র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

এক্সিট ফুটবল টুর্নামেন্ট-২০১৭ : পুরষ্কার বিতরণ : ব্রঙ্কস ইউনাইটেড চ্যাম্পিয়ন সোনার বাংলা রানার্স আপ

নিউইয়র্ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবল টুর্নামেন্টে ব্রঙ্কস ইউনাইটেড চ্যাস্পিয়র হওয়ার গৌরব অর্জন করেছে। অপরদিওেক রানর্স আপ হয়েছে সোনার বাংলা। গত ১৭ সেপ্টেম্বর রোববার বিকেলে সিটির এলমহার্স্টস্থ নিউটাউন অ্যাথলেটিক মাঠে টুর্নামেন্টে এই ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে ব্রঙ্কস ইউনাইটেড ২-১ গোলে সোনার বাংলাকে পরাজিত করে। অপরদিকে এক্সিট ফুটবল লীগের খেলায় পয়েন্ট তালিকার শীর্ষে থেকে ১৭ পয়েন্ট নিয়ে সোনার বাংলা চ্যাম্পিয়ন আর ১৬ পয়েন্ট নিয়ে ব্রঙ্কস ইউনাইটেড রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে এবারের লীগ ও টুর্নামেন্ট চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল সহ বিভিন্ন পর্যায়ে কৃতি খেলোয়ার ও দলের মাঝে ট্রফি/পুরষ্কার বিতরণ করেন পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি জাতিসংঘের বাংলাদেশ মিশনে নিযুক্ত সাবেক স্থায়ী প্রতিনিধি ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. একে আব্দুল মোমেন। খবর ইউএনএ’র।
ফাইনার খেলার সংক্ষিপ্ত বিবরণী: এক্সিট ফুটবল লীগের ফাইনাল খেলায় ল ব্রঙ্কস ইউনাইটেড ২-১ গোলে সোনার বাংলাকে পরাজিত করে। আক্রমন র্পাটা আক্রমনের মধ্য দিয়ে অনুষ্ঠিত খেলার প্রথমার্ধের ৩ মিনিটের সময় সোনার বাংলা’র অনিক কর্নার কিক থেকে প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যান (১-০)। এরপর খেলার ৩৫ মিনিটের সময় ব্রঙ্কস ইউনাইটেডের মারুফ ফ্রি কিক থেকে গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন (১-১)। শেষ পর্যন্ত খেলাটি ১-১ গোলে ড্র থাকায় পরবর্তীতে অতিরিক্ত ২০ মিনিট খেলার সিদ্ধান্ত হয়ে। এই সময়ে প্রথম অর্ধের ১০ মিনিট গোল শূন্য ড্র থাকে। পরবর্তীতে দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের শুরুতেই অর্থাৎ এই অর্ধের ২ মিনিটের সময় ব্রঙ্কস ইউনাইটেডের সামি জয়সূচক গোলটি করেন। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় ২-১ গোলে ব্রঙ্কস ইউনাইটেড জয়ী হয়।
পুরষ্কার বিতরণ: ফাইনাল খেলা শেষে লীগ ও টুর্নামেন্ট চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল সহ বিভিন্ন পর্যায়ে কৃতি খেলোয়ার ও দলের মাঝে ট্রফি/পুরষ্কার বিতরণ করেন পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ড. একে আব্দুল মোমেন। স্পোর্টস কাউন্সিলের সভাপতি মহিউদ্দিন দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই পর্ব পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল বাসিত খান বুলবুল।
পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন, এটর্নী মঈন চৌধুরী, লীগ ও টুর্নামেন্টের গ্র্যান্ড স্পন্সর এক্সিট কার এন্ড লিমো সার্ভিস-এর স্বত্তাধিকারী শমসের আলী। এছাড়াও স্পোর্টস কাউন্সিরের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা মনজুর আহমেদ সহ অন্যান্য কর্মকর্তা, পৃষ্ঠপোষক, শুভান্যুধায়ী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে এক্সিট লীগ চ্যাম্পিয়ন সোনার বাংলা ও রানার্স আপ ব্রঙ্কস ইউনাইটেড এবং টুর্নামেন্ট চ্যাম্পিয়ন ব্রঙ্কস ইউনাইটেড এবং রানার্স আপ দল সোনার বাংলা সহ লীগের এমডিভপি সিদ্দিক (ব্রঙ্কস ইউনাইটেড), বেষ্ট ডিফেন্ডার অনিক (সোনার বাংলা), হাই স্কোরার রকি (ব্রঙ্কস স্টার, ৫ গোল), ইয়ং রাইজিং স্টার দেলোয়ার (ব্রাদার্স এলায়েন্স), ফেয়ার প্লে দল ব্রঙ্কস স্টার এবং বেস্ট গোর কিপার হিসেবে রাহুল (ওজন পার্ক এফসি)-এর হাতে ট্রপি তুলে দেয়া হয়। াপরদিকে এক্সিট টুর্নামেন্টে এমভিপি হওয়ার গৌরব অর্জন করেন ব্রঙ্কস ইউনাইটেডের সামি।
উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত টুর্নামেন্টের সেমিফাইনালের খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ৩-১ গোলে ওজনপার্ক এফসি-কে এবং সোনার বাংলা ১-০ গোলে আইসাব-কে পরাজিত করে ফাইনালে উঠে। আরো উল্লেখ্য, ইতিপূর্বে অনুষ্ঠিত লীগের নিয়ম অনুযায়ী এবারের এক্সিট ফুটবল লীগ থেকে সোনার বাংলা, ব্রঙ্কস ইউনাইটেড, ওজনপার্ক এফসি ও আইসাব পয়েন্ট তালিকার শীর্ষে থেকে টুর্নামেন্টে অংশ নেয়। এই চার দল নিয়ে দু’টি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
আরো উল্লেখ্য, প্রবাসী বাংলাদেশীর নিয়ে ১৯৯৫ সাল থেকে বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা নিউইয়র্কে ফুটবল লীগ আয়োজন করে আসছে। ইতিপূর্বে অনুষ্ঠিত লীগগুলো শীর্ষ স্পন্সরদের নামে ‘ঠিকানা ফুটবল লীগ’, ‘সোনালী এক্সচেঞ্জ ফুটবল লীগ’,‘এটিএন বাংলা ফুটবল লীগ’,‘পরিচয় ফুটবল লীগ’ প্রভৃতি সহ সর্বশেষ ‘এক্সিট ফুটবল লীগ’ নামে অনুষ্ঠিত হয়। আরো উল্লেখ্য, ২০১৪ সাল থেকে নিউইয়র্কে লীগের পাশাপাশি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। নিয়মানুযায়ী সকল দলের সমন্বয়ে প্রথমে লীগ এবং লীগের শীর্ষ সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী চার দলের সমন্বয়ে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হয়।

 

এ রকম আরো খবর

অপরাজিত চ্যাম্পিয়ান সোনার বাংলা ॥ আইসাব রানার্স আপ

নিউইর্য়ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবলবিস্তারিত

ক্রিকেটে বিশ্বকাপ অর্জন করতে হলে ভালো খেলা ধরে রাখতে হবে

সালাহউদ্দিন আহমেদ॥ ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত বাংলাদেশের জাতীয় ক্রীকেট দলের ক্যাপ্টেনবিস্তারিত

  • ফ্লোরিডায় বাংলাদেশের দুর্দান্ত জয়
  • অপরাজিত চ্যাম্পিয়ানের পথে সোনার বাংলা ॥ আইসাব ও যুব সংঘের পয়েন্ট ভাগাভাগি
  • আইসাব ও সোনার বাংলা’র জয়লাভ  : যুব সংঘ ও ব্রাদার্স এলায়েন্স’র পয়েন্ট ভাগাভাগী
  • সোনার বাংলা, ব্রঙ্কস ইউনাইটেড, ব্রাদার্সের পূর্ণ পয়েন্ট লাভ : তৌহিদের হ্যাট্রিক
  • ৪-২ গোলে হেরে ক্রোয়েশিয়া রানার্স আপ : বৃষ্টি বর্ষণে পুরষ্কার বিতরণ : বিশ্বকাপ ফুটবলে ফ্রান্সই চ্যাম্পিয়ন
  • মেসি কিংবদন্তি খেলোয়াড় : ফিফা প্রেসিডেন্ট
  • ব্রাজিল দলকে দেয়া সংবর্ধনায় ছিলেন না নেইমার
  • ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয় স্থান অর্জন বেলজিয়ামের
  • ইংল্যান্ডকে কাঁদিয়ে প্রথমবারের মতো ফাইনালে ক্রোয়েশিয়া
  • বেলজিয়ামের আশা ভঙ্গ, ফাইনালে ফ্রান্স
  • ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রাদার্স এলায়েন্স’র খেলা ড্র ॥ সোনার বাংলা’র পূর্ণ পয়েন্ট লাভ
  • বিশ্বকাপের ফুটবল তারকারা কী খান
  • error: Content is protected !! Please don\'t try to copy.