র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

বিভিন্ন মহলের গভীর শোক ॥ মরদেহ দেশে প্রেরণ

যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি বুলু আর নেই

বাংলা পত্রিকা ডেস্ক:

যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মাহবুব আলী বুলু আর নেই। নিউইয়র্কে লং আইল্যান্ড জুইস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ এপ্রিল শনিবার স্থানীয় সময় বেলা ১২টায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। তার বয়স হয়েছিলো ৬৬ বছর। তিনি ফুসফুস ক্যান্সারে ভুগছিলেন। গত দুই সপ্তাহ ধরে তাকে হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল। মৃত্যুকালে তিনি নব্বই বছর বয়সী মা, স্ত্রী, তিন সন্তান রাজা, রকি ও রনি সহ বহু আতœীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে মাহবুব আলী বুলুর ইন্তেকালে প্রবাসের শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে বিভিন্ন রাজনৈতিক দল সহ কমিউনিটির বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নেতৃবৃন্দ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। খবর ইউএনএ’র।
অপরদিকে মাহবুব আলী বুলুর নামাজে জানাজা রোববার (২৯ এপ্রিল) বাদ জোহর জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়। নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম জানাজায় উপস্থিত হয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। জানাজায় যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির বিপুল সংখ্যক নেতা-কর্মী সহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীরা অংশ নেন। পারিবারিক সিদ্ধান্তে মরহুম বুলুর মরদেহ রোববার রাতে (সাড়ে ১০টা) এমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে পাঠিয়ে দেয়া হয়। পৈতৃকবাস বাংলাদেশের নীলফামারীতে পারিবারিক কবর স্থানে তার মরদেহ দাফন করা হবে বলে মরহুমের পারিবারিক ও দলীয় সূত্রে জানা গেছে।
বাংলাদেশের উত্তরাঞ্চল নীলফামারীর সন্তান মাহবুব আলী বুলুর জন্ম ১৯৫২ সালে। তিনি ১৯৯০ সালে যুক্তরাষ্ট্র প্রবাসী হওয়ার পর নিউইয়র্কে বসবাস করছিলেন এবং দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি ছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি স্বদেশে ও প্রবাসে একাধিক সংগঠনের প্রতিষ্ঠাতা। তিনি প্রবাসীদের নিয়ে বৃহত্তর রংপুর জনকল্যাণ সমিতি প্রতিষ্ঠা করেন এই সংগঠনের সভাপতিও ছিলেন। এছাড়া তিনি ম্যানহাটানে ডাউন টাউন বিজনেস এসোসিয়েশন প্রতিষ্ঠায়ও অগ্রণী ভূমিকা রেখেছিলেন। বৃহত্তর রংপুর জনকল্যাণ সমিতির উদ্যোগে ২০০১ সালে যুক্তরাষ্ট্রে প্রথম লোক সঙ্গীত সম্মেলনের আয়োজন হয়।
শোক প্রকাশ: মাহবুবু আলী বুলুর অকাল মৃত্যুতে বিভিন্ন সংগঠন, শুভান্যুধ্যয়ী গভীর শোক প্রকাশ করেছেন। নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ডা. ওয়াজেদ এখান ও সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী কায়েস পৃথক বিবৃতিতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে মরহুম বুলুর বিদেহী আত্বার শান্তি কামনা করেছেন। এছাড়াও সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের যুক্তরাষ্ট্র জাপা সভাপতি মাহবুব আলী বুলুর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন। শোক প্রকাশ করেছেন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ।
শোক প্রকাশকারী নেতৃবৃন্দের মধ্যে আরো রয়েছেন: যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভাপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি হাজী আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী এবং প্রধান সমন্বয়কারী আব্দুর নূর বড় ভূঁইয়া, তিনবাংলা’র গ্লোবাল প্রেসিডেন্ট কবি সালেম সুলেরী, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসানুজ্জামান হাসান, প্রধান উপদেষ্টা নাসির আলী খান পল, সভাপতি ডা. আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক আবুল কাশেম, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার, সভাপতি শেখ হায়দার আলী ও সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরী, বৃহত্তর রংপুর অঞ্চলের নেতা আসেফ বারি টুটুল প্রমুখ।
অপরদিকে যুক্তরাষ্ট্র জাপা নেতা হাজী আব্দুর রহমান, আবু তালেব চৌধুরী চান্দু ও মোঃ আব্দুল করিম প্রেরীত যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির নেতা-কর্মীদের মধ্যে শোক প্রকাশকারীদের মধ্যে রয়েছেন: জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার ভারপ্রাপ্ত সভাপতি হাজী আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দু, উপদেষ্টা লিয়াকত আলী, সৈয়দ শওকত আলী, গোলাম মেহরাজ, গিয়াস মজমুদার, সাব্বির লস্কর সহ জসিম চৌধুরী, আব্দুল হাই জিয়া, তোফায়েল আহমেদ চৌধুরী, মাহবুবুর রহমান অনিক, আব্দুল করিম, লুৎফুর রহমান, ওসমান চৌধুরী, আব্দুর নূর, আব্দুল কাদের লিপু, মাহবুবুর রহমান চৌধুরী, ফিরোজ হাসান মিলন, সামছুল আলম চৌধুরী, ওয়াহিদ ফেরদৌস, শফিকুল আলম, মশিউর রহমান, মোস্তফা মহসিন, আলতাফ হোসেন, ইসমাঈল আনসারী প্রমুখ।

এ রকম আরো খবর

  • ভেরাইশপ নামে নতুন ই-কমার্স প্রতিষ্ঠান : অ্যামাজনের প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের ইমরান
  • নিউইয়র্কে একুশ পালনে ব্যাপক প্রস্তুতি
  • ১৯৭০ সালের ২২ ফেব্রুয়ারী স্মরণে সভা ২২ ফেব্রুয়ারী
  • রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী
  • অমুসলিম হয়েও ধর্মবিদ্বেষের শিকার বাংলাদেশী বরুন চক্রবর্তী
  • বাংলা পত্রিকা ১৯ ফেব্রুয়ারী ২০১৯ সংখ্যা
  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • error: Content is protected !! Please don\'t try to copy.