র্সবশেষ শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল আয়োজিত এক্সিট ফুটবল লীগ-২০১৮

অপরাজিত চ্যাম্পিয়ানের পথে সোনার বাংলা ॥ আইসাব ও যুব সংঘের পয়েন্ট ভাগাভাগি

নিউইর্য়ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবল লীগ-২০১৮ এর খেলায় সোনার বাংলা অপরাজিত চ্যাম্পিয়নের পথে হাটছে। সিটির কুইন্স বরোর নিউ টাউন অ্যাথলেটিক মাঠে গত ২৯ জুলাই রোববার অপরাহ্নে অনুষ্ঠিত লীগের ষষ্ঠ সপ্তাহে লীগের দুটি খেলা অনুষ্ঠিত হয়। একটি খেলায় সোনার বাংলা দল বাংলাদেশ ব্রাদার্স এলায়েন্স (বিবিএ)-কে পরাজিত করে এবারের লীগে চ্যাম্পিয়ন হতে চলেছে। অপর খেলায় আইসাব ও যুব সংঘ ড্র করে। খবর ইউএনএ’র।
খেলার সংক্ষিপ্ত বিবরণী: দিনের প্রথম খেলায় সোনার বাংলা ও বাংলাদেশ ব্রাদার্স এলায়েন্স একে অপরের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে। খেলায় সোনার বাংলা এক চেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলে সহজেই ৬-২ গোলে ব্রাদার্স এলিয়েন্সকে পরাজিত এবং পূর্ণ পয়েন্ট লাভ করে। এদিন ব্রার্দাস এলিয়েন্স সোনার বাংলা’র বিরুদ্ধে কোন প্রতিরোধই গড়ে তুলতে পারেনি। খেলার প্রথমার্ধে ২টি এবং দ্বিতীয়ার্ধে ৬টি গোল হয়। খেলার প্রথমার্ধের ১৩ মিনিটের সময় এলভিস প্রথম গোল করে সোনার বাংলা-কে এগিয়ে নিয়ে যান (১-০)। এরপর ২৩ মিনিটের সময় সোনার বাংলা’র জাভেদ দ্বিতীয় গোল করে দলকে আরো এগিয়ে নিয়ে যান (২-০)। খেলার দ্বিতীয়ার্ধের ৩২ মিনিটের সময় সোনার বাংলা’র এলভিস আরো একটি গোল করেন (৩-০)। এর ১৬ মিনিট পরই বিজয়ী দলের পক্ষে জীবন আরও একটি গোল করেন (৪-০)। চার গোল খাওয়ার পরও ব্রার্দাস এলিয়েন্স শক্ত হয়ে দাঁড়ানোর চেষ্টা করে এবং খেলায় কিছুটা চাপ সৃষ্টি করে খেলে। ফলে তারা সাফল্যও পায়। খেলার ৫০ মিনিটের সময় ব্রার্দাস এলায়েন্সের পক্ষে তাজয়ার একটি গোল পরিশোধ করেন (৪-১)। এর পরপরই অর্থাৎ ৫৩ মিনিটের সময় তাজয়ার দলের পক্ষে দ্বিতীয় গোল করেন (৪-২)। পরবর্তীতে খেলায় সোনার বাংলা জোরালো আক্রমন চালায় এবং খেলার ৫৫ মিনিটের সময় সোনার বাংলা’র রাহি আরো একটি গোল করেন দলকে ৫-২ গোলে এগিয়ে নিয়ে যান। খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগে অর্থাৎ ৫৮ মিনিটের সময় সোনার বাংলা’র তৌহিদ শেষ গোল করে বড় ব্যবধানে দলের জয় নিশ্চিত করেন।
সোনার বাংলা বনাম ব্রাদার্স এলায়েন্সের খেলার মূহুর্ত । ছবি: টনি
দিনের অপর খেলায় আইসাব ও যুব সংঘ ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে নেয়। খেলাটি ছিলো আক্রমন পাল্টা আক্রমনে আকষর্ণীয় ও প্রাণবন্ত। তবে খেলায় উভয় দল একাধিক গোলের সুযোগ নষ্ট করে। খেলার দ্বিতীয়ার্ধে দুটি গোল হয়। খেলার দ্বিতীয়ার্ধের ৪২ মিনিটের সময় আইসাব-এর পক্ষে জুয়েল প্রথম গোল করেন (১-০)। যুব সংঘে গোল খেয়ে গোল পরিশোধ করার জন্যে একের পর এক আক্রমন চালাতে থাকে এবং ৪৫ মিনিটের সময় যুব সংঘের রাহাত গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন (১-১)। পরবর্তীতে দুই দলই পাল্টা পাল্টি আক্রমন চালাতে থাকে এবং উভয় দলই একাধিক গোলের সুযোগ নষ্ট করে। শেষ পর্যন্ত খেলাটি ১-১ গোলে ড্র এবং উভয় দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়।
আইসাব বনাম যুব সংঘের খেলার একটি মূহুর্ত । ছবি: টনি
খেলোয়ার তালিকা: সোনার বাংলা- রুহুল, রবি, সুব, জুয়েল, অনিক, তৌহিদ, রাহি, রাসেল, রাহাত, মুহিদ, খালেদ এমডি, সিপু, তানভীর, সামাদ ও জাভেদ। ম্যানাজার মেহেদী মোহাম্মাদ ও কোচ রহিত হাসান।
ব্রার্দাস এলায়েন্স- আনোয়ার, সিজার, আজাদ, এম ডি রহমান, আরজু, দেলোয়ার, জামিল, আরিফুল, মনিরুল, এম ডি উদ্দিন, মোহাম্মাদ, তাজমিন, সাইফুল, সুমন, খায়রুল, মঈন, ইভেন, আরাফাত। ম্যানাজার বাখের ও কোচ রাব্বি।
যুব সংঘ- বাবলু, সাবলু, শোহেল, আশরাফ, সাঈদ, খালেদ, মুন্না, জাহিদ, মুরাদ, ওলা, রাহাত, সজল, সাব্বির, রুমী ও আফজাল। ম্যানাজার সেলিম ও কোচ বাবলু।
আইসাব- বাবু, আইয়ুব, জুবায়ের, ফিরোজ, মুরাদ, শরিফ, অভি, করিম, সানি, মনির, জামাল মাহমুদ, আজগর, আমান ও হাফিজুর। ম্যানাজার আরিফুল ইসলাম ও কোচ মোহাম্মাদ।
রেফারী: হ্যাকটর, লাইন্সম্যান ওসকার ও জর্জ।।
বাংলাদেশ স্পোর্টস কাউন্সিলের কর্মকর্তাবৃন্দ। ছবি: টনি
লীগের খেলাগুলো চলাকালীন সময় বাংলাদেশ স্পোর্টস কাউন্সিলের উপদেষ্টা ছদরুন নূর, সভাপতি মহিউদ্দিন দেওয়ান, সহ-সভাপতি ওয়াহিদ কাজী এলিন, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রশিদ রানা, প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, দপ্তর সম্পাদক অব্দুল কাদির লিপু, কার্যকরী পরিষদ সদস্য আব্দুল বাসিত খান বুলবুল, সৈয়দ এনায়েত আলী, আবু তাহের আসাদ, জাহির উদ্দিন জুয়েল, জাকির হোসেন, ইয়াকুত রহমান, মীর জাকির প্রমুখ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আগামী সপ্তাহে (৫ আগষ্ট রোববার) এক্সিট ফুটবল লীগের কোন খেলা নেই। আরো উল্লেখ্য, এবারের লীগ ও টুর্নামেন্টের গ্র্যান্ড স্পন্সর হচ্ছে ‘এক্সিট কার এন্ড লিমোজিন সার্ভিসেস’। লীগে ৬টি দল অংশ নিচ্ছে। লীগের খেলা শেষে শীর্ষ চার দলের (সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী) সমন্বয়ে টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে।

 

এ রকম আরো খবর

অপরাজিত চ্যাম্পিয়ান সোনার বাংলা ॥ আইসাব রানার্স আপ

নিউইর্য়ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবলবিস্তারিত

ক্রিকেটে বিশ্বকাপ অর্জন করতে হলে ভালো খেলা ধরে রাখতে হবে

সালাহউদ্দিন আহমেদ॥ ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত বাংলাদেশের জাতীয় ক্রীকেট দলের ক্যাপ্টেনবিস্তারিত

  • ফ্লোরিডায় বাংলাদেশের দুর্দান্ত জয়
  • আইসাব ও সোনার বাংলা’র জয়লাভ  : যুব সংঘ ও ব্রাদার্স এলায়েন্স’র পয়েন্ট ভাগাভাগী
  • সোনার বাংলা, ব্রঙ্কস ইউনাইটেড, ব্রাদার্সের পূর্ণ পয়েন্ট লাভ : তৌহিদের হ্যাট্রিক
  • ৪-২ গোলে হেরে ক্রোয়েশিয়া রানার্স আপ : বৃষ্টি বর্ষণে পুরষ্কার বিতরণ : বিশ্বকাপ ফুটবলে ফ্রান্সই চ্যাম্পিয়ন
  • মেসি কিংবদন্তি খেলোয়াড় : ফিফা প্রেসিডেন্ট
  • ব্রাজিল দলকে দেয়া সংবর্ধনায় ছিলেন না নেইমার
  • ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয় স্থান অর্জন বেলজিয়ামের
  • ইংল্যান্ডকে কাঁদিয়ে প্রথমবারের মতো ফাইনালে ক্রোয়েশিয়া
  • বেলজিয়ামের আশা ভঙ্গ, ফাইনালে ফ্রান্স
  • ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রাদার্স এলায়েন্স’র খেলা ড্র ॥ সোনার বাংলা’র পূর্ণ পয়েন্ট লাভ
  • বিশ্বকাপের ফুটবল তারকারা কী খান
  • error: Content is protected !! Please don\'t try to copy.