র্সবশেষ শিরোনাম

সোমবার, ফেব্রুয়ারি ১৮, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

পার্কচেষ্টার জামে মসজিদ নির্বাচন : ‘মোস্তাক-খলিল’ পূর্ণ প্যানেলে জয়ী

বাংলা পত্রিকা রিপোর্ট: বিপুল উৎসাহ-উদ্দীপনায় অনুষ্ঠিত হলো ব্রঙ্কসের পার্কচেষ্টার জামে মসজিদ পরিচালনা কমিটির নির্বাচন। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই নির্বাচনে এ গ্রুপ থেকে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘মোস্তাক-খলিল’ পূর্ণ প্যানেলে জয়লাভ করেছে। নির্বাচন কমিশন ঘোষিত ফলাফালে নবনির্বাচিত সভাপতি হচ্ছেন মোস্তাক আহমেদ চৌধুরী আর নির্বাচিত সেক্রেটারী হলেন প্রফেসর মো: খলিলুর রহমান। রোববার (১২ নভেম্বর) দিনব্যাপী এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মসজিদেই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে এ ও বি গ্রুপে দু’টি প্যানেল থেকে ১৫টি পদে ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ প্যানেল থেকে ‘নাজিম-নজরুল’ এবং বি প্যানেল থেকে ‘মোস্তাক-খলিল’ প্যানেল অংশ নেয়। ‘নাজিম-নজরুল’ প্যানেল থেকে সৈয়দ আল ওয়াহিদ সভাপতি এবং নজরুল হক সেক্রেটারী পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। অপরদিকে ‘মোস্তাক-খলিল’ প্যানেল থেকে মোস্তাক চৌধুরী সভাপতি ও প্রফেসর মোহাম্মদ খলিলুর রহমান সেক্রেটারী পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।
নির্বাচনে সর্বাধুনিক মেশিনে ভোট গৃহীত হয়। এতে ভোটার ছিলেন ৮৭২জন। এর মধ্যে ৭৩১জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচনে ভোট গ্রহণ শেষে রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশনের সদস্য সচিব সিরাজ উদ্দিন আহমেদ উপস্থিত সকলের সামনে ফলাপল ঘোষণা করেন। এসময় প্রধান নির্বাচন কমিশনার সাইয়্যিদ মুজিবুর রহমান সহ কমিশনের অন্যান্য সদস্য যথাক্রমে ইফতেখার সিরাজ, শামীম মিয়া ও মোহাম্মদ আমিনুল করিম উপস্থিত ছিলেন।
ফলাফলে নির্বাচিত সভাপতি মোস্তাক আহমেদ চৌধুরী পান ৩৫০ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি সৈয়দ আল ওয়াহিদ পান ৩৩৭ ভোট। অপরদিকে নির্বাচিত সেক্রেটারী প্রফেসর মো: খলিলুর রহমান পান ৩৬১ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি নজরুল হক পান ৩১২ ভোট। ‘মোস্তাক-খলিল’ প্যানেলের বিজয়ী প্রার্থীরা হলেন: সভাপতি- মোস্তাক আহমেদ চৌধুরী (প্রাপ্ত ভোট ৩৫০), ফাস্ট সহ সভাপতি- আব্দুস শহীদ (প্রাপ্ত ভোট ৩৫৭), সেকেন্ড সহ সভাপতি- জয়নাল আহমেদ চৌধুরী (প্রাপ্ত ভোট ৩৮০), সাধারণ সম্পাদক- অধ্যাপক মো. খলিলুর রহমান (প্রাপ্ত ভোট ৩৬১), সহ সাধারণ সম্পাদক- আম্বিয়া মিয়া (প্রাপ্ত ভোট ৩৪৫), কালচারাল সেক্রেটারী- হিফজুর রহমান চৌধুরী (প্রাপ্ত ভোট ৩৪৫), ফিউনারেল সেক্রেটারী- মোঃ নুরুল আহিয়া (প্রাপ্ত ভোট ৩৫১), মেইনটেনেন্স সেক্রেটারী- মোঃ ফটিক মিয়া (প্রাপ্ত ভোট ৩৪৭), এডুকেশন সেক্রেটারী- ইসলাম উদ্দিন (প্রাপ্ত ভোট ৩৫৪), কোষাধ্যক্ষ- মাজলুল আহমেদ (প্রাপ্ত ভোট ৩৫৮), সহ কোষাধ্যক্ষ- মোঃ রফিকুল ইসলাম (প্রাপ্ত ভোট ৩৫৬) এবং সদস্য যথাক্রমে আঃ বাছির খান (প্রাপ্ত ভোট ৩৭৯), লুকমান হোসেন লুকু (প্রাপ্ত ভোট ৩৬৮), মো. মজনু মিয়া (প্রাপ্ত ভোট ৩৪৫) ও আঃ মতিন (প্রাপ্ত ভোট ৩৪৩)। নির্বাচনে সদস্যদের মধ্যে সর্বোচ্চ ভোট পান আ: বছির খান। তার প্রাপ্ত ভোট ৩৭৯ ভোট।

এ রকম আরো খবর

রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী

বাংলা পত্রিকা ডেস্ক: ভ্যালেন্টাইন ডে দিবস উপলক্ষ্যে নিউইয়র্কে ‘ভালোবাসার রেশ’বিস্তারিত

  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সভায় সিদ্ধান্ত ভবন প্রতিষ্ঠা ও নির্বাহী কমিটির মেয়াদকাল দুই বছর
  • ৯ বছরেই কলেজ ছাত্র বাংলাদেশী কায়রান
  • নিউইয়র্কে ‘শিল্প ও দ্রোহের কুড়ি বছর’ অনুষ্ঠান
  • ফোবানা কনভেনশন ইনক’র প্রতিবাদ
  • মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ সংবর্ধিত
  • ‘বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাব’র শুভযাত্রা
  • error: Content is protected !! Please don\'t try to copy.