র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ১৬, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ফোবানা’র নতুন কমিটি

আটলান্টা (জর্জিয়া) থেকে বিশেষ প্রতিনিধি: আটলান্টায় অনুষ্ঠিত ৩২তম ফোবানা সম্মেলনের শেষ দিনে ফোবানা’র ২০১৮-২০১৯ সালের জন্য নতুন কমিটি গঠন এবং ২০২০ সালের ফোবানা সম্মেলনের ভেনু নির্বাচন করা হয়। ফোবানার নতুন কমিটিতে গোপন ভোটে নিউজার্সীর মীর এই চৌধুরী চেয়ারপার্সন, টেক্সাসের শাহ হালিম ভাইস চেয়ারপার্সন, নিউইয়র্কের জাকারিয়া চৌধুরী এক্সিকিউটিভ সেক্রেটারী, টেক্সাসের ড. রফিক খান জয়েন্ট সেক্রেটারী এবং ক্যালিফোর্নিয়ার মাসুদ চৌধুরী রব কোষাধ্যক্ষ পুনরায় নির্বাচিত হন। এই ৫ পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। অপরদিকে ২০২০ সালের ফোবানা সম্মেলনের জন্য স্বাগীতক সংগঠন হিসেবে নির্বাচিত হয়েছে বান্ট (বাংলাদেশ এসোসিয়েশন অব নর্থ টেক্সাস)। বেলা সাড়ে ১১টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত ফোবানা’র নির্বাহী কমিটির সভা চলে।
ফোবানার চেয়ারপার্সন আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নতুন-পুরাতন মিলে ৭৫টির মতো সংগঠন যোগ দেন। নতুন কমিটি নির্বাচনে ভোটাভুটিতে অংশ নেন ৪৬টি সংগঠন। সভায় ফোবানার বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন এক্সিকিউটিভ সেক্রেটারী শাহ হালিম আর আয়-ব্যয়ের রিপোর্ট তুলে ধরেন কোষাধ্যক্ষ মাসুদ রব চৌধুরী। সভার নতুন সিদ্ধান্তের মধ্যে ফোবানার এক্সিকিউটিভ কমিটিতে পরপর দুইবারের বেশী কেউ প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না।
ফোবানার চেয়ারপার্সন আতিকুর রহমানের নেতৃত্বে তিন সদস্যেও প্রতিনিধি নির্বাচন পরিচালনা করেন। অপর দুই সদ্য ছিলেন ড. জিনাত নবী ও মাহবুব রেজা রহিম। নির্বাচন শেষে আতিকুর রহমান নির্বাচিতদের নাম ঘোষণা করে।
নতুন কমিটির কর্মকর্তারা হলেন: চেয়ারপার্সন- মীর এই চৌধুরী (নিউজার্সী), ভাইস চেয়ারপার্সন- শাহ হালিম (টেক্সাস), এক্সিকিউটিভ সেক্রেটারী- জাকারিয়া চৌধুরী (নিউইয়র্ক), জয়েন্ট সেক্রেটারী- ড. রফিক খান (টেক্সাস), কোষাধ্যক্ষ- মাসুদ রব চৌধুরী (পুন নির্বাচিত, ক্যালিফোর্নিয়া)।
আউস্ট্যান্ডিং মেম্বার: আতিকুর রহমান (ফ্লোরিডা), জসিম উদ্দিন (জার্জিয়া), নাহিদুল খান সাহেল (জর্জিয়া), ডিউক খান (জার্জিয়া), রেহান রেজা (ক্যান্টাকি), রবিউল করিম (ক্যান্সাস) ও বেদারুল ইসলাম বাবলা (নিউইয়র্ক)।
এক্সিকিউটিভ মেম্বার (সংগঠন): ড্রামা সার্কল (নিউইয়র্ক), বাংলাদেশ এসোসিয়েশন অব নর্থ টেক্সাস (টেক্সাস), বাংলাদেশ এসোসিয়েশন হিউস্টন-বান (টেক্সাস), টেক্সাস বেঙ্গলী এসোসিয়েশন (টেক্সাস), বাংলাদেশ এসোসিয়েশন অব এনজে (নিউজার্সী), বাংলাদেশ এসোসিয়েশন অব জর্জিয়া ইনক (জর্জিয়া), বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা (ফ্লোরিডা), বাংলাদেশী আমেরিকান ওমেন্স এসোসিয়েশন অব টেক্সাস (টেক্সাস), বাংলাদেশ এসোসিয়েশন অব লস এঞ্জেলেস (ক্যালিফোর্নিয়া), আটলান্টা কালচারাল সোসাইটি (জর্জিয়া), বাংলাদেশ এসোসিয়েশন অব আমেরিকা ইনক (ভার্জেনিয়া/মেরিল্যান্ড), শতদল ইনক (নিউজার্সী) এবং ইউএসএ বাংলাদেশ কালচারাল সেন্টার (নিউজাসী)।

এ রকম আরো খবর

রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী

বাংলা পত্রিকা ডেস্ক: ভ্যালেন্টাইন ডে দিবস উপলক্ষ্যে নিউইয়র্কে ‘ভালোবাসার রেশ’বিস্তারিত

  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সভায় সিদ্ধান্ত ভবন প্রতিষ্ঠা ও নির্বাহী কমিটির মেয়াদকাল দুই বছর
  • ৯ বছরেই কলেজ ছাত্র বাংলাদেশী কায়রান
  • নিউইয়র্কে ‘শিল্প ও দ্রোহের কুড়ি বছর’ অনুষ্ঠান
  • ফোবানা কনভেনশন ইনক’র প্রতিবাদ
  • মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ সংবর্ধিত
  • ‘বেঙ্গল ডেমোক্রেটিক ক্লাব’র শুভযাত্রা
  • error: Content is protected !! Please don\'t try to copy.