র্সবশেষ শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

এগিয়ে এসেছে এস্টোরিয়ার জিজিটাল ট্রাভেলস ॥ ২৪ ঘন্টা সার্ভিসের ব্যবস্থা

ভোগান্তির শিকার শত প্রবাসী: কি ঘটেছে ‘ওয়ার্ল্ড ওয়াইডে’?

বাংলা পত্রিকা রিপোর্ট: যুক্তরাষ্ট্রে বাংলাদেশীদের সর্ববৃহৎ ট্রাভেল এজেন্সী ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস থেকে টিকেট কিনে হয়রানীর ও ভোগান্তির শিকার প্রবাসীরা জানতে চান আসল ঘঠনা কি? প্রায় ৩০ বছরের বাংলাদেশী এই প্রতিষ্ঠান কেনই বা এমন অবস্থার শিকার হলো। আসলে কি হয়েছিল। ওয়ার্ল্ড ওয়াইডের স্বত্বাধিকারী নাজমুল হুদা কি বলতে চান? ভোগান্তির শিকার প্রবাসীরা এখন কি করবে?
বাংলা পত্রিকার পক্ষ থেকে বিভিন্নভাবে ফোনে যোগাযোগ করেও নাজমুল হুদার সাথে সরাসরি কথা বলা সম্ভব হয়নি। তবে তিনি বাংলা পত্রিকা সম্পাদকের কাছে পাঠানো এক এসএমএস বার্তায় একটি বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি বলেন, আমি স্টোকে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছি। এর মধ্যে আমার ম্যানেজার সুমন কেনই বা ট্রাভেল এজেন্সী বন্ধ করে চলে গেলেন এর কারণ আমিও জানি না। এর ফলে অন্যান্য শাখার ম্যানেজাররা অফিসে আসছেন না। আমি সুস্থ্য হলেই অফিসে এসে সবার ক্ষতি পূরণ দেয়ার উদ্যোগ নেবো। এরমধ্যে যারা ভোগগান্তির শিকার হয়েছেন তাদের কাছে দুঃখ প্রকাশ করছি।
ওয়ার্ল্ড ওয়াইডের কাছ থেকে শত শত মানুষ টিকেট কিনেছেন বলে বাজারে শুনা যাচ্ছে। তবে এর সঠিক তথ্য কারো কাছে নেই। তবে ওয়ার্ল্ড ওয়াইড ট্রালেসসের সাথে ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে, তিনি বাড়ী বা তার সহায় সম্পদ বিক্রি করে হলেও পাওনারদারদের ক্ষতিপূরণ দেবেন।
টিকেট কিনে হয়রাণীর শিকার অনেকেই ঈদ পূর্ব কেনাকাটা শেষে দেশের উদ্দেশ্যে রওয়া দিয়ে জন এফ কেনেডী (জেএফকে) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরত এসেছেন বলে অভিযোগ করেছেন।
এদিকে ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’র টিকেট কেলেংকারীর খবর বাজারের ছড়িয়ে পড়ার কারণে বিভিন্ন ট্রাভেল এজেন্সীতে পড়েছে অতিরিক্ত চাপ। এর মধ্যেই এস্টোরিয়ার ডিজিটাল ট্রাভেলস ঘটনার পর পরই ২৪/৭ অফিস শুরু করেছে। যে কেউ টিকেটের বিষয়ে যোগাযোগ করলে যাতে উত্তর দেয়া যায় সেজন্য ২৪ ঘন্টার হট লাইন খোলা হয়েছে।
এ বিষয়ে এস্টোরিয়ার ডিজিটাল ট্রাভেলসের স্বত্বাধিকারী নজরুল ইসলাম বাংলা পত্রিকার সাথে আলাপকালে বলেন, প্রবাসীরা যাতে ঈদের এই সময়ে বর্তমান পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারেন সেজন্য ২৪ ঘন্টার সার্ভিস চালু করেছি। ব্যাবসায়িক স্বার্থের চাইতে ডিজিটাল ট্রাভেলস কমিউনিটিকে সাহায্য করার মানসিকতা নিয়েই কাজ করছে। যার ফলে ২৪ ঘন্টা সার্ভিস চালু করেছে আমাদের প্রতিষ্ঠান ডিজিটাল ট্রাভেলস। তিনি বলেন, ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলসে গিয়ে পরিস্থিতির শিকার হয়েছেন এমন অনেকেই আমাদের কাছে আসছেন। আমরা তাদের সার্বিক সহযোগিতা করছি অবস্থার বিবেচনা করে। এজন্য তিনি প্রবাসীদের যেকোন সহযোগিতার জন্য ৭১৮ ৭২১-২০১২ নাম্বারে যোগাযোগের আহ্বান জানিয়েছেন।
অপরদিকে ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’র উদ্ভুত ঘটনায় গভীর দু:খ প্রকাশ করে বাংলা পত্রিকা-কে নাজমুল হুদা বলেছেন, আমি গভীর সঙ্কটে পড়েছি এবং মাইল্ড স্টোকের শিকার হয়ে চিকিৎসাধীন রয়েছি। তবে ক্ষতিগ্রস্ত যাত্রীদের অর্থ ফেরৎ দেয়া হবে। এজন্য একটু সময় লাগবে। নাজমুল হুদা তার টেক্সট বার্তায় বলেন, দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে আমি ট্রাভেলস ব্যবসার সাথে জড়িত। কেউ কখনো এর ধরনের ঘটনার শিকার হননি আমাদের কাছে। বর্তমান পরিস্থিতি কাটিয়ে উঠার চেষ্টা করা হচ্ছে বলে তিনি বিবৃতিতে বলেন।
আমেরিকান ট্রাভেল এজেন্টস অ্যাসোসিয়শেন অব বাংলাদেশ (নাটাব)-এর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন নাজমুল হুদা। নাজমুল হুদা তার বার্তায় প্রতিষ্ঠানের জ্যাকসন হাইটস শাখার ম্যানেজার সুমনের নীরবতাকেও দায়ী করেন। তিনি বলেন, দায়িত্বরত কর্মকর্তার নির্লিপ্ততার ফলে অন্যান্য কর্মচারীরাও ভয়ে অফিস ত্যাগ করে চলে যান।
এদিকে ভুক্তভোগী অসংখ্য যাত্রীদের অভিযোগের ভিত্তিতে ২০ জুন মঙ্গলবার টাইম টেলিভিশনে সংবাদ প্রচারের পর বিষয়টি আরো চাউর হয়ে উঠে কমিউনিটিতে। খবর পাওয়া যায় সময় যতই গড়াচ্ছে ততই নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দর থেকে ফেরত আসার লাইন দীর্ঘ হচ্ছে বাংলাদেশী যাত্রীদের। অসহায় অনেকেই কমিউনিটির বিভিন্ন  শীর্ষ ব্যবসায়ী’সহ গণমাধ্যমের কাছে এর প্রতিকার চেয়েছেন। ‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলসের’ বিরুদ্ধে প্রতারণার অভিযোগও আনেন কেউ কেউ। বিষয়টি ভাবিয়ে তুলেছে বাংলাদেশী মালিকানার অন্যান্য ট্রাভেল এন্ড টিকিট এজেন্সিকেও।
‘ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলস’র ঘটনায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করেছেন, জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেজ এসোসিয়েশন (জেবিবিএ) সভাপতি জাকারিয়া মাসুদ জিকো ও সাধারণ সম্পাদক তারেক হাসান খান।
তারা ভুক্তভোগী যাত্রীদের পাশে দাঁড়ানোর অঙ্গীকার করেছেন। এব্যাপারে জেবিবিএ’র সভায় পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন।

এ রকম আরো খবর

  • ঢাকা’র সাংবাদিকদের সাথে মতবিনিময় ২৮ সেপ্টেম্বর
  • শিল্পকলা একাডেমী ইউএসএ’র ইনক ষষ্ঠ বর্ষপূর্তি উদযাপন
  • ‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ
  • অটোয়ায় ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত
  • এনএবিসি কনভেনশন ৩২তম না দশম?
  • বোস্টনে ‘৩২তম’ নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেশন অনুষ্ঠিত
  • হাসান জিলানীর মাতৃবিয়োগ
  • খালেদা জিয়ার মুক্তি দাবীতে নিউইয়র্কে সমাবেশ
  • বাংলাদেশ সোসাইটির নির্বাচন : মুখোমুখি দুই প্যানেল : মনোনয়ন ফি বাবদ আয় ৯৪ হাজার ৫০০ ডলার : স্বতন্ত্র প্রার্থী জয়নাল-সোহেল
  • বিএমএএনএ’র নতুন কমিটি
  • জেএফকেতে গনঅভ্যর্থনার প্রস্তুতি: কমিটি নিয়ে চলছে কানাঘোষা : ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা
  • উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • error: Content is protected !! Please don\'t try to copy.