র্সবশেষ শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ফোবানা’র নতুন কমিটি

আটলান্টা (জর্জিয়া) থেকে বিশেষ প্রতিনিধি: আটলান্টায় অনুষ্ঠিত ৩২তম ফোবানা সম্মেলনের শেষ দিনে ফোবানা’র ২০১৮-২০১৯ সালের জন্য নতুন কমিটি গঠন এবং ২০২০ সালের ফোবানা সম্মেলনের ভেনু নির্বাচন করা হয়। ফোবানার নতুন কমিটিতে গোপন ভোটে নিউজার্সীর মীর এই চৌধুরী চেয়ারপার্সন, টেক্সাসের শাহ হালিম ভাইস চেয়ারপার্সন, নিউইয়র্কের জাকারিয়া চৌধুরী এক্সিকিউটিভ সেক্রেটারী, টেক্সাসের ড. রফিক খান জয়েন্ট সেক্রেটারী এবং ক্যালিফোর্নিয়ার মাসুদ চৌধুরী রব কোষাধ্যক্ষ পুনরায় নির্বাচিত হন। এই ৫ পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। অপরদিকে ২০২০ সালের ফোবানা সম্মেলনের জন্য স্বাগীতক সংগঠন হিসেবে নির্বাচিত হয়েছে বান্ট (বাংলাদেশ এসোসিয়েশন অব নর্থ টেক্সাস)। বেলা সাড়ে ১১টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত ফোবানা’র নির্বাহী কমিটির সভা চলে।
ফোবানার চেয়ারপার্সন আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নতুন-পুরাতন মিলে ৭৫টির মতো সংগঠন যোগ দেন। নতুন কমিটি নির্বাচনে ভোটাভুটিতে অংশ নেন ৪৬টি সংগঠন। সভায় ফোবানার বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন এক্সিকিউটিভ সেক্রেটারী শাহ হালিম আর আয়-ব্যয়ের রিপোর্ট তুলে ধরেন কোষাধ্যক্ষ মাসুদ রব চৌধুরী। সভার নতুন সিদ্ধান্তের মধ্যে ফোবানার এক্সিকিউটিভ কমিটিতে পরপর দুইবারের বেশী কেউ প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না।
ফোবানার চেয়ারপার্সন আতিকুর রহমানের নেতৃত্বে তিন সদস্যেও প্রতিনিধি নির্বাচন পরিচালনা করেন। অপর দুই সদ্য ছিলেন ড. জিনাত নবী ও মাহবুব রেজা রহিম। নির্বাচন শেষে আতিকুর রহমান নির্বাচিতদের নাম ঘোষণা করে।
নতুন কমিটির কর্মকর্তারা হলেন: চেয়ারপার্সন- মীর এই চৌধুরী (নিউজার্সী), ভাইস চেয়ারপার্সন- শাহ হালিম (টেক্সাস), এক্সিকিউটিভ সেক্রেটারী- জাকারিয়া চৌধুরী (নিউইয়র্ক), জয়েন্ট সেক্রেটারী- ড. রফিক খান (টেক্সাস), কোষাধ্যক্ষ- মাসুদ রব চৌধুরী (পুন নির্বাচিত, ক্যালিফোর্নিয়া)।
আউস্ট্যান্ডিং মেম্বার: আতিকুর রহমান (ফ্লোরিডা), জসিম উদ্দিন (জার্জিয়া), নাহিদুল খান সাহেল (জর্জিয়া), ডিউক খান (জার্জিয়া), রেহান রেজা (ক্যান্টাকি), রবিউল করিম (ক্যান্সাস) ও বেদারুল ইসলাম বাবলা (নিউইয়র্ক)।
এক্সিকিউটিভ মেম্বার (সংগঠন): ড্রামা সার্কল (নিউইয়র্ক), বাংলাদেশ এসোসিয়েশন অব নর্থ টেক্সাস (টেক্সাস), বাংলাদেশ এসোসিয়েশন হিউস্টন-বান (টেক্সাস), টেক্সাস বেঙ্গলী এসোসিয়েশন (টেক্সাস), বাংলাদেশ এসোসিয়েশন অব এনজে (নিউজার্সী), বাংলাদেশ এসোসিয়েশন অব জর্জিয়া ইনক (জর্জিয়া), বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা (ফ্লোরিডা), বাংলাদেশী আমেরিকান ওমেন্স এসোসিয়েশন অব টেক্সাস (টেক্সাস), বাংলাদেশ এসোসিয়েশন অব লস এঞ্জেলেস (ক্যালিফোর্নিয়া), আটলান্টা কালচারাল সোসাইটি (জর্জিয়া), বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক (ভার্জেনিয়া/মেরিল্যান্ড), শতদল ইনক (নিউজার্সী) এবং ইউএসএ বাংলাদেশ কালচারাল সেন্টার (নিউজাসী)।

এ রকম আরো খবর

  • ঢাকা’র সাংবাদিকদের সাথে মতবিনিময় ২৮ সেপ্টেম্বর
  • শিল্পকলা একাডেমী ইউএসএ’র ইনক ষষ্ঠ বর্ষপূর্তি উদযাপন
  • ‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ
  • অটোয়ায় ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত
  • এনএবিসি কনভেনশন ৩২তম না দশম?
  • বোস্টনে ‘৩২তম’ নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেশন অনুষ্ঠিত
  • হাসান জিলানীর মাতৃবিয়োগ
  • খালেদা জিয়ার মুক্তি দাবীতে নিউইয়র্কে সমাবেশ
  • বাংলাদেশ সোসাইটির নির্বাচন : মুখোমুখি দুই প্যানেল : মনোনয়ন ফি বাবদ আয় ৯৪ হাজার ৫০০ ডলার : স্বতন্ত্র প্রার্থী জয়নাল-সোহেল
  • বিএমএএনএ’র নতুন কমিটি
  • জেএফকেতে গনঅভ্যর্থনার প্রস্তুতি: কমিটি নিয়ে চলছে কানাঘোষা : ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা
  • উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • error: Content is protected !! Please don\'t try to copy.