র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

সেপ্টেম্বরে ‘মিস ঢালিউড-২০১৮’

‘তাহসান লাইভ ইন নিউইয়র্ক’ কনসার্ট ২৯ জুলাই

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী ও টিভি অভিনেতা তাহসিন-এর একক লাইভ কনসার্ট আগামী ২৯ জুলাই রোববার। নিউইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে এটি তার প্রথম লাইভ কনসার্ট। অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন। শো টাইম মিউজিক-এর আয়োজনে অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর হচ্ছে ‘আইটি প্রশিক্ষণ বিষয়ক প্রতিষ্ঠান’ শিফট।
‘তাহসান লাইভ ইন নিউইয়র্ক’ শীর্ষক কনসার্ট উপলক্ষ্যে গত ২৩ জুলাই সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের খাবার বাড়ীর চাইনিজ রেষ্টুরেন্টে আয়োজিত সাংবাদিক সম্মেলনে অনুষ্ঠানের আয়োজক আলমগীর খান আলম বলেন, ২৯ জুলাই রোববার সন্ধ্যা ৮টায় স্থানীয় বেলোজিনো হলে এই কনসার্ট অনুষ্ঠিত হবে। আসন থাকবে ৬০০। টিকিট বিক্রি চলছে। অনুষ্ঠানের সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। তিনি বলেন, অনুষ্ঠানের প্রবেশ মূল্য থাকবে ২৫ ডলার, ৫০ ডলার এবং ভিআইপি ১০০ ডলার। খবর ইউএনএ’র।
সাংবাদিক সম্মেলনে আলমগীর খান আলম আরো বলেন, শোটাইম মিউজিক-এর উদ্যোগে আগামী সেপ্টেম্বর মাসে নিউইয়র্কে প্রথমবারের মতো ‘মিস ঢালিউড-২০১৮’ অনুষ্ঠান অয়োজন করা হবে। এজন্য আগামী আগষ্ট মাসে কার্যক্রম শুরু এবং এব্যাপারে বিস্তারিত জানানো হবে। বাংলা ভাষাভাষী প্রবাস ও দেশের যে কেউ এতে অংশ নিতে পারবে। এজন্যও চলছে প্রস্তুতি।
সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের উত্তরে শিল্পী ও অভিনেতা তাহসান খান বলেন, একক কনসার্টের মাধ্যমে প্রবাসে প্রিয় বাংলাদেশকে তুলে ধরতে চাই। তিনি বলেন, দেশপ্রেম ছাড়া বাংলাদেশ-কে এগিয়ে নেয়া যাবে না। আমাদেরকে আরো এগিয়ে যেতে হবে। তাই সকল ক্ষেত্রেই দেশপ্রেম দরকার। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, তিনি বলেন, ভারতীয় সেলিব্রেটিরা কে কত অর্থ-সম্পদের মালিক তা নিয়ে মিডিয়ায় রিপোর্ট হয়, আর আমাদের বাংলাদেশী শিল্পীরা অর্থে কষ্টে ভুগছেন এমন রিপোর্ট হয়। এজন্য তিনি ‘কপি রাইট’ আইন কার্যকর না হওয়াকেই দায়ী করেন। তিনি বলেন, ‘কপি রাইট’ আইন না মানার কারনেই শিল্পীরা আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন এবং বাংলাদেশের অনেক নামী-দামী শিল্পী আর্থিক সংকটে ভুগছেন। এটা কাম্য নয়। সেই সাথে আমাদের প্রযোজক ব্যবসায়ীদের মন-মানসিকতারও পরিবর্তন দরকার। প্রসঙ্গত তিনি বলেন, বাংলাদেশে সাম্প্রতিক কালের একটি হিট গানের জন্য শিল্পী সম্মানী পেয়েছেন এককালীন ৫০ হাজার টাকা, আর প্রযোজক আয় করছেন লক্ষ টাকা। শিল্পীর গান যত হিট করছে প্রযোজক তত বেশী অর্থ পাচ্ছেন, অথচ শিল্পী এককালীন যা পেয়েছেন, তাই তার সম্বল। এই বৈষম্য দূর করা উচিৎ।
তাহসান খান আরো বলেন, আমরা এই প্রজন্মের শিল্পীরা ‘কপি রাইট’ আইন কার্যকরের ব্যাপারে ঐক্যবদ্ধ হওয়ার পাশাপাশি শিল্পীদের বিপদ-আপদে কনসার্ট আয়োজন করে আর্থিকভাবে সহযোগিতার চেষ্টা করছি। তবে কনসার্ট করে এসব সমস্যার সমাধান হবে না।
অপর এক প্রশ্নের জবাবে শিফট-এর ডাইরেক্টর অব এডুকেশন ইফতেখার ইভান বলেন, দেশীয় শিল্প-সংস্কৃতির বিকাশে ‘শিফট’ ভূমিকা রাখতে চায়। এজনই শিফট জনপ্রিয় শিল্পী তাহসিন-এর কনসার্টের অংশীদার হয়েছে। তিনি বলেন, শিফট প্রবাসীদের সহযোগিতা পেলে আাগামী দিনে আরো ভালো ভালো অনুষ্ঠান স্পন্সর করতে পারবো।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে শিফট-এর সিইও শেলা ইফতেফার উপস্থিত ছিলেন।

এ রকম আরো খবর

২১ ফেব্রুয়ারী ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন

বাংলা পত্রিকা ডেস্ক: দেশবরেণ্য গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন ২১বিস্তারিত

চলে গেলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল

বাংলা পত্রিকা ডেস্ক: প্রখ্যাত সঙ্গীত পরিচালক, গীতিকার, সুরকার ও বীরবিস্তারিত

  • এফডিসি ও ঢাকার নাটকপাড়া এখন শূন্য : সব নায়িকাই এমপি হতে চায়
  • শীতের নিউইয়র্ক গরম করলেন নগর বাউল জেমস
  • বহুমাত্রিক আমজাদ হোসেন
  • গোলাপীদের আর দেখবে কে
  • সুনসান নীরবতা, স্তব্ধ পুরো বাড়ি
  • চলে গেলেন আমজাদ হোসেন
  • মিডিয়ার মুখোমুখী নায়িকা জয়া আহসান
  • বর্ণাঢ্য আয়োজনে ৫ম জেমিনি স্টার অ্যাওয়ার্ড বিতরণ
  • ঠান্ড নিউইয়র্ক-কে কাঁপানোর চেষ্টা করবো : শো ২৩ ডিসেম্বর
  • এটিএন বাংলার ম্যাগাজিন অনুষ্ঠান কমেডি আওয়ার ৭ম বর্ষে
  • বাংলাদেশের গায়িকারা
  • শান্তনুর গানে বিমোহিত দর্শক শ্রোতা
  • error: Content is protected !! Please don\'t try to copy.