র্সবশেষ শিরোনাম

শুক্রবার, আগস্ট ১৭, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জ্যমাইকাতে স্বদেশীকে বাসা ভাড়া দিয়ে বিপাকে বাড়ীর মালিক : এবার বাড়ীওয়ালার দিকে ছুরি নিয়ে তেড়ে এলেন ভাড়াটিয়া

বাংলার পত্রিকা রিপোর্ট: স্বদেশীকে বাসা ভাড়া দিয়ে বিপাকে পড়েছেন বাংলাদেশী মালিক। বাড়ী ভাড়া চাইতে গেলে ছুরি নিয়ে তেড়ে আসেন ভাড়াটিয়া। পুলিশ ডেকে শেষ পর্যন্ত প্রাণ রক্ষা করেছেন। এমন অভিযোগ করেছেন বাংলাদেশী বাড়ীওয়ালা ও বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ শফিউদ্দীন কামাল।
তিনি অভিযোগ করেছেন বিগত ৮ মাসের বাসা ভাড়া দিচ্ছেন ভাড়াটিয়া। পরবর্তীতে ভাড়া চাইতে গেলে ছরি নিয়ে আক্রমনের হুমকী দেন। উদ্ভুত পরিস্থিতি মামলা পর্যন্ত গড়িয়েছে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।
জানা গেছে, নিউইয়র্ক সিটির জ্যামাইকা এলাকার বাংলাদেশী বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা শফিউদ্দিন কামাল গত বছরের জানুয়ারী মাসে মোজাম্মেল হক (মোকাররম)-কে তার বাসার দ্বিতীয় ফ্লোর মাসিক ৩ হাজার ডলারে ভাড়া দেন। বাসা ভাড়া নেয়ার আগে মোকাররম তার বাড়ী ব্রাক্ষণবাড়িয়া বলে দাবী করেন এবং ঢাকায় বড় হয়েছেন বলে জানান। এছাড়াও তিনি রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িত বলে জানান। ঘটনাচক্রে বাসার মালিক ব্রাক্ষণবাড়িয়া জেলায় হওয়ার তিনি স্বদেশী মনে করে মোকাররমকে বাসা ভাড়া দেন। বাসা ভাড়া নেয়ার পর মোকাররম তার তিন পুত্র-কন্যা নিয়ে বসবাস করতে থাকেন এবং দীর্ঘদিন ধরে স্ত্রীর সাথে তার কোন সম্পর্ক নেই বলে এক পর্যায়ে জানান।
বাসার মালিক শফিউদ্দিন কামাল কামাল রোববার বাংলা পত্রিকাকে জানান, স্বদেশী মোকররম বাসা ভাড়া নেয়ার পর দুই মাস ঠিকমত বাসা ভাড়া দেয়ার পর আর ভাড়া না দিয়ে নানানভাবে গড়িমসি করতে থাকেন এবং টানা ৮ মাস ভাড়া ২৪ হাজার ডলার না দেওয়ায় আইনের আশ্রয় নিতে বাধ্য হন।
শফিউদ্দিন কামাল জানান, গত সপ্তাহে ভারাটিয়া মোকারমের কাছে বাসা ভাড়া চাইতে গেলে উল্টো সে নানা ভয়-ভীতি দেখায় এবং হত্যার হুমকী দেয়। এক পর্যায়ে সে চাকু নিয়ে আঘাত করার জন্য এগিয়ে আসলে আমি বাধা দিয়ে পুলিশ কল করলে পলিশ তাকে গত ৪ জানুয়ারী রাতে গ্রেফতার করে। পরবর্তীতে আমি ‘অর্ডার অব প্রটেকশন’ (অর্ডার নং এনওয়াই ০৪০০৩৩১) আইনের আশ্রয় নেই এবং ‘ল্যান্ড লর্ড এন্ড ট্যানেন্ট কোর্টে’ দায়ের করা মামলার শুনানী ধার্য্য করা হয় ১৭ জানুয়ারী বুধবার। এদিকে জামিনে মুক্তি পেয়ে মোকাররম আইন ভঙ্গ করে গত ৮ জানুয়ারী চুপিসারে আবার বাসায় ফিরে আসে। যা ক্যামেরায় রেকর্ড করা আছে। সর্বশেষ গত ১২ জানুয়ালী ভোরে মোকররমের বাসয় হৈচৈ-এর শব্দ সহ নারীর কান্না শুনতে পাই। ঘটনা জানতে দরজা খুলে গেলে দেখি সুইটি নামের একজন মহিলাকে (মোকাররমের গালফ্রেন্ড বলে পরিচিত) মারধর করার করা হচ্ছে। এসময় সাথে সাথে পুলিশ কল করলে পুলিশ বাসায় এসে ‘অর্ডার অব প্রটেকশন’ আইনে মোকাররমকে আবারও আটক করে।
জানা গছে, অভিযুক্ত মোজাম্মেল হক (মোকাররম) বিগত প্রায় ৩০ বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছে। ইতপূর্বেও জ্যাকসন হাইটস ও জ্যামাইকা এলাকায় আরো কয়েকজন বাড়ীর মালিকের ভাড়া পরিশোধ না করার রেকর্ড রয়েছে। কেউ কেউ তাকে মার্শাল দিয়ে বাসা ছাড়তে বাধ্য করেন। এবিষয়ে মোকাররমের বক্তব্য জানা সম্ভব হয়নি।

এ রকম আরো খবর

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে জাতীয় শোক দিবস পালন

নিউইয়র্ক: যথাযোগ্য মর্যাদায় ও অত্যন্ত ভাবগম্ভীর পরিবেশে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ীবিস্তারিত

কমিউনিটিকে মূলধারায় সম্পৃক্তকরণের প্রয়াস

বাংলা পত্রিকা রিপোর্ট: ব্রঙ্কসের বাংলাদেশী অধ্যুষিত পার্কচেষ্টার এলাকা থেকে নির্বাচিতবিস্তারিত

  • নিউইয়র্কে প্রবাসীদের তোপের মুখে ইমরান এইচ সরকার : লাঞ্ছিত
  • ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৩তম মৃত্যুবার্ষিকী : নিউইয়র্কে নানা কর্মসূচী গ্রহণ
  • নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের শোক প্রকাশ
  • ওয়াশিংটন ডিসিতে পিপলএনটেক’র আইটি জব সেমিনার অনুষ্ঠিত
  • আসামে জাতিগত নিধন বন্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে আওয়াজ তুলতে হবে
  • এ্যাপস ভিত্তিক গাড়ির রেজিস্টেশন আগামী এক বছর বন্ধ ॥ ক্যাবীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া : সিটিতে পার্কিং মিটার রেট ঘন্টায় সর্বোচ্চ ২ থেকে ৪ ডলার পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত
  • বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এলামানাই এসোসিয়েশনের পিকনিক অনুষ্ঠিত
  • ১৯ আগষ্ট জ্যামাইকা মেলা : সকল প্রস্তুতি সম্পন্ন
  • সাংবাদিকদের সাথে ড্রামা সার্কল’র মতবিনিময়
  • ঈদের আমেজে জ্যামাইকা মেলা ১৯ আগষ্ট রোববার
  • নিউইয়র্কে বিয়ানীবাজার পঞ্চখন্ড উচ্চ বিদ্যালয়ের শতবার্ষিকী পালন : মেলবন্ধনের মহামেলায় একাত্ম হলেন সবাই
  • মতবিনিময় সভায় বিশিষ্ট ব্যবসায়ী মাহতাবুর রহমান নাছির : সবার সহযোগিতায় অচিরেই জালালাবাদ ভবন ক্রয় করবো
  • error: Content is protected !! Please don\'t try to copy.