র্সবশেষ শিরোনাম

রবিবার, আগস্ট ১৯, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ফ্লোরিডায় বাংলাদেশের দুর্দান্ত জয়

বাংলা পত্রিকা ডেস্ক: তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ১২ রানে হারিয়ে সমতা ফিরিয়েছে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৫৯ রান সংগ্রহ করতে পারে ক্যারিবীয়রা। এর আগে বাংলাদেশের ইনিংসের শুরুতেই লিটন দাস ও মুশফিকুর রহিম আউট হন। এরপর বাংলাদেশের ৪৮ রানে আউট হন সৌম্য সরকার। একে একে লিটন, মুশফিক, সৌম্য ফিরে গেলেও এক প্রান্ত আগলে রাখেন তামিম। পরে সাকিবকে নিয়ে বিপর্যয় সামাল দেন তিনি। একপর্যায়ে জমে উঠে তাদের জুটি। দলীয় ১৩৮ রানের রাসেলের শিকার বনে ফেরেন তামিম। ফেরার আগে ৪৪ বলে ৬ চারের বিপরীতে ৪ ছক্কায় ৭৪ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি ড্যাশিং ওপেনারের ৬ষ্ঠ ফিফটি।
তামিম ফিরলেও থেকে যান সাকিব। ইনিংসের ৩ বল বাকি থাকতে হার মানেন তিনি। কিমো পলের বলে মারতে গিয়ে ফেরেন বাংলাদেশ অধিনায়ক। এর আগে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৭ম ফিফটি। ৩৮ বলে ৬০ রানের টর্নেডো ইনিংস খেলার পথে তিনি হাঁকান ৯ চার ও ১ ছক্কা। শেষ পর্যন্ত ১৭১ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদ ১৩ ও আরিফুল হক ১ রানে অপরাজিত থাকেন।
বাংলাদেশের দেওয়া ১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ স্কোরবোর্ডে ৫ রান তুলতেই উইকেট হারিয়ে ফেলে। এলবিডব্লিউর ফাঁদে ফেলে এভিন লুইসকে ফিরিয়ে দেন টাইগার পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান।
এরপর বিস্ফোরক ব্যাটসম্যান আন্দ্রে রাসেলকে ফিরিয়ে বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দেন মুস্তাফিজ। ১০ বলে ১৭ রান করেন ডানহাতি ব্যাটসম্যান। ৩ বলে ১০ রান করা মারলন স্যামুয়েলসকে ফিরিয়ে বাংলাদেশকে তৃতীয় সাফল্য এনে দেন সাকিব আল হাসান। তার আউটের সময় ওয়েস্ট ইন্ডিজের রান ৩ উইকেটে ৪৮। এর পর রুবেলের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ১১ বলে ৫ রান করা রামদিন। তার আউটের সময় ওয়েস্ট ইন্ডিজের রান ৪ উইকেটে ৫৮। বাংলাদেশকে পঞ্চম সাফল্য এনে দেন নাজমুল ইসলাম অপু। দলীয় ১১৬ রানে ওয়েস্ট ইন্ডিজ ওপেনার এন্ডু ফ্লেচারকে সাকিবের ক্যাচে পরিণত করেন তিনি। আউট হওয়ার আগে ফ্লেচার ৩৮ বলে ৪৩ রান সংগ্রহ করেন। সাকিবের বল ডিপ মিড উইকেট দিয়ে বাউন্ডারিতে পাঠাতে গিয়েছিলেন কার্লোস ব্রাফেট। কিন্তু লিটনের দারুণ ক্যাচে ১১ রানে সাজঘরে ফেরেন ব্রাফেট। তার আউটের সময়ে ওয়েস্ট ইন্ডিজের রান ৬ উইকেটে ১৩১। শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৫৯ রান সংগ্রহ করতে পারে। ফলে বাংলাদেশ ১২ রানে জয় পায়।
এদিকে ফ্লোরিডা থেকে বিশেষ প্রতিনিধি জানান, যুক্তরাষ্ট্রে ইতিহাস সৃষ্টি করল প্রবাসী বাংলাদেশীরা। বিদেশের মাটিতে টাইগারদের সমর্থনে সম্ভবত এমন ঘটনা আর কখনো কোথাও ঘটেনি। বাংলাদেশী সমর্থকে ভর্তি ছিল পুরো গ্যালারি।
ফ্লোরিডায় টি-২০ ম্যাচের আয়োজক ছিল ওয়েস্ট ইন্ডিজ। লডারহিলের এ মাঠটিতে এর আগেও তারা চারটি ম্যাচ খেলেছে। আমেরিকায় ক্রিকেটকে জনপ্রিয় করে তুলতে বেশ কয়েক বছর ধরে প্রচেষ্টা চালাচ্ছে তারা। এখানে ভারত, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কাও ক্রিকেট খেলেছে। এবার বাংলাদেশের জন্য ছিল প্রথম। আর এই প্রথম ম্যাচটিতেই স্টেডিয়াম দখলে নিয়ে ফেলে বাংলাদেশী দর্শকরা। ২০ হাজার ধারণ ক্ষমতার এ স্টেডিয়ামটি প্রায় ১৬-১৭ হাজার দর্শক খেলা দেখেছে। ২৫ থেকে ৫০০ ডলার মূল্যের টিকেট কিনে টাইগারদের সমর্থন জুগিয়েছে ১৫ হাজার বাংলাদেশী দর্শক। বাংলাদেশের চলমান ছাত্র আন্দোলনেরও এক ঝলক প্রতিফলন দেখা গেল গ্যালারিতে।
গ্যালারির যেদিকে চোখ যায় শুধুই লাল-সবুজের বাংলাদেশ। যুক্তরাষ্ট্র প্রবাসী দর্শকদের এই অভূতপূর্ব উপস্থিতি দেখে সাকিব আল হাসান বলেন, ‘আমার মনে হয়েছে আমরা যেন বাংলাদেশেই খেলছি’। আর তামিম বললেন, ‘ফ্লোরিডার উইকেটের প্রেমী পড়ে গেছি’।

এ রকম আরো খবর

অপরাজিত চ্যাম্পিয়ান সোনার বাংলা ॥ আইসাব রানার্স আপ

নিউইর্য়ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবলবিস্তারিত

ক্রিকেটে বিশ্বকাপ অর্জন করতে হলে ভালো খেলা ধরে রাখতে হবে

সালাহউদ্দিন আহমেদ॥ ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত বাংলাদেশের জাতীয় ক্রীকেট দলের ক্যাপ্টেনবিস্তারিত

  • আইসাব ও সোনার বাংলা’র জয়লাভ  : যুব সংঘ ও ব্রাদার্স এলায়েন্স’র পয়েন্ট ভাগাভাগী
  • সোনার বাংলা, ব্রঙ্কস ইউনাইটেড, ব্রাদার্সের পূর্ণ পয়েন্ট লাভ : তৌহিদের হ্যাট্রিক
  • ৪-২ গোলে হেরে ক্রোয়েশিয়া রানার্স আপ : বৃষ্টি বর্ষণে পুরষ্কার বিতরণ : বিশ্বকাপ ফুটবলে ফ্রান্সই চ্যাম্পিয়ন
  • মেসি কিংবদন্তি খেলোয়াড় : ফিফা প্রেসিডেন্ট
  • ব্রাজিল দলকে দেয়া সংবর্ধনায় ছিলেন না নেইমার
  • ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয় স্থান অর্জন বেলজিয়ামের
  • ইংল্যান্ডকে কাঁদিয়ে প্রথমবারের মতো ফাইনালে ক্রোয়েশিয়া
  • বেলজিয়ামের আশা ভঙ্গ, ফাইনালে ফ্রান্স
  • ব্রঙ্কস ইউনাইটেড ও ব্রাদার্স এলায়েন্স’র খেলা ড্র ॥ সোনার বাংলা’র পূর্ণ পয়েন্ট লাভ
  • বিশ্বকাপের ফুটবল তারকারা কী খান
  • মেসি-রোনালদোর কান্নার রাত
  • error: Content is protected !! Please don\'t try to copy.