র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ১৬, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

যুক্তরাষ্ট্র জাসাস’র ইফতার পার্টিতে হেলাল খান

খালেদা জিয়া জেলে, আমাদের বুকে দাউ দাউ করে আগুন জ্বলছে ॥ অবিলম্বে মুক্তি দাবী

নিউইয়র্ক: পবিত্র রমজান উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা-জাসাস যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় বক্তারা অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবী করে বলেছেন, তিনি ও তার দল বিএনপি আজ ষড়যন্ত্রের শিকার। দলীয় নেতা-কর্মী সরকারের নিপীড়ন-নির্যাতন আর হামলা-মামলার শিকার। বক্তারা ক্ষমতাসীন শেখ হাসিনার সরকারকে একটি স্বৈরাচারী সরকার হিসেবে আখ্যায়িত করে বলেন, সরকার অবিলম্বে ‘আমাদের মা’ খালেদা জিয়াকে মুক্তি না দিলে ঈদের পর দেশ ও প্রবাসে ঐক্যবদ্ধভাবে দূর্বার আন্দোলন গড়ে তুলে তাকে কারামুক্ত করা হবে। বক্তারা বলেন, সরকার দেশে এক দলীয় শাসন কায়েম করে বিএনপিকে আগামী জাতীয় নির্বাচন থেকে বাইরে রাখার পায়তারা করছে। ঐক্যবদ্ধভাবে সরকারের সকল ষড়যন্ত্র মোকাবেলা করা হবে।
যুক্তরাষ্ট্র জাসাস সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য ও কেন্দ্রীয় জাসাস-এর সাধারণ সম্পাদক, চিত্র নায়ক হেলাল খান। অনুষ্ঠান পরিচালনা করেন যুক্তরাষ্ট্র জাসাস-এর সাধারণ সম্পাদক কাওছার আহমেদ। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা সানা উল্লাহ। খবর ইউএনএ’র।
অনুষ্ঠানে হেলাল খান বলেন, ‘আমাদের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়া জেলে আর আমরা এখানে আরাম-আয়েশে ইফতার করছি। কিন্তু আমাদের সবার বুকের মাঝে দাউ দাউ করে আগুন জ্বলছে। আমাদের অনেক কষ্ট। তিনি বলেন, সরকার অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি না দিলে দেশ ও প্রবাসের সকল জাতীয়তাবাদী শক্তি ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনের মধ্য দিয়ে ঈদের পর বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করছে। তিনি ঐক্যবদ্ধভাবে দেশের সরকার রাজনৈতিক দলগুলোকে সরকারের নিপিড়ন-নির্যাতনের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার উপরও গুরুত্বারোপ করেন।
সভাপতির বক্তব্যে আবু তাহের বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া জেলে আছেন, আমাদের মন ভালো নেই। আমরা যুক্তরাষ্ট্র জাসাস-এর কমিটি পেলেও অভিষেক করতে পারিনি। ইনশাল্লাহ তিনি (খালেদা জিয়া) মুক্তি পেলেই আমরা আনন্দঘন পরিবেশে অভিষেক অনুষ্ঠান আয়োজন করবো।
অনুষ্ঠানে উপস্থিত বিএনপি দলীয় নেতা-কর্মীরা ‘আমার মা জেলে কেনো, খুনি হাসিনা জবাব দে’ সহ বিভিন্ন শ্লোগান তুলে অনুষ্ঠানস্থল মুখরিত করে তোলে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সভাপতি আব্দুল লতিফ স¤্রাট, সাবেক সিনিয়র সহ সভাপতি গিয়াস আহমেদ ও অধ্যাপক দেলোয়ার হোসেন, সাবেক সহ সভাপতি আলহাজ সোলায়মান ভূইয়া এবং প্রধান বক্তা ছিলেন সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল। এছাড়াও আমন্ত্রিত অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি অঅরহাজ বাবর উদ্দিন, নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি আলহাজ মাহফুজুল মাওলা নান্নু, কেন্দ্রীয় জাতীয়তাবাদী যুবদলের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতেন, সন্দ্বীপ জাতীয়তাবাদী ফোরামের সভাপতি গোলাম মাহমুদ, ব্রুকলীন বিএনপি’র সভাপতি আনোয়ার হোসেন ও যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি।
অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল ও জাসাস সহ দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

 

এ রকম আরো খবর

রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী

বাংলা পত্রিকা ডেস্ক: ভ্যালেন্টাইন ডে দিবস উপলক্ষ্যে নিউইয়র্কে ‘ভালোবাসার রেশ’বিস্তারিত

  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সভায় সিদ্ধান্ত ভবন প্রতিষ্ঠা ও নির্বাহী কমিটির মেয়াদকাল দুই বছর
  • ৯ বছরেই কলেজ ছাত্র বাংলাদেশী কায়রান
  • নিউইয়র্কে ‘শিল্প ও দ্রোহের কুড়ি বছর’ অনুষ্ঠান
  • ফোবানা কনভেনশন ইনক’র প্রতিবাদ
  • মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ সংবর্ধিত
  • ‘বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাব’র শুভযাত্রা
  • error: Content is protected !! Please don\'t try to copy.