র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নিউইয়র্কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ‘জাতীয় শোক দিবস’ পালিত

বাংলা পত্রিকা রিপোর্ট: ১৯৭৫ সালের ১৫ আগষ্টের শোককে শাক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখার লক্ষ্যে আগামী নির্বাচনে বিজয় অর্জন করে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় রাখার দীপ্ত শপথের মধ্যদিয়ে নিউইয়র্কে মঙ্গলবার (১৫ আগষ্ট) ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ‘জাতীয় শোক দিবস’ পালিত হয়েছে। দিবসটি স্মরণে বাংলাদেশ সোসাইটি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, জ্যাকসন হাইটস এলাকাবাসী সহ নিউইয়র্কের বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচী গ্রহণ করে। এসব কর্মসূচীর মধ্যে ছিলো দোয়া মাহফিল, আলোচনা সভা ও তবারক বিতরণ।
জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ সোসাইটি ইনক মঙ্গলবার বিকেলে সোসাইটি অফিসে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে। সোসাইটির সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচারনা করেন সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী। অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন উডসাইড বায়তুল জান্নাহ মসজিদের ইমাম হাফেজ মওলানা আশরাফুল ইসলাম। আলোচনায় অংশ নেন মুক্তিযোদ্ধা সরাফ সরকার, আব্দুর রহীম হাওলাদার, আব্দুল খালেক খায়ের, সৈয়দ এম কে জামান, মোহাম্মদ আলী, মনিকা রায়, আহসান হাবীব সহ আরো অনেকে।
জাতীয় শোক দিবস স্মরণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ মঙ্গলবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন। এতে বিশেষ অতিথি ছিলেন এডভোকেট আবু জাহির এমপি ও জাহিদ হাসান রাসেল এমপি এবং জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সামসুদ্দীন আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। সভায় সর্বস্তরের বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
সভায় উল্লেখযোগ্য দলীয় নেতা-কর্মীদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ডা. মাসিদুল হাসান, ড. প্রদীপ কর ও আব্দুল জলিল, সহ সভাপতি আকতার হোসেন, সৈয়দ বশারত আলী, মাহবুবুর রহমান, লুৎফুল করীম, সিনিয়র যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক ফারুক আহামেদ, মহিউদ্দিন দেওয়ান, আব্দুল হাসিব মামুন, আব্দুর রহিম বাদশা ও চন্দন দত্ত, প্রচার সম্পাদক হাজী এনাম, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চোধুরী সহ আরো অনেকে।
সভায় বক্তারা ১৯৭৫সালের ১৫ আগষ্ট নিহত বঙ্গবন্ধু সহ তার পরিবারের সবার প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে বলেন, সেদিনের শোক আজ শক্তিতে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে চলছে। দেশের এই উন্নয়নের ধারা অব্যাহ রাখতে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে হবে। এজন্য দেশ ও প্রবাসের সর্বস্তরের দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
এদিকে প্রতিবছরের মতো এবছরও জ্যাকসন হাইটস এলাকাবাসীর উদ্যোগে দোয়া মাহপিল ও তবারক বিতরণ কর্মসূচী গ্রহণ করা হয়। মঙ্গলবার বেলা একটা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই কর্মসূচীর আওতায় কয়েক হাজার মানুষের মাঝে তবারক বিতরণ করা হয়। জ্যাকসন হাইটস এলাকাবাসী’র ব্যনারে আয়োজিত এই কর্মসূচী তদারক করেন নিজাম উদ্দিন, মোহাম্মদ নমি, হোসেন সোহেল রানা সহ আরো অনেকে।

এ রকম আরো খবর

  • ভেরাইশপ নামে নতুন ই-কমার্স প্রতিষ্ঠান : অ্যামাজনের প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের ইমরান
  • নিউইয়র্কে একুশ পালনে ব্যাপক প্রস্তুতি
  • ১৯৭০ সালের ২২ ফেব্রুয়ারী স্মরণে সভা ২২ ফেব্রুয়ারী
  • রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী
  • অমুসলিম হয়েও ধর্মবিদ্বেষের শিকার বাংলাদেশী বরুন চক্রবর্তী
  • বাংলা পত্রিকা ১৯ ফেব্রুয়ারী ২০১৯ সংখ্যা
  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • error: Content is protected !! Please don\'t try to copy.