র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন

যুক্তরাষ্ট্র আ. লীগের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিউইয়র্ক: পবিত্র রমজান উপলক্ষ্যে ইফতার মাহফিলের পাশাপাশি প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এ উপলক্ষ্যে গত ১৩ জুন মঙ্গলবার নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসস্থ পালকি পার্টি সেন্টারে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী এতে অংশ নেন। উল্লেখ্য, তৎকালীন ড. ফখরুদ্দীন ও জেনারেল মঈনুদ্দীন-এর সেনা সমর্থিত ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেফতার হন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন তিনি সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান।  ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে তাঁর ধানমন্ডিস্থ সুধা সদনের বাসভবন থেকে বিভিন্ন অভিযোগে গ্রেফতার করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আকতার হোসেন ও অনুষ্ঠান পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরিন পারভীন। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা সাইফুল ইসলাম সিদ্দিকী। এরপর সভাপতি আকতার হোসেন উপস্থিত সবাইকে শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেয়ার পর ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ দেশের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। ইফতারের পূর্বে অনুষ্ঠিত বিশেষ মুনাজাতে জননেত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু, বাংলাদেশের অগ্রগতী ও উন্নয়ন কামনা এবং মুসলিম জাহানের শান্তি কামনা করা হয়।
অনুষ্ঠানে আইরীন পারভীন তার বক্তব্যে ১১ জুন জননেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে মহান আল্লাহতায়ালার কাছে শুকরিয়া আদায় করেন এবং ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত সহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগকে শক্তিশালী করার জন্য সবার প্রতি আহ্বান জানান।
AL Ifter-2উক্ত ইফতার ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন একুশের পদকপ্রাপ্ত বিশিষ্ট নট্যাকার জামাল উদ্দিন হোসেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে উপদেষ্টা ডা. মাসুদুল হাসান ও আব্দুল জলিল, সহ সভাপতি সৈয়দ বসারত আলী ও মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ ও মহিউদ্দিন দেওয়ান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো: মুজাদিুল ইসলাম, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, শিক্ষা বিষয়ক বিষয়ক সম্পাদক এম এ করিম জাহাঙ্গীর, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আব্দুল বাতেন, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, কৃষি বিষয়ক সম্পাদক মো: আশরাফুজ্জামান, মানবাধিকার বিষয়ক সম্পাদক মিজবাহ আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ফরিদ আলম, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুর রহমান মামুন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, উপ দপ্তর সম্পাদক এম এ মালেক, উপ প্রচার সম্পাদক তৈয়বুর রহমান সহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শামসুল আবেদীন, শরাফ সরকার, রফিকুল ইসলাম পাটোয়ারী, নূরুল আফসার সেন্টু, আশাফ মাশুক, আতাউল গনি আসাদ, কায়কোবাদ খান, আমিনুল ইসলাম কলিন্স, আব্দুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়াও নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সহ সভাপতি একেএম আলমগীর, উপদেষ্টা বিএম হিরু ভুইয়া, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম ভুইয়া, আব্দুল মতিন, স্বীকৃতি বড়–য়া ও ফিরোজ আহমেদ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পদক শাহীন আজমল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমদাদ চৌধুরী, চট্টগ্রাম আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজিমউদ্দিন, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক খসরুজ্জামান খসরু, সাংগঠনিক সম্পাদক শিবলী সাদিক, দফতর সম্পাদক সাইফুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য রশীদ রানা, খায়রুল ইসলাম খোকন, রাজ চৌধুরী, স্বেচ্ছাসেবক লীগ-এর সহ আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াৎ বিশ্বাস, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নূরুজ্জামান সরদার, সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, সিনিয়র সহ সভাপতি দরুদ মিয়া রনেল, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ গোলাম কিবরিয়া ও আনিসুজ্জামান সবুজ, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল ইসলাম মুরাদ, মনিরুল ইসলাম দিপু, শিক্ষা বিষয়ক সম্পাদক সাগর সানু, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ শাহনাজ, সহ সভাপতি, রওশন আরা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক নাফিসা সাথী, সাংগঠনিক সম্পাদক নার্গিস রহমান বিউটি, সাংস্কৃতিক সম্পাদক সবিতা দাস, ব্রুকলীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, নিউইয়র্ক ষ্টেট স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো: গাজী লিটন, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাবেক ছাত্রনেতা আনিসুর রহমান, যুক্তরাষ্ট্র ছাত্রলীগ-এর সভাপতি জাহিদ হাসান, সাধারণ সম্পাদক জসীম উদ্দীন, কেন্দ্রীয় সদস্য হেলাল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল বাদল, শেখ হাসিনা মঞ্চের উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুরে আলম বাবু, সভাপতি জালাল উদ্দিন জলিল, সাধারণ সম্পাদক কায়কোবাদ খান, সহ সভাপতি টি মোল্লা, আক্তার আহমেদ, প্রধান সমন্বয়কারী আব্দুল কুদ্দুস প্রমুখ উপস্থিত ছিলেন।

এ রকম আরো খবর

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবী

ব্রাজিল: বাংলাদেশের একাদশ জাতীয় নির্বাচন ঘিরে বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির কেন্দ্রীয়বিস্তারিত

‘বাংলাদেশ উন্নয়ন মেলা’য় অগ্রগতির জয়গান

সালাহউদ্দিন আহমেদ: বর্ণাঢ্য আয়োজনে বিপুল দর্শক সমাবেশের মধ্য দিয়ে নিউইয়র্কেবিস্তারিত

মুক্তধারার সপ্তাহব্যাপী কর্মসূচী

নিউইয়র্ক: নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর জন্মদিন উপলক্ষে মুক্তধারা নিউইয়র্ক সপ্তাহব্যাপীবিস্তারিত

  • ব্রঙ্কসের খলিল বিরিয়ানীতে হালাল টার্কির অর্ডার নেয়া হচ্ছে
  • নিউজার্সীর পেটারসনে ‘বাংলাদেশ বুলেবার্ড’ নামে সড়ক হচ্ছে
  • কবীর’স বেকারীর প্রতিষ্ঠাতা হুমায়ুন কবীর নেই
  • মৌলভীবাজারে সৌহার্দ্য-সম্প্রীতির রাজনীতি বিরাজমান
  • নিউইয়র্ক হামলা : বাংলাদেশী আকায়েদ দোষী সাব্যস্ত
  • নিউইয়র্কের ৯টি সাপ্তাহিকের সম্পাদক/প্রকাশকদের নিয়মিত বৈঠক অনুষ্ঠিত
  • ব্রাজিলে জাতীয়তাবাদী যুবদল-এর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
  • ৬ নভেম্বর মঙ্গলবার সারাদিন ভোট
  • ট্রাষ্টি বোর্ড থেকে আলী ইমামকে অব্যহতি : মিলনকে কারণ দর্শানোর নোটিশ
  • ট্রাম্পের ইমিগ্রেশন বিরোধী আইনে ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস
  • আব্দুস শহীদ নিউইয়র্ক সিটির এনএবি ব্রঙ্কস-১০ এর ভাইস চেয়ার নির্বাচিত
  • বর্ণাঢ্য আয়োজনে নিউইয়র্কে ভাওয়াইয়া রজনী ‘ওকি গাড়ীয়াল ভাই’ অনুষ্ঠিত
  • error: Content is protected !! Please don\'t try to copy.