র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

বাংলাদেশ সোসাইটির যৌথ সভায় সাদী মিন্টু’র ক্ষমা প্রার্থনা

নিউইয়র্ক: বাংলাদেশ সোসাইটি ইনক’র সাংস্কৃতিক সম্পাদিকা মনিকা রায় ও কার্যকরী পরিষদের অন্যতম সদস্য সাদী মিন্টুর মধ্যকার ‘আপত্তিকর’র ঘটনার সম্মানজনক সমাধান হয়েছে। ২২ অক্টোবার রোববার সন্ধ্যায় সোসাইটি কার্যালয়ে অনুষ্ঠিত ট্রাষ্টি বোর্ড ও কার্যকরী পরিষদের যৌথ সভায় সর্বসম্মতিক্রমে সৃষ্ট সমস্যার সমাধান করা হয় বলে জানা গেছে। ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কার্যকরী পরিষদের একজন সদস্য ছাড়া ট্রাষ্টি বোর্ড ও পরিষদের সকল সদস্য উপস্থিত ছিলেন বলে সভা সূত্র জানায়।
জানা গেছে, সভায় সাংস্কৃতিক সম্পাদিকা মনিকা রায় ও কার্যকরী পরিষদের অন্যতম সদস্য সাদী মিন্টুর মধ্যকার ‘আপত্তিকর’র ঘটনার বিষয়টি উত্থাপিত হলে সাদী মিন্টু ক্ষমা প্রার্থনা করেন। এছাড়াও ভবিষ্যতে এমন কোন ঘটনা ঘটবে না বলে সাদী মিন্টু সভায় দু:খ প্রকাশ করেন। অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত সভায় উপস্থিত সকলে সোসাইটির সকল কর্মকর্তা ও সদস্যদের মধ্যে সৌহার্দ্য-সম্প্রীতি বজার রাখার উপরও গুরুত্বারোপ করা হয়। সভা শেষে মনিকা রায় ও সাদী মিন্টু হাতে হাত ধরে নিজেদের মধ্যকার ভুল বুঝাবুঝির অবসান ঘটান। খবর ইউএনএ’র।
এদিকে সোসাইটির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়: বাংলাদেশ সোসাইটির কার্যকরী কমিটি ও ট্রাস্টি বোর্ডের যৌথ সভা ২২ অক্টোবার রোববার সন্ধ্যায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সোসাইটির সেবামূলক কর্মকান্ড বৃদ্ধিসহ সংগঠনের কার্যক্রমে আরো গতিশীলতা আনতে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। যৌথসভায় সভাপতিত্ব করেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম. আজিজ। সভা পরিচালনা করেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ এবং সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকী।
রোববারের যৌথসভায় কার্যকরী কমিটির দুই সদস্যের মধ্যে সৃষ্ট ভুল বোঝাবুঝির অবসান হয়। দুই সদস্যের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বিদ্যমান রেখেই ভুল বোঝাবুঝির বিষয়টি মীমাংসিত হয়। এখানে উল্লেখ্য, প্রায় চার মাস আগে সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়ের ফেসবুকে একটি ভুল বার্তা যায় কার্যকরী সদস্য মোহাম্মদ সাদী মিন্টুর ফেসবুক থেকে। এ নিয়ে দু’জনের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হলে একপর্যায়ে মনিকা রায় ট্রাস্টি বোর্ডের কাছে একটি লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগের ব্যাপারে প্রথমে কার্যকরী কমিটির সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। পরে ট্রাস্টি বোর্ডের সঙ্গে যৌথসভায় এ বিষয়টির নিষ্পত্তি করা হয়।
এদিকে সভায় বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকীকে সর্বসম্মতিক্রমে সংগঠনের মুখপাত্রের দায়িত্ব প্রদান করা হয়। এখন থেকে যে কোনো বিষয়ে সভাপতির পরামর্শক্রমে একমাত্র সাধারণ সম্পাদক সংগঠনের পক্ষে বিবৃতি বা বক্তব্য প্রদান করতে পারবেন।
সভায় উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য জামাল আহমেদ জনি, কাজী আজহারুল হক মিলন, প্রফেসর দেলোয়ার হোসেন, আলী ইমাম শিকদার, মফিজুর রহমান, আজিমুর রহমান বোরহান, এমদাদুল হক কামাল, ওয়াসি চৌধুরী, মোস্তফা কামাল পাশা বাবুল, আব্দুল হাসিম হাসনু ও শরাফ সরকার।
সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও কার্যকরী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, সহ-সাধারণ সম্পাদক এম কে জামান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক নওশেদ হোসেন, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, কার্যকরী সদস্য মঈনুল উদ্দিন মাহবুব, আজাদ বাকির, সাদী মিন্টু ও সরোয়ার খান বাবু।

 

এ রকম আরো খবর

  • ভেরাইশপ নামে নতুন ই-কমার্স প্রতিষ্ঠান : অ্যামাজনের প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের ইমরান
  • নিউইয়র্কে একুশ পালনে ব্যাপক প্রস্তুতি
  • ১৯৭০ সালের ২২ ফেব্রুয়ারী স্মরণে সভা ২২ ফেব্রুয়ারী
  • রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী
  • অমুসলিম হয়েও ধর্মবিদ্বেষের শিকার বাংলাদেশী বরুন চক্রবর্তী
  • বাংলা পত্রিকা ১৯ ফেব্রুয়ারী ২০১৯ সংখ্যা
  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • error: Content is protected !! Please don\'t try to copy.