র্সবশেষ শিরোনাম

শুক্রবার, আগস্ট ১৭, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

উপচেপড়া প্রবাসীদের শুভেচ্ছায় নতুন কমিটি অভিষিক্ত : বিয়ানীবাজার সমিতি ভবন ঋণমুক্ত করার প্রতিশ্রুতি

বাংলা পত্রিকা রিপোর্ট: বর্ণাঢ্য আয়োজনে অভিষিক্ত হলেন প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইনক’র নতুন কমিটির কর্মকর্তারা। এ উপলক্ষে গত ৪ ফেব্রুয়ারী রোববার সন্ধ্যায় সিটির উডসাইডস্থ জয়া হলে এক অনুষ্ঠানের আাযোজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিয়ানীবাজারের কৃতি সন্তান, কলেজ অব নিউজার্সীর স্কুল অব বিজনেসের অধ্যাপক ড. আব্দুস শহীদ। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি ও সাপ্তাহিক ঠিকানা’র সম্পাদকমন্ডলীর সভাপতি এম এম শাহীন, বাংলাদেশ সোসাইটির সভাপতি এবং জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ও বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি কামাল আহমেদ, সমিতির প্রথম নির্বাচিত সভাপতি আবুল কালাম, সাবেক সভাপতি ও উপদেষ্টা আজিজুর রহমান সাবু, সমিতির সাবেক সভাপতি ও বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি পেনসেলভেনিয়া ইনক’র সভাপতি মাশুকুল ইসলাম খান, সাবেক সভাপতি ও বৃহত্তর সিলেট গণদাবী পরিষদের সভাপতি এবং বাংলাদেশ সোসাইটির ট্রাষ্ট্রি বোর্ডের সদস্য আজিমুর রহমান বুরহান, সমিতির প্রধান নির্বাচন কমিশনার আব্দুস শহীদ মাস্টার, সমিতির নবনির্বাচিত সভাপতি মস্তফা কামাল, উপদেষ্টা আব্দুল আহাদ ফারুক, ছমির উদ্দিন, মহিউদ্দিন ও গৌছ উদ্দিন খান।
অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে সভাপতি মস্তফা কামাল সবার সহযোগিতায় অনতিবিলম্বে সমিতি ভবন ঋণমুক্ত করার প্রতিশ্রুতি দেন। এছাড়া বক্তারা সমিতির কণ্যাণে আরো অবদান রাখার প্রতিশ্রতি দেন।
তিন পর্বে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিলো উদ্বোধন, নতুন কর্মকর্তাদের শপথ পাঠ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আরো ছিলো নৈশভোজ। বিয়ানীবাজারবাসী সহ দলমত নির্বিশেষ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অনুষ্ঠানটি উপভোগ করেন।
সমিতির সভাপতি মাসুদুল হক ছানুর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথম পর্বের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা ও বাইবেল থেকে পাঠ করা হয়। এরপর মহান ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সকল শহীদ এবং বিয়ানীবাজার সমিতির যারা ইন্তেকাল করেছেন তাদের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পরবর্তীতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির বিদায়ী সভাপতি মাসুদুল হক ছানু। অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি মস্তফা কামালকে শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার আব্দুস শহীদ মাস্টার। এরপর নতুন সভাপতি কার্যকরী পরিষদের (২০১৮-২০১৯) কর্মকর্তাদের শপথ পাঠ করান। এরপর নতুন কর্মকর্তাদের ফুল দিয়ে বরণ করা হয়। পুরো অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সাধারণ সম্পাদক মুহিবুর রহমান রুহুল।
অভিষেক অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত স্মরণিকা ‘আমাদের বিয়ানীবাজার’ এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি অধ্যাপক ড. আব্দুস শহীদ।
আলোচনা পর্বে সভাপতিত্ব করেন নতুন সভাপতি মস্তফা কামাল। এই পর্বে অতিথিবৃন্দ আলোচনায় অংশ নেন, সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম দেলোয়ার, সাবেক ছাত্রনেতা গোলাম মোর্তুজা, জহিরুল ইসলাম, নজরুল ইসলাম, আব্দুল কাদির প্রমুখ।
সাংস্কৃতিক পর্ব শিল্পকলা একাডেমীর শিল্পী সহ স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। এই পর্ব পরিচালনা করেন বাংলাদেশ সোসাইটির সাংস্কৃতিক সম্পাদিকা ও শিল্পকলা একাডেমীর সভাপতি মনিকা রায়। উল্লেখ্য, অনুষ্ঠানে জয়া হলের সুসাদু খাবার উপস্থিত সবাই উপভোগ করেন।
বিয়ানীবাজার সমিতির অভিষিক্ত কর্মকর্তারা হলেন: সভাপতি- মোহাম্মদ মোস্তফা কামাল, সহ সভাপতি- আবুল কালাম, সাধারণ সম্পাদক- মুহিবুর রহমান রহুল, সহ সাধারণ সম্পাদক- শহিদ আহমদ, কোষাধ্যক্ষ- কাউসার হক, সাংগঠনিক সম্পাদক- মোহাম্মদ আমিনুল হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- মোহাম্মদ এ আলিম, দপ্তর সম্পাদক- রেজাউল হক, প্রচার সম্পাদক- মোহাম্মদ জাকির হোসেন, ক্রীড়া সম্পাদক- নজরুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক- মোহাম্মদ জয়নুল হক, মহিলা সম্পাদক- ফাহমিদা আক্তার, সদস্য-শামীম আহমদ, আহমেদ মস্তোফা (বাবুল), আব্দুল বাছিত, মোহাম্মদ আই জহিরুল, নরুল ইসলাম, মোহাম্মদ আতিকুল রহমান (হেলাল) ও মোহাম্মদ এন জামান।

এ রকম আরো খবর

জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে জাতীয় শোক দিবস পালন

নিউইয়র্ক: যথাযোগ্য মর্যাদায় ও অত্যন্ত ভাবগম্ভীর পরিবেশে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ীবিস্তারিত

কমিউনিটিকে মূলধারায় সম্পৃক্তকরণের প্রয়াস

বাংলা পত্রিকা রিপোর্ট: ব্রঙ্কসের বাংলাদেশী অধ্যুষিত পার্কচেষ্টার এলাকা থেকে নির্বাচিতবিস্তারিত

  • নিউইয়র্কে প্রবাসীদের তোপের মুখে ইমরান এইচ সরকার : লাঞ্ছিত
  • ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৩তম মৃত্যুবার্ষিকী : নিউইয়র্কে নানা কর্মসূচী গ্রহণ
  • নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের শোক প্রকাশ
  • ওয়াশিংটন ডিসিতে পিপলএনটেক’র আইটি জব সেমিনার অনুষ্ঠিত
  • আসামে জাতিগত নিধন বন্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে আওয়াজ তুলতে হবে
  • এ্যাপস ভিত্তিক গাড়ির রেজিস্টেশন আগামী এক বছর বন্ধ ॥ ক্যাবীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া : সিটিতে পার্কিং মিটার রেট ঘন্টায় সর্বোচ্চ ২ থেকে ৪ ডলার পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত
  • বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এলামানাই এসোসিয়েশনের পিকনিক অনুষ্ঠিত
  • ১৯ আগষ্ট জ্যামাইকা মেলা : সকল প্রস্তুতি সম্পন্ন
  • সাংবাদিকদের সাথে ড্রামা সার্কল’র মতবিনিময়
  • ঈদের আমেজে জ্যামাইকা মেলা ১৯ আগষ্ট রোববার
  • নিউইয়র্কে বিয়ানীবাজার পঞ্চখন্ড উচ্চ বিদ্যালয়ের শতবার্ষিকী পালন : মেলবন্ধনের মহামেলায় একাত্ম হলেন সবাই
  • মতবিনিময় সভায় বিশিষ্ট ব্যবসায়ী মাহতাবুর রহমান নাছির : সবার সহযোগিতায় অচিরেই জালালাবাদ ভবন ক্রয় করবো
  • error: Content is protected !! Please don\'t try to copy.