র্সবশেষ শিরোনাম

শুক্রবার, অক্টোবর ১৯, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

বিজয়ের মাস ডিসেম্বর : উত্তর আমেরিকায় ব্যাপক প্রস্তুতি

বাংলা পত্রিকা রিপোর্ট: বিজয়ের মাস ডিসেম্বর। আগামী ১৬ ডিসেম্বর শনিবার মহান বিজয় দিবস। দীর্ঘ ৯ মাস সশস্র সংগ্রামের মধ্য দিয়ে বাঙালী জাতি পাক হানাদারদের পরাজিত করে স্বাধীন বাংলাদেশ। ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একাত্তরের মার্চ মাসে শুরু হওয়া মুক্তিযুদ্ধ শেষ হয় এই ডিসেম্বর মাসে। তাইতো ডিসেম্বর বিজয়ের মাস। লাখো শহীদের আতœত্যাগ আর শত-সহস্র মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বিজয়ের ৪৪তম বার্ষিকী ১৬ ডিসেম্বর। দিনটি স্মরণে নিউইয়র্ক সহ উত্তর আমেরিকার বাংলাদেশী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে।
জানা গেছে, বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষ্যে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস, জাতিসংঘের বাংলাদেশ মিশন, নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট ছাড়াও বাংলাদেশ সোসাইটি ইনক, জালালাবাদ এসোসিয়েশন অব নর্থ আমেরিকা, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি সহ উত্তর আমেরিকার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন বিস্তারিত কর্মসূচী নিচ্ছে। কোন কোন সংগঠন তাদের কর্মসূচীর রিহার্সেলও শুরু করেছে। সব মিলিয়ে চলছে বিজয় দিবসের অনুষ্ঠানমালার ব্যাপক প্রস্তুতি।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ: বাংলাদেশের ৪৬তম মহান বিজয় দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আগামী ১৬ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টায় জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হবে।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ বিজয় দিবসের আলোচনা সভা সফল করার জন্য দলীয় নেতা-কর্মী সহ মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল প্রবাসী বাংলাদেশীকে যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
এছাড়াও যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য আওয়ামী লীগ সহ দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের স্ব স্ব ব্যানারে যাথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের মহান বিজয় দিবস পালনের জন্য সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন।
বিএনপি: যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু ও সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দিন ভূঁইয়া নেতৃত্বাধীন অংশের উদ্যোগে মহান বিজয় দিবসের অনুষ্ঠান ১৬ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৬টায় ব্রুকলীনের ম্যাকডোনাল্ড এভিনিউস্থ রাঁধুনী রেষ্টুরেন্টে। অনুষ্ঠানমালার মধ্যে থাকবে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় শিল্পী রিজিয়া রহমান।

এ রকম আরো খবর

বাংলাদেশ সোসাইটির নির্বাচনের উপর আদালতের ইনজেকশন!

বাংলা পত্রিকা ডেস্ক: বাংলাদেশ সোসাইটি ইনক’র রোববারের (২১ অক্টোবর) দ্বি-বার্ষিকবিস্তারিত

মেজবাহ সভাপতি আরিফ সা. সম্পাদক

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্র প্রবাসী চট্টগ্রামের মীরসরাইবাসীদের সামাজিক সংগঠন মীরসরাই এসোসিয়েশন ইউএসএ’রবিস্তারিত

  • ফ্রেন্ডস সোসাটির প্রধান উপদেষ্টার বিবৃতি
  • নিউইয়র্কে বাংলা সংস্কৃতির প্রিয়মুখ মনিকা রায়
  • নবীন ও প্রবীণদের সমন্বয়ে রব-রুহুল প্যানেল
  • সোসাইটির যোগ্য প্যানেল ‘নয়ন-আলী’
  • বাংলা সঙ্গীতের বিশ্বায়নই হচ্ছে আমাদের লক্ষ্য
  • নির্বাচিত কমিটি ছাড়া অন্য কারো নাম ও লগো ব্যবহারের অধিকার নেই : ৩০ অক্টোবর অভিষেক ॥ নতুন উপদেষ্টা পরিষদ গঠিত
  • নির্বাচন কমিশনের কর্মকান্ডে মনে হয় আমরাই তাদের প্রতিদ্বন্দ্বি
  • গঠনতন্ত্র ও বাই-ল’জকে শতভাগ অনুসরণ করেই নির্বাচন পরিচালনা করা হচ্ছে
  • ব্রঙ্কসে নিউইয়র্কে ষ্টেট বিএনপি বিক্ষোভ সমাবেশ
  • ব্রঙ্কসে বারী হোম কেয়ার-এর শাখা উদ্বোধন
  • নিউজার্সীতে উৎসব উদযাপন কমিটি গঠিত
  • যুক্তরাষ্ট্র বিএনপি’র বিক্ষোভ সমাবেশ
  • error: Content is protected !! Please don\'t try to copy.