র্সবশেষ শিরোনাম

রবিবার, জুলাই ২২, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

২৩ জানুয়ারী থেকে ট্যাক্স রিটার্ন শুরু : আগেভাগেই উদ্যোগ নেয়ার আহ্বান বিশেষজ্ঞদের

বাংলা পত্রিকা রিপোর্ট: আসছে নতুন বছর। শুরু হচ্ছে ট্যাক্স রিটার্ন। প্রস্তুতি নিচ্ছেন প্রফেশনার ট্যাক্স রিটার্ন বিশিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো। আগামী ২৩ জানুয়ারী থেকে শুরু হচ্ছে ২০১৭ সালে ট্যাক্স ফাইলিং। চলবে ১৫ এপ্রিল ২০১৮ পর্যন্ত। সংশ্লিষ্টরা জানান, প্রতি বছরই কম-বেশী আইনের পরিবর্তন-পরিমার্জন হয়ে থাকে। তাই আইন-কানুন জেনে সচেতনার সাথে সবার ট্যাক্স রিটার্ন করা জরুরী। তা নাহলে বড় ধরনের দূর্ভোগের আশংকা থাকে। ই-ফাইলিং এর মাধ্যমেও ট্যাক্স ফাইলিং করার সুযোগ রয়েছে। এতে একটু বেশী ফিতে দূত ট্যাক্স ফাইল করা হয়ে থাকে।
নিউইয়র্কে ট্যাক্স রিটার্ন সার্ভিসের সাথে জড়িত কাকাতুয়া এজেন্সী, নিউইয়র্ক মাল্টি-সার্ভিসেস (নিমস), গ্লোবাল মাল্টি সার্ভিসেস ইনক, ওয়াসী চৌধুরী এন্ড এসোসিয়েটস, এবিবিসি গ্রুপ মাইকেল ট্যাক্স সার্ভিসেস, পিয়ার ট্যাক্স এন্ড এক্সিকিউটিভ সার্ভিসেস, প্রাইম ব্রোকারেজ, এএএ কনসালটিং কোম্পানী, এসএনএস একাউন্টিং এন্ড জেনারেল সার্ভিসেস, বিডি ট্যাক্স এন্ড একাউন্টিং, কর্ণফুলী ইনকাম ট্যাক্স সার্ভিসেস, সালাম এন্ড এসোসিয়েটস, রফিক এন্ড এসোসিয়েটস প্রভৃতি বাংলাদেশী মালিকানাধীন প্রতিষ্ঠান উল্লেখযোগ্য।
কাকাতুয়া এজেন্সী’র স্বত্তাধিকারী পারভেজ কাজী জানান, আমরা বরাবরের মতো এবছরও নির্ভুল ট্যাক্স রিটার্ন করার প্রস্তুতি নিয়েছি। ট্যাংক্স রিটার্ন ছাড়াও কাকাতুয়ায় অ্যাকাউন্টিং সার্ভিস, ইমিগ্রেশন ফরম পূরণ, ট্রাভেল, ইন্স্যুরেন্স প্রভৃতি সার্ভিস দেয়া হচ্ছে।
নিমস-এর স্বত্তাধিকারী এডভোকেট কাজী শাসুদ্দোহা জানান, আমরা ট্যাক্স রিটার্নের প্রস্তুতি নিচ্ছি। আমাদের দীর্ঘ অভিজ্ঞতার আলোকে অতীতের মতো এবছরও গ্রাহকদের সঠিক ও নির্ভুল ট্যাক্স রিটার্ন করতে আমরা বদ্ধ পরিকর। তিনি বলেন, আমরা এইচ এন্ড আর ব্লকের পূর্ব অভিজ্ঞতার আলোকে সব ধরনের নির্ভুল ট্যাক্স রিটার্ন করে থাকি। এছাড়াও সিটিজেনশীপ, ফ্যামিলি পিটিশন সহ ইমিগ্রেশন সংক্রান্ত যেকোন ফর্ম পূরণ করা হয় নিমস থেকে। আরো রয়েছে অনুবাদ ও নোটারী করার ব্যবস্থা।
গ্লোবাল মাল্টি সার্ভিসেস ইনক’র স্বত্তাধিকারী তারেক হাসান খান জানান, বিগত ১০ বছরের অভিজ্ঞতায় আমরা আমাদের সেবার মান আরো বৃদ্ধি করেছি। জ্যাকসন হাইটস আর জ্যামাইকায় আমাদের দুটি শাখা রয়েছে। আমরা ট্যাক্স ও ইমিগ্রেশন সার্ভিস ছাড়াও ট্রাভেল ও বিমান টিকেট সার্ভিস এবং ব্যবসা বিষয়ক নানা কন্সালটিং দিয়ে থাকি।
ওয়াসী চৌধুরী এন্ড এসোসিয়েটস-এর স্বত্তাধিকারী ওয়াসী চৌধুরী একজন প্রফেশনাল ব্যক্তি। তার রয়েছে দীর্ঘ দিনের অভিজ্ঞতা। বলেন, সময় নিয়ে আগে-ভাগেই ট্যাক্স ফাইলিং করা ভালো।
এবিবিসি গ্রুপ মাইকেল ট্যাক্স সার্ভিসেস-এর ইনকামট্যাক্স প্রফেশনাল এম লিয়াকত আলী জানান, আমাদের রয়েছে ২০ বছরের অভিজ্ঞতা। আমরা সংশ্লিষ্টদের ট্যাক্স ফাইলিং করার ব্যাপারে খুই সচেতন।
পিয়ার ট্যাক্স এন্ড এক্সিকিউটিভ সার্ভিসেস-এর স্বত্তাধিকারী পিয়ার মোহাম্মদ জানান, তার প্রতিষ্ঠানে ট্যাক্স, ইমিগ্রেশন, রিয়েল এস্টেট, মর্টগেজ, নোটারী প্রভৃতি বিষয়ে সর্বোচ্চ সেবা প্রদান করা হয়।
প্রাইম ব্রোকারেজ-এর আবুল কালাম জানান, তাদের রয়েছে ১৮ বছরের অভিজ্ঞতা। তিনি বলেন, প্রতি বছর ট্যাক্স ফাইলিং করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এ রকম আরো খবর

কার্ডিনাল পেট্রিক ডি রোজারিও নিউইয়র্কে

নিউইয়র্ক (ইউএনএ): রোমান ক্যাথলিক মন্ডলীর প্রথম বাঙালী কার্ডিনাল পেট্রিক ডিবিস্তারিত

জেবিবিএ’র পথমেলার উপর আদালতের ইনজাংশন জারী

নিউইয়র্ক: জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন অব এনওয়াই (জেবিবিএ) সঙ্কটবিস্তারিত

  • ‘বাংলাদেশ সোসাইটি হোক সকলের মিলনকেন্দ্র’
  • পিএইচজি হাইস্কুলের শতবর্ষপূর্তি উদযাপন কমিটির সভা
  • আজীজ-কামাল মুখোমুখী ॥ প্রার্থী বাছাইয়ে দুই প্যানেলের লড়াই শুরু
  • জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহীম নিউইয়র্কে
  • ফ্লোরিডায় দূর্বৃত্তের গুলিতে বাংলাদেশী নিহত
  • ফ্লোরিডায় দৃর্বত্তের গুলিতে এক বাংলাদেশী নিহত
  • অধ্যক্ষ হুসনে আরা আহমেদ-এর ইন্তেকাল
  • নিউইয়র্ক মহানগর আ. লীগের আনন্দ সমাবেশ
  • নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের নতুন কমিটি অভিষিক্ত
  • নিউইয়র্ক সিটিতে বাড়ী ক্রয়ে ২০ হাজার ডলার সাহায্য গ্রহণের সুযোগ
  • জ্যামাইকায় বারী হোম কেয়ারের দ্বিতীয় শাখা উদ্বোধন
  • সিলেট সদর সমিতির বনভোজন প্রবাসীদের মিলন মেলায় পরিনত
  • error: Content is protected !! Please don\'t try to copy.