র্সবশেষ শিরোনাম

রবিবার, জুলাই ২২, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নিউইয়র্ক মহানগর আ.লীগ থেকে জাকারিয়া চৌধুরী বহিষ্কার

বাংলা পত্রিকা রিপোর্ট: নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ থেকে জাকারিয়া চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে। সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে তাকে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
বাংলাদেশে অবস্থানকারী নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি কমান্ডার নুর নবী ও সাধারণ সম্পাদক ইমদাদুর রহমান চৌধুরী কর্তৃক স্বাক্ষরিত ও প্রেরীত জাকারিয়া চৌধুরী বরাবর প্রেরীত এক বার্তায় বলেছেন, ‘নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের সুপারিশক্রমে বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় সভাপতি জননেত্রী দেশরতœ শেখ হাসিনা এমপি’র নির্দেশে সংগঠনের নীতি, আদর্শ, চেতনা, মূল্যবোধ বিরোধী কার্যক্রমে যুক্ত থাকা এবং সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আপনাকে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি পদ থেকে বহিষ্কার করা হলো’। গত ২৬ নভেম্বর প্রেরীত ঐ পত্রের কপি একই দিন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি কার্যালয়েও প্রেরণ করা হয়েছে বলে পত্রে উল্লেখ করা হয়।
এদিকে সংগঠন থেকে বহিষ্কার সম্পর্কে জাকারিয়া চৌধুরীর সাথে রোববার (২৬ নভেম্বর) ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘কতিপয় প্রতারক চক্র সামাজিক যোগাযোগ মধ্যমে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দের নাম বিক্রি করে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ সম্পর্কে বিভিন্ন বিভ্রান্তিকর খবর ছড়াচ্ছে যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। কেন্দ্রের সাথে যোগাযোগ করে যার কোন সত্যতা পাওয়া যায়নি। তাই সবাইকে এ ব্যপারে বিভ্রান্ত না হয়ে এদের সম্পকে সজাগ থাকার অনুরোধ জানাচ্ছি’।
নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের উদ্ভুত পরিস্থিতি বিশেষ করে জাকারিয়া চৌধুরীকে বহিষ্কার সম্পর্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিরি রোববার ফোনে বলেন, বিষয়টি সম্পর্কে আমি লিখিত কোন কিছু জানিনা। তাই এব্যাপারে কোন মন্তব্য করতে চাইনা। প্রায় একই প্রতিক্রিয়া ব্যক্ত করে আপাতত: কোন মন্তব্য করতে অস্বীকার করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।
উল্লেখ্য, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি কমান্ডার নূর নবী বাংলাদেশে চলে যাওয়ার পর সংগঠনের সহ সভাপতি জাকারিয়া চৌধুরী ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছিলেন। সভাপতি নূর নবীর সহসাই যুক্তরাষ্ট্র ফিরে না আসা সহ সংগঠনের অভ্যন্তরীন নানা কোন্দলের মুখে গত ২০ নভেম্বর সোমবার নিউইয়র্কের জ্যকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের এক সভায় জাকারিয়া চৌধুরীকে ভারমুক্ত করে সভাপতির দায়িত্ব দেয়া সহ কয়েকটি পদে রদবদল করা হয়। এনিয়ে দলের মধ্যে ব্যাপক মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায় এবং দলীয় নেতা-কর্মী নতুন করে বিভক্ত হয়ে পড়েন। অপরদিকে সভাপতি কমান্ডার নুর নবী ও সাধারণ সম্পাদক ইমদাদুর রহমান চৌধুরী ঢাকা থেকে প্রেরীত পৃথক পৃথক বার্তায় মহানগর আওয়ামী লীগের কার্যকরী পরিষদের কয়েকটি পদে রদবদল করা হয়। এনিয়েও মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। উদ্ধুত পরিস্থিতিতে নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেতৃত্ব নিয়ে নতুন করে সঙ্কটের সৃষ্টি হয়েছে।

এ রকম আরো খবর

কার্ডিনাল পেট্রিক ডি রোজারিও নিউইয়র্কে

নিউইয়র্ক (ইউএনএ): রোমান ক্যাথলিক মন্ডলীর প্রথম বাঙালী কার্ডিনাল পেট্রিক ডিবিস্তারিত

জেবিবিএ’র পথমেলার উপর আদালতের ইনজাংশন জারী

নিউইয়র্ক: জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন অব এনওয়াই (জেবিবিএ) সঙ্কটবিস্তারিত

  • ‘বাংলাদেশ সোসাইটি হোক সকলের মিলনকেন্দ্র’
  • পিএইচজি হাইস্কুলের শতবর্ষপূর্তি উদযাপন কমিটির সভা
  • আজীজ-কামাল মুখোমুখী ॥ প্রার্থী বাছাইয়ে দুই প্যানেলের লড়াই শুরু
  • জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহীম নিউইয়র্কে
  • ফ্লোরিডায় দূর্বৃত্তের গুলিতে বাংলাদেশী নিহত
  • ফ্লোরিডায় দৃর্বত্তের গুলিতে এক বাংলাদেশী নিহত
  • অধ্যক্ষ হুসনে আরা আহমেদ-এর ইন্তেকাল
  • নিউইয়র্ক মহানগর আ. লীগের আনন্দ সমাবেশ
  • নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের নতুন কমিটি অভিষিক্ত
  • নিউইয়র্ক সিটিতে বাড়ী ক্রয়ে ২০ হাজার ডলার সাহায্য গ্রহণের সুযোগ
  • জ্যামাইকায় বারী হোম কেয়ারের দ্বিতীয় শাখা উদ্বোধন
  • সিলেট সদর সমিতির বনভোজন প্রবাসীদের মিলন মেলায় পরিনত
  • error: Content is protected !! Please don\'t try to copy.