থায় ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলাম। পরবর্তীতে আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছি। গত জাতীয় নির্বাচনে আমি পাঁচলাইশ-বোয়ালখালি নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থনা করেছিলাম।
বিবৃতিতে মোহাম্মদ এমরান বলেন, বলার অপেক্ষা রাখে না যে, জননেত্রী শেখ হাসিনার অনুমোদিত ফ্লোরিডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য, এছাড়া বিভিন্ন সময়ে বিভিন্ন পদ, যেমন সভাপতি, সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছি। বর্তমানে আমি সিনিয়র সহ-সভাপতি হিসেবে রয়েছি। এটা কোন পকেট সংগঠন নয়। এখানে প্রতি ৩ বছর অন্তর নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হয়।
মোহাম্মদ এমরান আরো বলেন, টাকার বিনিময়ে বিএনপি-জামাতীরা ঢুকে পড়েছে ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগে। এ অবস্থায় যারা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল আস্থাশীল তাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র শুরু করেছে কাওয়া আওয়ামী লীগাররা। এই কাউয়া আওয়ামী লীগের ব্যাপারে সকলকে সজাগ থাকা এবং কুদরতের মত জঘন্য লোকের প্রচারণায় বিভ্রান্ত না হবার জন্য সকলের প্রতি আহ্বান ও অনুরোধ জানান।
মোহাম্মদ মুজিব উদ্দীন: ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিব উদ্দীন বাংলা পত্রিকায় দেয়া এক বক্তব্যে বলেন, আমার নামে কুদরত ই খোদা যে বিবৃতি দিয়েছেন তা সঠিক নয়। ঐদিনের সভায় এমন কোন সিদ্ধান্ত হয়নি যা বাংলা পত্রিকায় ছাপা হয়েছে।

এ রকম আরো খবর

ঢাকা’র সাংবাদিকদের সাথে মতবিনিময় ২৮ সেপ্টেম্বর

নিউইয়র্ক: জাতিসংঘের ৭৩তম অধিবেশন এবং গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখবিস্তারিত

‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ

নিউইয়র্ক: নিউইয়র্ক সিটির চলতি শিক্ষা বছরের অর্ধ শতাধিক শিক্ষার্থীদের মাঝেবিস্তারিত

  • অটোয়ায় ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত
  • এনএবিসি কনভেনশন ৩২তম না দশম?
  • বোস্টনে ‘৩২তম’ নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেশন অনুষ্ঠিত
  • হাসান জিলানীর মাতৃবিয়োগ
  • খালেদা জিয়ার মুক্তি দাবীতে নিউইয়র্কে সমাবেশ
  • বাংলাদেশ সোসাইটির নির্বাচন : মুখোমুখি দুই প্যানেল : মনোনয়ন ফি বাবদ আয় ৯৪ হাজার ৫০০ ডলার : স্বতন্ত্র প্রার্থী জয়নাল-সোহেল
  • বিএমএএনএ’র নতুন কমিটি
  • জেএফকেতে গনঅভ্যর্থনার প্রস্তুতি: কমিটি নিয়ে চলছে কানাঘোষা : ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা
  • উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • ৪৩ টি মনোনয়নপত্র বিক্রি ॥ দাখিল ২৬ আগষ্ট
  • ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে নর্থ ক্যারোলিনায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • নিউইয়র্কের ডাইভারসিটি প্লাজায় পাল্টা-পাল্টি শ্লোগান
  • error: Content is protected !! Please don\'t try to copy.