র্সবশেষ শিরোনাম

বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

বিজয়ের মাস ডিসেম্বর : উত্তর আমেরিকায় ব্যাপক প্রস্তুতি

বাংলা পত্রিকা রিপোর্ট: বিজয়ের মাস ডিসেম্বর। আগামী ১৬ ডিসেম্বর শনিবার মহান বিজয় দিবস। দীর্ঘ ৯ মাস সশস্র সংগ্রামের মধ্য দিয়ে বাঙালী জাতি পাক হানাদারদের পরাজিত করে স্বাধীন বাংলাদেশ। ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একাত্তরের মার্চ মাসে শুরু হওয়া মুক্তিযুদ্ধ শেষ হয় এই ডিসেম্বর মাসে। তাইতো ডিসেম্বর বিজয়ের মাস। লাখো শহীদের আতœত্যাগ আর শত-সহস্র মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বিজয়ের ৪৪তম বার্ষিকী ১৬ ডিসেম্বর। দিনটি স্মরণে নিউইয়র্ক সহ উত্তর আমেরিকার বাংলাদেশী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে।
জানা গেছে, বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষ্যে ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাস, জাতিসংঘের বাংলাদেশ মিশন, নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট ছাড়াও বাংলাদেশ সোসাইটি ইনক, জালালাবাদ এসোসিয়েশন অব নর্থ আমেরিকা, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি সহ উত্তর আমেরিকার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন বিস্তারিত কর্মসূচী নিচ্ছে। কোন কোন সংগঠন তাদের কর্মসূচীর রিহার্সেলও শুরু করেছে। সব মিলিয়ে চলছে বিজয় দিবসের অনুষ্ঠানমালার ব্যাপক প্রস্তুতি।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ: বাংলাদেশের ৪৬তম মহান বিজয় দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আগামী ১৬ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৭টায় জ্যাকসন হাইটসের নিউ মেজবান রেষ্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হবে।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ বিজয় দিবসের আলোচনা সভা সফল করার জন্য দলীয় নেতা-কর্মী সহ মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল প্রবাসী বাংলাদেশীকে যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।
এছাড়াও যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য আওয়ামী লীগ সহ দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের স্ব স্ব ব্যানারে যাথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের মহান বিজয় দিবস পালনের জন্য সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন।
বিএনপি: যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু ও সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দিন ভূঁইয়া নেতৃত্বাধীন অংশের উদ্যোগে মহান বিজয় দিবসের অনুষ্ঠান ১৬ ডিসেম্বর শনিবার সন্ধ্যা ৬টায় ব্রুকলীনের ম্যাকডোনাল্ড এভিনিউস্থ রাঁধুনী রেষ্টুরেন্টে। অনুষ্ঠানমালার মধ্যে থাকবে আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় শিল্পী রিজিয়া রহমান।

এ রকম আরো খবর

এবিবিএ’র নতুন সংগঠনিক কমিটি গঠিত

নিউইয়র্ক: নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রের বাংলাদেশী ব্যবসায়ীদের সংগঠন ‘আমেরিকান-বাংলাদেশী বিজনেস অ্যালায়েন্স-এবিবিএ’রবিস্তারিত

নাসাউ কলিসিয়ামে অনুষ্ঠিতব্য ফোবানাই আসল ফোবানা

নিউইয়র্ক: আগামী বছর যুক্তরাষ্ট্রের লেবার যে উইকেন্ডে বিশ্বের রাজধানী খ্যাতবিস্তারিত

  • ফোবানা’র ‘ট্রেড মার্ক’ কারো ব্যক্তিগত সম্পত্তি নয়
  • ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন বিশ্বব্যাপী জোরদার করতে হবে
  • সাংবাদিক মামুনের ছোট্ট কন্যার মৃত্যুতে নিউইয়র্ক প্রেসক্লাবের শোক
  • নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মমিন মজুমদারের মাতৃবিয়োগ
  • নিউইয়র্কে বিপুল উৎসাহে থ্যাংকস গিভিং ডে পালিত : টাইম টিভি ও বাংলা পত্রিকায় ব্যতিক্রমী আয়োজন
  • বাংলাদেশ সোসাইটির মামলার নতুন তারিখ ৮ জানুয়ারী
  • এস্টোরিয়ায় প্রতিবাদ সভা ২ ডিসেম্বর
  • তৈয়বুর রহমান টনির ভ্রাতৃবিয়োগ
  • এনওয়াইপিডিতে বাংলাদেশী অফিসারদের প্রশংসা
  • বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী
  • যেকোন মূল্যে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনই কাম্য
  • এস্টোরিয়ায় বাংলাদেশী গ্রোসারীতে ডাকাতি ॥ একজন গুলিবিদ্ধ
  • error: Content is protected !! Please don\'t try to copy.