র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জেবিবিএ’র নির্বাচন-২০১৮

২৪টি মনোনয়নপত্র বিক্রি, ইসি’র আয় ১২শ ডলার

নিউইয়র্ক: জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন (জেবিবিএ) নিউইয়র্ক ইনক’র দ্বি-বার্ষিক (২০১৮-২০১৯) নির্বাচনে কার্যকরী পরিষদের ১৫টি পদের বিপরীতে ২৪টি মনোনয়পত্র বিক্রয় হয়েছে। নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল মোতাবেক মনোনয়নপত্র বিতরণের দিন গত ২ জানুয়ারী মঙ্গলবার সন্ধ্যায় সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্রগুলো ক্রয় করেন বলে জানা গেছে।
জেবিবিএ’র আগামী নির্বাচনে সভাপতি পদ প্রার্থী শাহ নেওয়াজ ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মাহবুবুর রহমান টুকু’র নেতৃত্বে সম্ভাব্য প্রার্থীরা ২৪টি মনোনয়নপত্র ক্রয় করেন। সূত্র মতে ‘শাহ নেওয়াজ-টুকু’ জেবিবিএ’র নির্বাচনে একটি প্যানেল হচ্ছে। ৪ জানুয়ারী বৃহস্পতিবার মনোনয়পত্র জমা দেয়ার দিন। শাহ নেওয়াজ জেবিবিএ’র বিদায়ী কমিটির সিনিয়র সহ সভাপতি। অপরদিকে মাহবুবুর রহমান টুকু জেবিবিএ’র বিগত নির্বাচনে সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরাজিত হন। খবর ইউএনএ’র।
এদিকে জেবিবিএ’র নির্বাচন ঘিরে সৃষ্ট সঙ্কট ও ঐক্যের ব্যাপারে বিভিন্ন মহল থেকে যোগাযোগ ও আলোচনা অব্যাহত থাকলেও কার্যত ‘ভোট ব্যাংক’-এর হিসাব নিকাশে একটি পক্ষ নির্বাচন থেকে দূরে থাকছে এবং তাদের অনেকেই সদস্যপদ/ভোটার নবায়ন করেননি বলে অনুসন্ধানে জানা গেছে। যদিও ঐ পক্ষ থেকে ‘জিকো-তারেক’ নেতৃত্বাধীন কার্যকরী কমিটির কর্মকান্ডের ব্যাপারে নানা অভিযোগ রয়েছে।
নির্বাচন বিষয়ে জেবিবিএ’র প্রধান নির্বাচন কমিশনার পারভেজ কাজী বুধবার ইউএনএ প্রতিনিধিকে বলেন, সবাইকে নিয়ে নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে আমাদের পক্ষ থেকে মহসীন ননি নেতৃত্বাধীন উপদেষ্টা পরিষদের সাথে যোগাযোগ ও আলোচনার উদ্যোগ নেয়া হয়েছে। পাশাপাশি নির্বাচনী তফসিল মোতাবেক ইসি কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। কেউ স্বেচ্ছায় এগিয়ে না আসলে তো জোর করে কাউকে নির্বাচনে আনা যাবে না। তবে সবাই চাইলে আমরা বৃহত্তর স্বার্থে যেকোন সিদ্ধান্ত নিতে পারি।
সভাপতি পদপ্রার্থী শাহ নেওয়াজ ইউএনএ প্রতিনিধিকে বলেন, আমরা জেবিবিএ’র নির্বাচন চাই বলেই নির্বাচনী তফসিল মোতাবেক মনোনয়নপত্র ক্রয় করেছি। ব্যক্তিগত উদ্যোগেই মনোনয়নপত্রগুলো ক্রয় করা হয়েছে বলে তিনি দাবী করেন। মনোনয়নপত্র বিক্রির সময় বিদায়ী কমিটির সভাপতি জাকারিয়া মাসুদ জিকো ও সাধারণ সম্পাদক তারেক হাসান খান সহ অন্যান্য কর্মকর্তা ও ‘শাহ নেওয়াজ-টুকু’ সমর্থকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জেবিবিএ’র নির্বাচনে সদস্য নবায়ন/ভোটার হওয়াকে কেন্দ্র করে সংগঠনের মধ্যে বিভক্তি দেখা দেয় এবং ‘জিকো-তারেক’ নেতৃত্বাধীন বিদায়ী কমিটি গত সপ্তাহে জেবিবিএ’র উপদেষ্টা পরিষদ বাতিল/বিলুপ্ত করে নতুন উপদেষ্টা পরিষদ গঠন,  কার্যকরী পরিষদের মেয়াদ বৃদ্ধি প্রভৃতি ঘটনায় সংগঠনে বিভক্তির পাশাপাশি সঙ্কট দেখা দিয়েছে বলে জেবিবিএ’র সাথে সংশ্লিস্ট অনেকেই অভিমত ব্যক্ত করেছেন। এর আগে ‘জিকো-তারেক’ নেতৃত্বাধীন কার্যকরী কমিটি পারভেজ কাজীকে প্রধান করে ৫ সদস্যের নির্বাচন কমিশন (ইসি) ঘোষণা করেন। এই কমিশনের অন্যান্য সদস্যরা হলেন: নাজিম উদ্দিন আহমেদ, আব্দুল লতিফ ভূঁইয়া, রেজা রশীদ ও মাহবুবুর রহমান।
ইসি ঘোষিত নির্বাচনী তফসিল মোতাবেক ৫ জানুয়ারী শুক্রবার মনোনয়নপত্র বাছাই (বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা), ৬ জানুয়ারী শনিবার মনোনয়নপত্র প্রত্যাহার (বিকেল ৩টা থেকে বিকেল ৪টা) এবং চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ একই দিন সন্ধ্যা ৭টায়। নির্বাচনে ভোট গ্রহণ ২১ জানুয়ারী রোববার (সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা)। বর্তমানে জেবিবিএ’র ভোটার ২০৮জন।

এ রকম আরো খবর

  • ভেরাইশপ নামে নতুন ই-কমার্স প্রতিষ্ঠান : অ্যামাজনের প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের ইমরান
  • নিউইয়র্কে একুশ পালনে ব্যাপক প্রস্তুতি
  • ১৯৭০ সালের ২২ ফেব্রুয়ারী স্মরণে সভা ২২ ফেব্রুয়ারী
  • রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী
  • অমুসলিম হয়েও ধর্মবিদ্বেষের শিকার বাংলাদেশী বরুন চক্রবর্তী
  • বাংলা পত্রিকা ১৯ ফেব্রুয়ারী ২০১৯ সংখ্যা
  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • error: Content is protected !! Please don\'t try to copy.