র্সবশেষ শিরোনাম

সোমবার, নভেম্বর ১৯, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

বাংলাদেশ সোসাইটির নির্বাচন-২০১৮

আজীজ-কামাল মুখোমুখী ॥ প্রার্থী বাছাইয়ে দুই প্যানেলের লড়াই শুরু

বাংলা পত্রিকা রিপোর্ট: বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচন ঘিরে চলছে প্রার্থী বাছাইয়ের লড়াই। সম্ভাব্য দুই প্যানেলের জন্য সোসাইটির কার্যকরী পরিষদের ১৯টি পদের জন্য যোগ্য প্রার্থী খোঁজা হচ্ছে। এদিকে সোসাইটির নির্বাচন ঘিরে এক সময়ের একই প্যানেলের দুই শীর্ষ ব্যক্তি যথাক্রমে সোসাইটির ট্রাষ্টিবোর্ডের চেয়ারম্যান ও সাবেক সভাপতি এম আজিজ এবং বর্তমান সভাপতি কামাল আহমেদ মুখোমুখী অবস্থানে দাঁড়িয়েছেন। অপরদিকে আগামী ৩১ জুলাইর মধ্যে ভোটার তালিকা নির্বাচন কমিশনের কাছে হস্তান্তরে জন্য সোসাইটির গঠনতন্ত্রে বিধিবিধান রয়েছে। চুড়ান্ত ভোটার থালিকা পেলেই নির্বাচন কশিমন নির্বাচনী তফসিল ঘোষণা করবেন বলে জানা গেছে।
সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, ক্রমশ: জমে উঠছে সোসাইটির নির্বাচনী প্রচারণা। সম্ভাব্য দুই প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ পুরোদমে গণ সংযোগ শুরু করেছেন। ‘রব-রুহুল’ আর ‘নয়ন-আলী’ এই প্যানেলের বাইরেও সভাপতি পতি পদে সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন এবং সাবেক সহ সাধারণ সম্পাদক ওসমান চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জনশ্রুতি রয়েছে। ‘রব-রুহুল’ প্যানেল থেকে সভাপতি পদে বৃহত্তর নোয়াখালী এসোসিয়েশনের সভাপতি আব্দুর রব মিয়া এবং সাধারণ সম্পাদক পদে সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকীর প্রার্থীতা চুড়ান্ত হয়েছে। অপরদিকে ‘নয়ন-আলী’ প্যানেল থেকে সভাপতি পদে চট্টগ্রামের মিরেশ্বরাই সমিতি ইউএসএ’র সভাপতি কাজী আশরাফ হোসেন নয়ন এবং সাধারণ সম্পাদক পদে সোসাইটির বর্তমান কোষাধ্যক্ষ মোহাম্মদ আলীর প্রার্থীতা চুড়ান্ত হয়েছে। আর এই দুই প্যানেলে সমর্তমে এম আজিজ ও কামাল আহমেদ পৃথক পৃথকভাবে নেপথ্যে কাজ করছেন। ফলে কমিউনিটিতে তাদের নিয়ে নানা জল্পনা-কল্পনা হচ্ছে। প্রশ্ন উঠছে এক সময়ে একই প্যানেল ও পথে মানুষ এম আজীজ ও কামাল আহমেদ দুই মেরুতে কেন? তবে এব্যাপারে তারা আপাতত: মুখ খুলতে নারাজ। তবে নির্বাচনী প্রচারনায় বা সভায় ‘রব-রুহুল’-এর সাথে কামাল আহমেদ আর ‘নয়ন-আলী’র সাথে এম আজীজকে দেখা যাচ্ছে।
এদিকে সোসাইটির আসন্ন নির্বাচনে সোসাইটির সাবেক সভাপতি ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান এম আজীজ-এর উপস্থিতিতে ‘নয়ন-আলী’ প্যানেলের এক নীতি নির্ধারনী সভা গত ১৩ জুলাই শুক্রবার অনুষ্টিত হয় বলে জানা গেছে। সভায় ‘নয়ন-আলী’ প্যানেলের নির্বাচনী কর্ম পন্থা নিয়ে আলোচনা করা হয়। সোসাইটির ট্রাস্টি বোর্ড-এর সদস্য ওয়াসী চৌধুরীর উডসাইডস্থ বাসভবনে অনুষ্ঠিত সভায় কাজী আজহারুল হক মিলন, আলী ইমাম সিকদার, অধ্যাপক দেলোয়ার হোসেন, আব্দুর রহীম হাওলাদার, আতাউর রহমান সেলিম, বাবুল চৌধুরী, কাজী আজম, জুনেদ আহমেদ চৌধুরী সহ অনন্যা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে সম্ভাব্য দুই প্যানেলের প্রার্থী মনোনয়নের জন্য যোগ্য প্রার্থী খোঁজা হচ্ছে। এই প্যানেলে সোসাইটির বর্তমান কার্যকরী কমিটির একাধিক কর্মকর্তার পুনরায় প্রার্থী হতে পারেন বলে জানা গেছে। সেই সাথে নতুন মুখ আসছে বলে সংশ্লিষ্টা আভাস দিয়েছেন। তবে প্রার্থী মনোনয়নে উভয় প্যানেলের শীর্ষ কর্মকর্তা সহ নেপথ্যের কারিগররা সতর্কতা অবলম্বন করে চলেছেন। জানা গেছে, চুড়ান্ত ভোটার তালিকা নির্বাচন কমিশনের কাছে হস্তান্তরের পরই উভয় প্যানেল প্রার্থীতা চুড়ান্ত করবেন।
উল্লেখ্য, প্রাথমিক হিসেব চলতি বছর সোসাইটির আসন্ন নির্বাচন ঘিরে সদস্য/ভোটার নিবন্ধিত হয়েছেন ২৭,৫১৩। যা রেকর্ড ভোটার। এরমধ্যে ৪৮৮ জন আজীবন সদস্য/ভোটার রয়েছেন। সাধারণ ভোটার হচ্ছে ২৭,০২৫ জন।

এ রকম আরো খবর

এনাম চৌধুরীর মাতৃবিয়োগ

নিউইয়র্ক: নিউইয়র্ক ও নিউজার্সীর বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট সংষ্কৃতিবিস্তারিত

প্রবাস থেকে যারা মনোনয়ন চাচ্ছেন

নিউইয়র্ক: আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশ জাতীয় সংসদের একাদশ নির্বাচন। নির্বাচনবিস্তারিত

এম এম শাহীনের বিকল্পধারায় যোগদান

নিউইয়র্ক: নিউইয়র্ক থেকে প্রকাশিত সাপ্তাহিক ঠিকানা’র সম্পাদকমন্ডলীর সভাপতি, বিএনপির সাবেকবিস্তারিত

  • কমিউনিটির পরিচিত মুখ জামান তপনের মাতৃবিয়োগ
  • অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবী
  • ‘বাংলাদেশ উন্নয়ন মেলা’য় অগ্রগতির জয়গান
  • মুক্তধারার সপ্তাহব্যাপী কর্মসূচী
  • ব্রঙ্কসের খলিল বিরিয়ানীতে হালাল টার্কির অর্ডার নেয়া হচ্ছে
  • নিউজার্সীর পেটারসনে ‘বাংলাদেশ বুলেবার্ড’ নামে সড়ক হচ্ছে
  • কবীর’স বেকারীর প্রতিষ্ঠাতা হুমায়ুন কবীর নেই
  • মৌলভীবাজারে সৌহার্দ্য-সম্প্রীতির রাজনীতি বিরাজমান
  • নিউইয়র্ক হামলা : বাংলাদেশী আকায়েদ দোষী সাব্যস্ত
  • নিউইয়র্কের ৯টি সাপ্তাহিকের সম্পাদক/প্রকাশকদের নিয়মিত বৈঠক অনুষ্ঠিত
  • ব্রাজিলে জাতীয়তাবাদী যুবদল-এর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
  • ৬ নভেম্বর মঙ্গলবার সারাদিন ভোট
  • error: Content is protected !! Please don\'t try to copy.