র্সবশেষ শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৮, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ফ্লোরিডায় ২৫তম এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো ১৭-১৮ মার্চ

ফ্লোরিডা থেকে বিশেষ প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের স্বপ্নের অঙ্গরাজ্য ফ্লোরিডার নয়াভিরাম শহর ওয়েস্ট পামবীচের মেগা সাউথ ফ্লোরিডা ফেযার গ্রাউন্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে ২৫তম এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো-২০১৮। স্বাগতিক সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজেনে আগামী ১৭-১৮ মার্চ বসছে দু’দিনের এই মেলা। এবারের ফেস্টিভ্যালের টাইটেল স্পন্সর থাকছে উৎসব.কম।
১৯৯৯ সালে শুরু হয় এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো। সেই থেকে বছরের পর বছর এই মেলার পরিধি ও প্রসার বাড়তে থাকে। ছোট মেলা এখন বিশাল মেলায় পরিণত হয়েছে। গত কয়েক বছর ধরে প্রায় ২০ হাজারের মতো দর্শক-শ্রোতার সমাবেশ ঘটে এই মেলায়। এতে এশিয়ান কমিউনিটির প্রবাসীরা ছাড়াও বিপুল সংখ্যক আমেরিকান অংশ নেন। যার ফলে মেলা প্রাণবন্ত হয়ে উঠে। সর্বশেষ ১৫টির মতো এশিয়ান দেশ তাদের সাংস্কৃতিক দল এই মেলায় অংশ নেয়। ফলে ৫ শতাধিক বহুজাতিক শিল্পীর সাংস্কৃতিক পরিবেশনায় মেহনীয় ও দৃষ্টি নন্দন হয়ে উঠে এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো। এতে প্রতিদিন সন্ধ্যায় বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের জনপ্রিয় শিল্পরা অংশ নেন। পারিবারিক পরিবেশে সবমিলিয়ে মেলায় থাকবে বিনোদনের মহাসমারোহ।
এবারের এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো’র মেগা সাংস্কৃতিক অনুষ্ঠানে উল্লেখযোগ্য পরিবেশনার মধ্যে থাকবে বিখ্যাত চাইনিজ লায়ন নৃত্য, ড্রাগন নৃত্য, কুংফু শো, কোরিয়ান টাইকুনডো, থাই দেশীয় নৃত্য, ইসরাইলী নৃত্য, ফায়ার নৃত্য, যাদু প্রদর্শণী, মধ্যপ্রাচ্যের নৃত্য, চীনের ঐতিহাসিক এক্সোবের্ট নৃত্য, মার্শাল আর্ট প্রদর্শনী, ভারতীয় নৃত্য ও বাংলাদেশী লোক নৃত্য সহ অন্যান্য পরিবেশনা। এছাড়াও বিশেষ আকর্ষণ থাকবে দু’দিনের অনুষ্ঠান বিরতিহীন পরিবেশনা।
এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো’র কনভেনর এবিএম গোলাম মোস্তফা জানান, এবার ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন থাকবে। উত্তর আমেরিকায় এশিয়ান কমিউনিটির এতো বড় আয়োজনে কোথায় কোন শো হয় না। বিগত ২৪ বছর ধরে অত্যন্ত সফলতার সাথে এই শো আয়োজিত হয়ে আসছে।
চেয়ারম্যান মাজহারুল ইসলাম বলেন, এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো’র ২৫ বছর পূর্তী এবারের অনুষ্ঠান হবে ঐতিহাসিক। এই বিশ্বাস আমাদের রয়েছে।
সদস্য সচিব তামান্না আহমেদ জানান, এবার এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো’র রজত জয়ন্তী বলে ফেস্টিভ্যালটিকে আরো আকর্ষণীয় ও উপভোগ্য করতে অনেক কমৃসূচী গ্রহণ করা হয়েছে।
সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, আমরা আশা করছি দু’দিনের অনুষ্ঠানে মোহনীয় ও আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেয়া হবে। এতে ভারতের জনপ্রিয় ‘ইন্ডিয়ান আইডল-২০১৭’ বিজয়ী এল. ভি. বেরান্থ খোদা বকশ, বাংলাদেশের জনপ্রিয় লোক সঙ্গীত শিল্পী মমতাজ বেগম, বাংলাদেশের সেরা মডেল ও অভিনেত্রী সাদিয়া হোসেন মৌ সহ ৫ শতাধিক বহুজাতিক শিল্পী অংশ নেবেন।
তিনি বলেন, এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো’র দু’দিনের অনুষ্ঠানে শিশু-কিশোর-কিশোরীদের জন্য থাকবে বিশেষ আয়োজন। বিশেষ করে থাকবে ফার্নিডেল রাইডস ও খেলাধুলা।
এদিকে এবারের এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো’র জন্য ইতিমধ্যেই প্রায় ৫০০ স্টল বুকিং সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন স্টল কমিটির চেয়ারম্যান রেজাউল ইসলাম রেজা। এরমধ্যে এশিয়ান কমিউনিটির রকমারী স্টলের চাহিদা বেশী রয়েছে। তিনি বলেন, অন্যান্যবারের তুলনায় এবার বেশী সাড়া পাওয়া যাচ্ছে। থাকবে রকমারী আর মুখরোচক খাবারের স্টল।
২৫তম এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো সফল করতে স্বাগতিক সংগঠনের সভাপতি মোহাম্মদ এমরান ও সাধারণ সম্পাদক এম রহমান জহির সকল প্রবাসীর সার্বিক সহযোগিতা ও অংশগ্রহণ কামনা করেছেন। অনুষ্ঠান আয়োজনে সহযোগিতায় রয়েছেন- ফেস্টিভ্যাল কমিটির কো কনভেনর ইফতেকার হোসেন রিংকু, আউলে দয়াল, মো: আলমগীর কবীর ও মো: শাহেদ, কো চেয়ারম্যান কবীর চৌধুরী তুহিন, মো: কুতুবউদ্দিন ও হাবিবুল্লাহ, প্রচার সম্পাদক মো: খোরশেদ, ইভেন্ট সুপারভাইজর জনি এস জনি, রিসিপসন কমিটির চেয়ারম্যান এম. তানভীর, ডিসিপ্ল্যান কমিটির আইয়ুব আলী সহ অন্যান্য কমিটির এবং কমিটির সদস্যবৃন্দ।
অপরদিকে এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো’র আয়োজক তথা স্বাগতিক সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার সভাপতি মোহাম্মদ এমরান, সহ সভাপতি আরিফ আহমেদ আশরাফ, সেক্রেটারী এম রহমান জহির এক যুক্ত বিবৃতিতে আসন্ন ফেস্টিভ্যাল সফল করতে সবার সহযোগিতা এবং অংশগ্রহণ কামনা করেছেন।

এ রকম আরো খবর

‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ

নিউইয়র্ক: নিউইয়র্ক সিটির চলতি শিক্ষা বছরের অর্ধ শতাধিক শিক্ষার্থীদের মাঝেবিস্তারিত

অটোয়ায় ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত

নিউইয়র্ক (ইউএনএ): কানাডার রাজধানী অটোয়ায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ৩২তমবিস্তারিত

  • এনএবিসি কনভেনশন ৩২তম না দশম?
  • বোস্টনে ‘৩২তম’ নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেশন অনুষ্ঠিত
  • হাসান জিলানীর মাতৃবিয়োগ
  • খালেদা জিয়ার মুক্তি দাবীতে নিউইয়র্কে সমাবেশ
  • বাংলাদেশ সোসাইটির নির্বাচন : মুখোমুখি দুই প্যানেল : মনোনয়ন ফি বাবদ আয় ৯৪ হাজার ৫০০ ডলার : স্বতন্ত্র প্রার্থী জয়নাল-সোহেল
  • বিএমএএনএ’র নতুন কমিটি
  • জেএফকেতে গনঅভ্যর্থনার প্রস্তুতি: কমিটি নিয়ে চলছে কানাঘোষা : ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা
  • উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • ৪৩ টি মনোনয়নপত্র বিক্রি ॥ দাখিল ২৬ আগষ্ট
  • ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে নর্থ ক্যারোলিনায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • নিউইয়র্কের ডাইভারসিটি প্লাজায় পাল্টা-পাল্টি শ্লোগান
  • নোয়াখালী সোসাইটি থেকে সভাপতি রব মিয়ার পদত্যাগ
  • error: Content is protected !! Please don\'t try to copy.