র্সবশেষ শিরোনাম

শনিবার, নভেম্বর ১৭, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের নতুন কমিটি অভিষিক্ত

নিউইয়র্ক: মানবতার সেবায় নতুন ও ব্যতিক্রমী অবদান রাখার লক্ষ্যে শপথ নিলেন নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের নতুন কমিটি’র নতুন কর্মকর্তারা। নব নির্বাচিত সভাপতি লায়ন মোহাম্মদ সাঈদের নেতৃত্বে ২০১৮-২০১৯ সালের জন্য গঠিত কমিটিকে শপথবাক্য পাঠ করান লায়ন্স ইন্টারন্যাশনাল ডিষ্ট্রিক্ট টোয়েন্টি-আরটু এর ডিষ্ট্রিক্ট গভর্নর লায়ন গুজতাভো সানকাজ, পিএমজিএফ। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি অ্যাক্টিভিষ্ট কাজী আশরাফ হোসেন নয়ন।
সিটির উডসাইডস্থ গুলশান ট্যারেসে ১৩ জুলাই রোববার সন্ধ্যায় আয়োজিত নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লায়ন মোহাম্মদ সাঈদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি ছিলেন লায়ন্স ইন্টারন্যাশনাল ডিষ্ট্রিক্ট টোয়েন্টি-আরটু লায়ন্স ফাউন্ডেশন-এর সভাপতি লায়ন একেএম মাইক ভূইয়া, সংগঠনের বিদায়ী সভাপতি লায়ন শাহ নেওয়াজ, লায়ন এটর্নী মঈন চৌধুরী, লায়ন রফিক উদ্দিন ভূইয়া, খানস টিউটেরিয়াল-এর চেয়ারপার্সন লায়ন নাঈমা খান, সাবেক সভাপতি লায়ন মতিউর রহমান, লায়ন নাসির উদ্দিন, আইটি বিশেষজ্ঞ ড. ইফতেখার ইভান ও লায়ন মোর্শেদুল হক সিপিএ। এছাড়াও অনুষ্ঠানে আমেরিকান বিভিন্ন কমিউনিটির লায়ন্স ক্লাবের নেতৃবৃন্দ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। খবর ইউএনএ’র।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লায়ন হেলাল উদ্দিন। এরপর অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানায় নতুন প্রজন্মের সাবা বারী ও সামী রহমান। লায়ন ফাহাদ সোলায়মান ক্লাবের ‘দ্যা প্লেজ অব অ্যালিজেন্স’ পাঠের পর যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। এরপর লায়ন্স প্রেয়ার পাঠ করে লায়ন আসেফ বারী টুটুল এবং যৌথভাবে ‘লায়ন মটো’ পাঠ করেন লায়ন ফাহাদ সোলায়মান ও মোহাম্মদ আলী। এরপর স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজন কমিটির আহ্বায়ক লায়ন আহসান হাবীব।
অনুষ্ঠানের প্রথম পর্বে নতুন কমিটিকে শপথ বাক্য পাঠের পর লায়ন্স ক্লাবের নতুন সদস্যদের পরিচয় করিয়ে দেন লায়ন আসেফ বারী টুটুল। তাদের শপথ পাঠ করান লায়ন্স ইন্টারন্যাশনাল ডিষ্ট্রিক্ট টোয়েন্টি-আরটু এর সাবেক গভর্নর পিডিজি লায়ন লরেটা উও পিএমজেএফ। পরবর্তীতে কমিউনিটিতে অবদান রাখন জন্য বিশিষ্ট ব্যক্তি ও অতিথিদের মাঝে ক্লাবের পক্ষ থেকে প্ল্যাক এবং বিশিষ্টজনদের মাঝে পুরষ্কার সহ নতুন সদস্যদের মাঝে সার্টিফিকেট বিতরণ করা হয়। প্ল্যাক প্রাপ্তরা হলেন- কাজী আশরাফ হোসেন নয়ন, মি. গুজতাভো সানকাজ, এটর্নী মঈন চৌধুরী, নাসির উদ্দিন, নাঈমা খান, মতিউর রহমান, শাহ নেওয়াজ, মোহাম্মদ সাঈদ, একেএম রশীদ, ডা. সিএম হাসান, আহসান হাবীব, ফাহাদ সোলায়মান ও আহসান হাবীব। ক্লাবের সভাপতি লায়ন মোহাম্মদ সাঈদ ও জেনারেল সেক্রেটারী লায়ন আসেফ বারী টুটুল তাদের হাতে প্ল্যাক তুলে দেন। উল্লেখ্য, অনুষ্ঠানে ১৬ জন নতুন সদস্য শপথ নেন বলে বলে জানানো হয়। এছাড়াও নতুন কর্মকর্তাদের মধ্যে একজন পরিচালক ও ৪জন সদস্য শপথ অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন। এদের মধ্যে পরিচালক অসুস্থ্য আর সদস্যগণ নিউইয়র্কের বাইরে থাকায় অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি বলে জানা গেছে। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন আশরাফুল হাসান বুলবুল।
অনুষ্ঠানে দ্বিতীয় পর্বের সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা লায়ন্স ক্লাবের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরে বলেন, মানবতার সেবার জন্যই লায়ন্স ক্লাবের জন্ম। বিশ্বের ২০০-এর উপর দেশের মানুষ লায়ন্স ক্লাবের সাথে জড়িত। বক্তারা বলেন, লায়ন ক্লাব করতে হলে নিতে হয় না, শুধু দিতে হয় এবং সমাজের সর্বোচ্চে অবস্থান করতে হয়। বক্তারা নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের নতুন কমিটি’র কর্মকর্তাদের শুভেচ্ছা জানান এবং সার্বিক সাফল্য কমনা করেন।
কাজী আশরাফ হোসেন নয়ন তার বক্তব্যে লায়ন্স ক্লাবের কর্মকান্ডের প্রশংসা করেন এবং আর্তমানবতার সেবায় এই সংগঠন আগামী দিনে আরো ভালো কাজ করবে বলেন আশাবাদ ব্যক্ত করেন। প্রসঙ্গত তিনি বলেন, বাংলাদেশ সোসাইটির নির্বাচনে তিনি ‘নয়ন-আলী’ প্যানেল থেকে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতার কথা উল্লেখ করেন এবং কমিউনিটির সর্ববৃহৎ সংগঠন হিসেবে সোসাইটির মাধ্যমে প্রবাসীদের জন্য অনেক কিছু করার রয়েছে। সোসাইটিতে তিনি নির্বাচিত হলে প্রবাসী বাংলাদেশীদের কল্যানে সেই সুযোগ কাজে লাগাতে চান। এজন্য তিনি সবার দোয়া ও ভোট প্রার্থনা করেন।
ক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক লায়ন একেএম রশীদ তার বক্তব্যে বিগত দিনে নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের কর্মকান্ড সংক্ষেপে তুলে ধরেন। বিশেষ করে গত বছর নিউইয়র্কে দেড় শতাধিক বৃক্ষ ছাড়া বিতরণ, ফ্লু শট কর্মসূচী আয়োজন, ২০০ রিডিং গ্লাস (চশমা), বিভিন্ন মসজিদে জায়নামাজ বিতরণ, বাংলাদেশে শীতের সময় ৪০টি ব্লাংকেট বিতরণ প্রভৃতি কর্মসূচীর কথা উল্লেখ এবং আগামী দিনে ক্লাব পরিচালনায় সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।
ক্লাবের নবনির্বাচিত সভাপতি লায়ন মোহাম্মদ সাঈদ বলেন, আমরা নতুন কিছু আর ব্যতিক্রমী কর্মকান্ডের মাধ্যমে মানবতার সেবায় অবদান রাখতে চাই। তিনি বলেন, ক্লাবের নতুন কমিটির সবাই কর্মঠ, জনদরদী মানুষ। তাদের নিয়ে সুন্দরভাবে ক্লাব পরিচালনা করতে চাই। তিনি বলেন, আমি সবার সভাপতি হিসেবে, সবাইকে সাথে নিয়ে দায়িত্ব পালন করতে চাই।
নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের নতুন কমিটি’র অভিষেক অনুষ্ঠান উপলক্ষ্যে একটি স্মরণিকাও প্রকাশ করা হয়। এটি সম্পাদনা করেন লায়ন একেএম রশীদ।
অনুষ্ঠানের তৃতীয় পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসের জনপ্রিয় শিল্পী লায়ন রয়ান তাজ, লায়ন আমেনা নেওয়াজ (রানো নেওয়াজ) ও প্রমি তাজ প্রমুখ সঙ্গীত পরিবেশন করেন। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী সপরিবারে অনুষ্ঠানটি উপভোগ করেন। ছবি: নিহার সিদ্দিকী

এ রকম আরো খবর

এনাম চৌধুরীর মাতৃবিয়োগ

নিউইয়র্ক: নিউইয়র্ক ও নিউজার্সীর বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট সংষ্কৃতিবিস্তারিত

প্রবাস থেকে যারা মনোনয়ন চাচ্ছেন

নিউইয়র্ক: আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশ জাতীয় সংসদের একাদশ নির্বাচন। নির্বাচনবিস্তারিত

এম এম শাহীনের বিকল্পধারায় যোগদান

নিউইয়র্ক: নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক ঠিকানা’র সম্পাদকমন্ডলীর সভাপতি, বিএনপির সাবেকবিস্তারিত

  • কমিউনিটির পরিচিত মুখ জামান তপনের মাতৃবিয়োগ
  • অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবী
  • ‘বাংলাদেশ উন্নয়ন মেলা’য় অগ্রগতির জয়গান
  • মুক্তধারার সপ্তাহব্যাপী কর্মসূচী
  • ব্রঙ্কসের খলিল বিরিয়ানীতে হালাল টার্কির অর্ডার নেয়া হচ্ছে
  • নিউজার্সীর পেটারসনে ‘বাংলাদেশ বুলেবার্ড’ নামে সড়ক হচ্ছে
  • কবীর’স বেকারীর প্রতিষ্ঠাতা হুমায়ুন কবীর নেই
  • মৌলভীবাজারে সৌহার্দ্য-সম্প্রীতির রাজনীতি বিরাজমান
  • নিউইয়র্ক হামলা : বাংলাদেশী আকায়েদ দোষী সাব্যস্ত
  • নিউইয়র্কের ৯টি সাপ্তাহিকের সম্পাদক/প্রকাশকদের নিয়মিত বৈঠক অনুষ্ঠিত
  • ব্রাজিলে জাতীয়তাবাদী যুবদল-এর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
  • ৬ নভেম্বর মঙ্গলবার সারাদিন ভোট
  • error: Content is protected !! Please don\'t try to copy.