র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

বাংলাদেশ সোসাইটির নির্বাচন-২০১৮

আজীজ-কামাল মুখোমুখী ॥ প্রার্থী বাছাইয়ে দুই প্যানেলের লড়াই শুরু

বাংলা পত্রিকা রিপোর্ট: বাংলাদেশ সোসাইটি ইনক’র আসন্ন নির্বাচন ঘিরে চলছে প্রার্থী বাছাইয়ের লড়াই। সম্ভাব্য দুই প্যানেলের জন্য সোসাইটির কার্যকরী পরিষদের ১৯টি পদের জন্য যোগ্য প্রার্থী খোঁজা হচ্ছে। এদিকে সোসাইটির নির্বাচন ঘিরে এক সময়ের একই প্যানেলের দুই শীর্ষ ব্যক্তি যথাক্রমে সোসাইটির ট্রাষ্টিবোর্ডের চেয়ারম্যান ও সাবেক সভাপতি এম আজিজ এবং বর্তমান সভাপতি কামাল আহমেদ মুখোমুখী অবস্থানে দাঁড়িয়েছেন। অপরদিকে আগামী ৩১ জুলাইর মধ্যে ভোটার তালিকা নির্বাচন কমিশনের কাছে হস্তান্তরে জন্য সোসাইটির গঠনতন্ত্রে বিধিবিধান রয়েছে। চুড়ান্ত ভোটার থালিকা পেলেই নির্বাচন কশিমন নির্বাচনী তফসিল ঘোষণা করবেন বলে জানা গেছে।
সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, ক্রমশ: জমে উঠছে সোসাইটির নির্বাচনী প্রচারণা। সম্ভাব্য দুই প্যানেলের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ পুরোদমে গণ সংযোগ শুরু করেছেন। ‘রব-রুহুল’ আর ‘নয়ন-আলী’ এই প্যানেলের বাইরেও সভাপতি পতি পদে সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন এবং সাবেক সহ সাধারণ সম্পাদক ওসমান চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জনশ্রুতি রয়েছে। ‘রব-রুহুল’ প্যানেল থেকে সভাপতি পদে বৃহত্তর নোয়াখালী এসোসিয়েশনের সভাপতি আব্দুর রব মিয়া এবং সাধারণ সম্পাদক পদে সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকীর প্রার্থীতা চুড়ান্ত হয়েছে। অপরদিকে ‘নয়ন-আলী’ প্যানেল থেকে সভাপতি পদে চট্টগ্রামের মিরেশ্বরাই সমিতি ইউএসএ’র সভাপতি কাজী আশরাফ হোসেন নয়ন এবং সাধারণ সম্পাদক পদে সোসাইটির বর্তমান কোষাধ্যক্ষ মোহাম্মদ আলীর প্রার্থীতা চুড়ান্ত হয়েছে। আর এই দুই প্যানেলে সমর্তমে এম আজিজ ও কামাল আহমেদ পৃথক পৃথকভাবে নেপথ্যে কাজ করছেন। ফলে কমিউনিটিতে তাদের নিয়ে নানা জল্পনা-কল্পনা হচ্ছে। প্রশ্ন উঠছে এক সময়ে একই প্যানেল ও পথে মানুষ এম আজীজ ও কামাল আহমেদ দুই মেরুতে কেন? তবে এব্যাপারে তারা আপাতত: মুখ খুলতে নারাজ। তবে নির্বাচনী প্রচারনায় বা সভায় ‘রব-রুহুল’-এর সাথে কামাল আহমেদ আর ‘নয়ন-আলী’র সাথে এম আজীজকে দেখা যাচ্ছে।
এদিকে সোসাইটির আসন্ন নির্বাচনে সোসাইটির সাবেক সভাপতি ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান এম আজীজ-এর উপস্থিতিতে ‘নয়ন-আলী’ প্যানেলের এক নীতি নির্ধারনী সভা গত ১৩ জুলাই শুক্রবার অনুষ্টিত হয় বলে জানা গেছে। সভায় ‘নয়ন-আলী’ প্যানেলের নির্বাচনী কর্ম পন্থা নিয়ে আলোচনা করা হয়। সোসাইটির ট্রাস্টি বোর্ড-এর সদস্য ওয়াসী চৌধুরীর উডসাইডস্থ বাসভবনে অনুষ্ঠিত সভায় কাজী আজহারুল হক মিলন, আলী ইমাম সিকদার, অধ্যাপক দেলোয়ার হোসেন, আব্দুর রহীম হাওলাদার, আতাউর রহমান সেলিম, বাবুল চৌধুরী, কাজী আজম, জুনেদ আহমেদ চৌধুরী সহ অনন্যা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে সম্ভাব্য দুই প্যানেলের প্রার্থী মনোনয়নের জন্য যোগ্য প্রার্থী খোঁজা হচ্ছে। এই প্যানেলে সোসাইটির বর্তমান কার্যকরী কমিটির একাধিক কর্মকর্তার পুনরায় প্রার্থী হতে পারেন বলে জানা গেছে। সেই সাথে নতুন মুখ আসছে বলে সংশ্লিষ্টা আভাস দিয়েছেন। তবে প্রার্থী মনোনয়নে উভয় প্যানেলের শীর্ষ কর্মকর্তা সহ নেপথ্যের কারিগররা সতর্কতা অবলম্বন করে চলেছেন। জানা গেছে, চুড়ান্ত ভোটার তালিকা নির্বাচন কমিশনের কাছে হস্তান্তরের পরই উভয় প্যানেল প্রার্থীতা চুড়ান্ত করবেন।
উল্লেখ্য, প্রাথমিক হিসেব চলতি বছর সোসাইটির আসন্ন নির্বাচন ঘিরে সদস্য/ভোটার নিবন্ধিত হয়েছেন ২৭,৫১৩। যা রেকর্ড ভোটার। এরমধ্যে ৪৮৮ জন আজীবন সদস্য/ভোটার রয়েছেন। সাধারণ ভোটার হচ্ছে ২৭,০২৫ জন।

এ রকম আরো খবর

  • ভেরাইশপ নামে নতুন ই-কমার্স প্রতিষ্ঠান : অ্যামাজনের প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের ইমরান
  • নিউইয়র্কে একুশ পালনে ব্যাপক প্রস্তুতি
  • ১৯৭০ সালের ২২ ফেব্রুয়ারী স্মরণে সভা ২২ ফেব্রুয়ারী
  • রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী
  • অমুসলিম হয়েও ধর্মবিদ্বেষের শিকার বাংলাদেশী বরুন চক্রবর্তী
  • বাংলা পত্রিকা ১৯ ফেব্রুয়ারী ২০১৯ সংখ্যা
  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • error: Content is protected !! Please don\'t try to copy.