র্সবশেষ শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

এক্সিট ফুটবল লীগের উদ্বোধন

যুব সংঘের শুভ সূচনা : ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রঙ্কস স্টার গোল শূন্য ড্র

নিউইয়র্ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বছরের ফুটবল লীগ ও টুর্নামেন্ট-২০১৮ শুরু হয়েছে। এবারের লীগ ও টুর্নামেন্টের গ্র্যান্ড স্পন্সর হচ্ছে ‘এক্সিট কার এন্ড লিমো সার্ভিস এবং অ্যাপোলো ব্রোকারেজ’। সিটির এলমহার্স্টস্থ নিউটাউন অ্যাথলেটিক মাঠে (কুইন্স মল সংলগ্ন) সপ্তাহের প্রতি রোববার লীগ ও টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে। উদ্বোধনী দিনে লীগের দু’টি খেলার মধ্যে প্রথম খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রঙ্কস স্টার গোল শূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগী করে নেয়। অপরদিকে লীগে নবাগত সিল্ক সিটি নিউজাসীকে ৫-০ গোলে পরাজিত করে ওজনপার্ক যুব সংঘ শুভ সূচনার পাশাপাশি পূর্ণ পয়েন্ট অর্জন করে। গত ২৪ জুন রোববার বিকেলে লীগ ও টুর্নামেন্টর উদ্বোধন করেন প্রধান অতিথি জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। এসময় বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট রাজনীতিক ও প্রকাশক আলমগীর শিকদার লোটন এবং অ্যাপোলো ব্রোকারেজ-এর প্রেসিডেন্ট ও সিইও শমশের আলী ছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দ সহ স্পোর্টস কাউন্সিলের কর্তকর্তাগণ উপস্থিত ছিলেন। উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন দেওয়ান। যৌভভাবে সঞ্চালনায় ছিলেন আব্দুল বাসিত বুলবুল, জুয়েল আহমেদ ও রশিদ রানা। খবর ইউএনএ’র।
লীগের উদ্বোধনী পর্বে অন্যান্যের মধ্যে স্পোর্টস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা মনজুর আহমেদ চৌধুরী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও উপদেষ্টা আব্দুর রহিম বাদশা, লীগ ও টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠাপোষক শমশের আলী, উপদেষ্টা ও সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, সহ সভাপতি মিসবাহ আবদীন প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন। এসময় স্পোর্টস কাউন্সিলের পৃষ্ঠপোষক এটর্নী মঈন চৌধুরী এবং কাউন্সিলের অন্যান্য কর্মকর্তাদের মধ্যে উপদেষ্টা ছদরুন নূর, অঅজম চৌধুরী, জুনেদ আহমেদ চৌধুরী ও আব্দুর নূর বড় ভূইয়া, সহ সভাপতি ওয়াহিদ কাজী এলিন, সাংগঠনিক সম্পাদক- সাইকুল ইসলাম, দপ্তর সম্পাদক- আব্দুল কাদির লিপু, কার্যকরী সদস্য কাজী তোফায়েল ইসলাম, আবু তাহের আসাদ, জহির উদ্দিন জুয়েল, নওশেদ হোসেন সিদ্দিকী, জাকির হোসেন, ইয়াকুত রহমান, আশরাফুজ্জামান খান লিটন প্রমুখ মাঠে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোমেন তার বক্তব্যে প্রবাসে স্পোর্টস কাউন্সিলের লীগ ও টুর্নামেন্ট আয়োজনের প্রশংসা করেন এবং খেলোয়ারী সুলভ মনোভাব নিয়ে খেলার জন্য সকল দলের প্রতি আহবান জানান। তিনি বলেন, প্রবাসী বাংলাদেশীদেরকেই বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য আমেরিকানদের কাছে তুলে ধরতে হবে।
উদ্বোধনী দিনে লীগের দু’টি খেলা অনুষ্ঠিত হয়। প্রথম খেলায় ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রঙ্কস স্টার গোল শূন্য ড্র করে। আক্রমণ, পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত খেলাটি ছিলো প্রাণবন্ত। তবে উভয় দলই একাধিক গোলের সুযোগ নষ্ট করে।
দিনের দ্বিতীয় খেলায় লীগে নবাগত সিল্ক সিটি নিউজার্সী ৫-০ গোলে ওজনপার্ক যুব সংঘের কাছে পরাজিত হয়। খেলার প্রথমার্ধে ২টি এবং দ্বিতীয়ার্ধে ৩টি করে গোল হয়। খেলায় যুব সংঘের পক্ষে সোহেল ৭ ও ১৯ মিনিটে এবং খালেদ ৫১ ও ৫৬ মিনিটে দুটি গোল করেন। এছাড়াও ৪৫ মিনিটের সময় সাব্বির আরো একটি গোল করেন। বলতে গেলে যুব সংঘ অপরদিকে ৩৯ মিনিটের সময় সোহেল একটি পেলান্টি কিক মিস করে হ্যাট্রিক করার গৌরব থেকে বঞ্চিত হন।
এবারের লীগে ৮টি দল অংশ নিচ্ছে বলে সংগঠনের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন দেওয়ান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জুয়েল আহমদ ইউএনএ প্রতিনিধিকে জানান। দলগুলো হলো: ব্রঙ্কস স্টার, ব্রঙ্কস ইউনাইটেড, সিল্ক সিটি নিউজার্সী, ওজনপার্ক যুব সংঘ, উবাইয়া, সোনার বাংলা, আইসাব ও ব্রাদার্স অ্যালায়েন্স। ফিকচার মোতাবেক লীগের খেলাগুলো হবে পরবর্তী খেলাগুলো হবে ১ জুলাই, ৮ জুলাই, ১৫ জুলাই, ২২ জুলাই, ২৯ জুলাই, ৫ আগষ্ট, ১২ আগষ্ট, ১৯ আগষ্ট ও ২৬ আগষ্ট।
সপ্তাহের রোববারের দিনগুলোতে বিকেল সাড়ে তিনটা থেকে একই মাঠে লীগের তিনটি করে খেলা অনুষ্ঠিত হবে। অপরদিকে টুর্নামেন্টের প্রথম ও দ্বিতীয় সেমি ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২ সেপ্টেম্বর রোববার এবং ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামী ৯ সেপ্টেম্বর রোববার।
উল্লেখ্য, ২০১৪ সাল থেকে নিউইয়র্কে লীগের পাশাপাশি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে আসছে। প্রথমে সকল দলের সমন্বয়ে লীগ এবং লীগের শীর্ষ (সর্বোচ্চ পয়েন্ট অর্জণকারী) চার দলের সমন্বয়ে টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে।

এ রকম আরো খবর

অপরাজিত চ্যাম্পিয়ান সোনার বাংলা ॥ আইসাব রানার্স আপ

নিউইর্য়ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবলবিস্তারিত

ক্রিকেটে বিশ্বকাপ অর্জন করতে হলে ভালো খেলা ধরে রাখতে হবে

সালাহউদ্দিন আহমেদ॥ ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত বাংলাদেশের জাতীয় ক্রীকেট দলের ক্যাপ্টেনবিস্তারিত

  • ফ্লোরিডায় বাংলাদেশের দুর্দান্ত জয়
  • অপরাজিত চ্যাম্পিয়ানের পথে সোনার বাংলা ॥ আইসাব ও যুব সংঘের পয়েন্ট ভাগাভাগি
  • আইসাব ও সোনার বাংলা’র জয়লাভ  : যুব সংঘ ও ব্রাদার্স এলায়েন্স’র পয়েন্ট ভাগাভাগী
  • সোনার বাংলা, ব্রঙ্কস ইউনাইটেড, ব্রাদার্সের পূর্ণ পয়েন্ট লাভ : তৌহিদের হ্যাট্রিক
  • ৪-২ গোলে হেরে ক্রোয়েশিয়া রানার্স আপ : বৃষ্টি বর্ষণে পুরষ্কার বিতরণ : বিশ্বকাপ ফুটবলে ফ্রান্সই চ্যাম্পিয়ন
  • মেসি কিংবদন্তি খেলোয়াড় : ফিফা প্রেসিডেন্ট
  • ব্রাজিল দলকে দেয়া সংবর্ধনায় ছিলেন না নেইমার
  • ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয় স্থান অর্জন বেলজিয়ামের
  • ইংল্যান্ডকে কাঁদিয়ে প্রথমবারের মতো ফাইনালে ক্রোয়েশিয়া
  • বেলজিয়ামের আশা ভঙ্গ, ফাইনালে ফ্রান্স
  • ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রাদার্স এলায়েন্স’র খেলা ড্র ॥ সোনার বাংলা’র পূর্ণ পয়েন্ট লাভ
  • বিশ্বকাপের ফুটবল তারকারা কী খান
  • error: Content is protected !! Please don\'t try to copy.