র্সবশেষ শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ডব্লিউবিও’র মতবিনিময় সভায় বক্তারা

‘অধিকার রক্ষায় সকল প্রবাসীদের ঐক্যের বিকল্প নেই’

বাংলা পত্রিকা রিপোর্ট: ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডব্লিউবিও)’র মতবিনিময় সভায় বক্তারা বলেছেন, শুধু যুক্তরাষ্ট্র, কানাডা বা ইউরোপ নয়, বিশ্বব্যাপী ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসীদের ‘অধিকার রক্ষায় সকল প্রবাসীদের ঐক্যের বিকল্প নেই’। প্রবাসেই হোক আর প্রিয় মাতৃভূমি বাংলাদেশেই হোক, সময়ের প্রয়োজনেই নিজেদের ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। প্রবাসীদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যেই ডব্লিউবিও কাজ করে যাচ্ছে। নিউইয়র্কের জ্যাকসন হাইটসস্থ পালকি পার্টি সেন্টারে রোববার অপরাহ্নে এই সভার আয়োজন করা হয়। প্রবাসীদের স্বার্থ ও অধিকার সংশ্লিস্ট বিষয়ক’ এই সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল শামীম আহসান। সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন সংগঠনটির প্রেসিডেন্ট কাজী এনায়েত উল্লাহ। এছাড়াও বক্তব্য রাখেন পর্তুগাল সিটির কাউন্সিলম্যান বাংলাদেশী রানা তসলিম উদ্দিন, অল ইউরোপ বাংলাদেশ এসোসিয়েশন (এইবিএ)-এর ভাইস প্রেসিডেন্ট ফখরুল আকম সেলিম।
সভায় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে প্রবীণ সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট নাসির আলী খান পল, সাপ্তাহিক দেশবাংলা ও বাংলা টাইমস সম্পাদক ডা. চৌধুরী সারোয়রুল হাসান, বিশিষ্ট সাংবাদিক মঈনুদ্দীন নাসের ও তাসের মাহমুদ, সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টেলিশিন-এর সিইও আবু তাহের, সাপ্তাহিক ঠিকানা’র প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, আস্যাল সভাপতি মাফ মিসবাহ উদ্দিন, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মাজেদা উদ্দিন, জেবিবিএ’র যুগ্ম সম্পাদক ফাহাদ সোলায়মান প্রমুখ বক্তব্য রাখেন।
সাপ্তাহিক আজকাল-এর সহযোগী সম্পাদক হাসানুজ্জামান সাকীর উপস্থাপনায় সভায় নিউইয়র্কের বাংলাদেশী কমিউনিটির সর্বস্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়া আটলান্টা সহ কোন কোন অঙ্গরাজ্য থেকে প্রবাসী বাংলাদেশীরা এই মতবিনিময় সভায় যোগ দেন।
সভায় বক্তাদের বক্তব্যে দেশ-বিদেশে প্রবাসীদের সুবিধা-অসুবিধার কথা উঠে আসে। এসময় কেউ কেউ ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রবাসীদের অর্থে বাংলাদেশের অর্থনীতির ভীত সুদৃঢ় হলেও দেশে গিয়ে প্রবাসীরা নানাভাবে হয়রানী সহ জুলুম-নির্যাতনের শিকার হন। অথচ সরকার প্রবাসীদের নিয়ে মুখ এক কথা আর কাছে আরেক কথা প্রমাণ করে। অপরদিকে এনআরবি নামে কেউ কেউ প্রবাসীদের জন্য নানা কথা বললেও মূলত: তারা নিজেদের স্বার্থে কাজ করছেন বলে অভিমত ব্যক্ত করেন।
উল্লেখ্য, বিশিষ্ট সাংবাদিক মঈনুদ্দীন নাসের বক্তব্য রাখার সময় জনৈক এক ব্যক্তি বাঁধা দিয়ে তার বক্তব্যের প্রতিবাদ করতে গেলে সভায় উত্তেজনার সৃষ্টি হয়। এসময় উপস্থিত সাংবাদিক সহ কেউ কেউ মঈনুদ্দীন নাসেরকে সমর্থণ করেন এবং উপস্থিত নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

 

এ রকম আরো খবর

  • ঢাকা’র সাংবাদিকদের সাথে মতবিনিময় ২৮ সেপ্টেম্বর
  • শিল্পকলা একাডেমী ইউএসএ’র ইনক ষষ্ঠ বর্ষপূর্তি উদযাপন
  • ‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ
  • অটোয়ায় ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত
  • এনএবিসি কনভেনশন ৩২তম না দশম?
  • বোস্টনে ‘৩২তম’ নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেশন অনুষ্ঠিত
  • হাসান জিলানীর মাতৃবিয়োগ
  • খালেদা জিয়ার মুক্তি দাবীতে নিউইয়র্কে সমাবেশ
  • বাংলাদেশ সোসাইটির নির্বাচন : মুখোমুখি দুই প্যানেল : মনোনয়ন ফি বাবদ আয় ৯৪ হাজার ৫০০ ডলার : স্বতন্ত্র প্রার্থী জয়নাল-সোহেল
  • বিএমএএনএ’র নতুন কমিটি
  • জেএফকেতে গনঅভ্যর্থনার প্রস্তুতি: কমিটি নিয়ে চলছে কানাঘোষা : ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা
  • উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • error: Content is protected !! Please don\'t try to copy.