র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২০, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ইউরোপ-আফ্রিকার ৬ দেশে যাচ্ছে বাংলা ট্যুর

ইউরোপ এবং আফ্রিকার ৬ দেশ ভ্রমণে যাচ্ছে বাংলা ট্যুর। দেশগুলি হচ্ছে লন্ডন, স্পেন, ফ্রান্স, এন্ডোরা, মরক্কো, জার্মানী। আগামী ১ এপ্রিল সকাল ১১টায় ট্যুর গ্রুপটি লন্ডনের উদ্দেশ্যে জেএফকে এয়ার পোর্ট ত্যাগ করবে বলে বাংলা ট্যুর কর্তৃপক্ষ জানিয়েছেন। তারা জানান লন্ডনে অবস্থানকালীন সময়ে গ্রুপটি প্রথম দিনে বিভিন্ন ঐতিহাসিক জায়গা পরিদর্শন করবে। এগুলির মধ্যে রয়েছে টাওয়ার অব লন্ডন, সেন্টস পলস ক্যাথিড্রাল, ওয়েস্ট মিনিস্টার এ্যবি এবং বাকিংহ্যাম প্যালেস ইত্যাদি।
দ্বিতীয় দিনের কর্মসূচীর মধ্যে থাকবে স্টোনহেঞ্জ, উইন্ডসর ক্যাসেল এবং অক্সফোর্ড ইউনিভার্সিটি পরিদর্শন।
গ্রুপটির পরবর্তী গন্তব্যস্থল স্পেনের বার্সিলোনা। ওখানে অবস্থানকালে তারা অলিম্পিক ভিলেজ, সাগ্রাদা ক্যামেলিয়া ক্যাথেড্রাল, স্পেনিশ ভিলেজ পরিদর্শন শেষে কেবল কার রাইডের মধ্য দিয়ে প্রথম দিনের কর্মসূচী সমাপ্ত করবে।
দ্বিতীয় দিনের কর্মসূচীর ভেতর থাকবে একদিনে ৩ দেশ পরিদর্শন। দেশগুলি হচ্ছে ফ্রান্স, এন্ডোরা এবং স্পেন। স্পেনের একটি ঐতিহ্যবাহী গ্রাম বাঘা পরিদর্শনের মধ্য দিয়ে ভ্রমণ শুরু হবে। এর পর গ্রুপটি ভ্রমণ করবে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজের অন্তভূর্ক্ত শহর এক্সলেস। তারপর গ্রুপটি যাবে এন্ড্রুজ পর্বতমালা বেস্টিত ইউরোপের একটি স্বাধীন রাষ্ট্র এন্ডোরায়। গ্রুপটি এন্ডোরায় বিখ্যাত স্যান্ডি বীচ ভ্রমণসহ সমুদ্রে ক্রুজ ভ্রমণ শেষে রাতে বার্সিলোনা ফিরে আসবে।
ট্যুর গ্রুপটির পরবর্তী গন্তব্যস্থল বিশ্ব পর্যটক ইবনে বতুতার জন্ম শহর মরক্কোর তানজিয়ার। উল্লেখ্য বৃটিশ, ফ্রান্স এবং পর্তুগীজদের দ্বারা পর্যায়ক্রমে শাসিত আফ্রিকার এই শহরটি উত্তর মরক্কোয় অবস্থিত। এখানেই একস্থানে মিলিত হয়েছে আটলান্টিক এবং ভুমধ্য মহাসাগর। দুই মহাসাগরের সংযোগস্থল ছাড়াও গ্রুপটি ইবনে বতুতার বাড়ী এবং সমাধিস্থল পরিদর্শন করবে।
গ্রুপটির সর্বশেষ গন্তব্যস্থল জামার্নীর বার্লিন। তারা সেখানে বার্লিন টিভি টাওয়ার, বার্লিন ওয়াল, টিগার্টেন পার্ক, ব্রান্ডেনবার্স গেট, হলোকাস্ট মেমোরিয়াল সহ বিভিন্ন ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন শেষে ১২ এপ্রিল নিউইয়র্কে ফিরে আসবে।
উল্লেখ্য ১২ সদস্য বিশিষ্ট ট্যুর গ্রুপের সবাই আমেরিকান পর্যটক। প্রতিবারের মত এবারের ভ্রমণেও ট্যুর গাইডের দ্বায়িত্ব পালন করবেন বাংলা ট্যুরের সিইও হাবিব রহমান।
উল্লেখ্য বাংলা ট্যুর যুক্তরাষ্ট্রের ৫০টি স্টেটের দর্শণীয় স্থান ছাড়াও কানাডা, বাহামা, মেক্সিকো এবং ইউরোপের বিভিন্ন দেশে গাইডেড ট্যুর অপারেট করে থাকে।
বাংলা ট্যুর কর্তৃপক্ষ জানিয়েছেন পরবর্তী ইউরোপ-আফ্রিকা ট্যুরের জন্য এখন বুকিং চলছে। দেশগুলি হচ্ছে আইসল্যান্ড, নেদারল্যান্ড, মিশর, তুরস্ক এবং রাশিয়া। এ ব্যাপারে যে কোন তথ্যের জন্য ৩৪৭ ২৮০ ৭২৬৯ এই নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

-প্রেস বিজ্ঞপ্তি।

এ রকম আরো খবর

লন্ডনের বাঙ্গালীপাড়া ব্রিকলেন

হাবিবুর রহমান: ডেনমার্কের রাজধানী কোপেনহেগেন থেকে লন্ডনের উদ্দেশ্যে আমার ফ্লাইটবিস্তারিত

বাংলা ট্যুরে ভিড়ছে আমেরিকানরা

নিউইয়র্ক: একদল আমেরিকান ট্যুরিস্ট নিয়ে ইউরোপের ৫টি দেশ ঘুরে এলোবিস্তারিত

বাংলা ট্যুর গ্রুপ ঘুরে এলো কানাডা

নিউইয়র্কে বাংলাদেশী পরিচালিত একমাত্র গাইডেড ট্যুর প্রতিষ্ঠান বাংলা ট্যুরের একটিবিস্তারিত

  • ঘুরে আসুন রকফেলার সেন্টার
  • আইফেল সুন্দরী প্যারিস
  • error: Content is protected !! Please don\'t try to copy.