র্সবশেষ শিরোনাম

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ৮ হাজার মানুষের মাঝে তবারক বিতরণ

বঙ্গবন্ধু শেখ মুজিবের মৃত্যুবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার অঙ্গীকার

নিউইয়র্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার অঙ্গীকারের মধ্যদিয়ে নিউইয়র্কে ১৫ আগস্ট বুধবার ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী অর্থাৎ ‘জাতীয় শোক দিবস’পালিত হয়েছে। উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে বাংলাদেশ সেনাবাহিনীর কতিপয় সদস্যের হাতে নির্মমভাবে নিহত হন ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর সাথে স্ত্রী বেগম ফজিলাতুন্নেছা, পুত্র শেখ কামাল, শেখ জামাল ও শিশুপুত্র শেখ রাসেল, দুই পুত্রবধু সহ আরো অনেকেই সেদিন হত্যার শিকার হন। প্রতিবছরের মতো এবছরও ১৫ আগষ্ট ঘিরে জাতিসংঘের বাংলাদেশ মিশন, নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচী গ্রহণ করেছে। এসব কর্মসুচীর মধ্যে ছিলো কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্থবক অর্পণ, মসজিদে মসজিদে দোয়া, আলোচনা সভা, স্মরণ সভা, তবারক বিতরণ প্রভৃতি। দিবসটিতে বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসের প্রবাসী বাংলাদেশীরা ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’র ব্যানারে আয়োজিত এক অনুষ্ঠানে ৮ হাজার দেশী-বিদেশীর মাঝে তবারক বিতরণ করেছে। খবর ইউএনএ’র।
জাতীয় শোক দিবসের অনুষ্ঠানগুলোর সভা-সমাবেশে বক্তারা ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহ ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নিহতদেরকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ এবং তাদের বিদেহী আতœার শান্তি কামনা করেন। কোন কোন অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। আলোচনায় বক্তারা বলেন, আগষ্ট মাস বাঙালীদের জন্য শোকের মাস, ষড়যন্ত্রের মাস। দেশী-বিদেশী চক্রান্ত আর ষড়যন্ত্রের মাধ্যমে আগষ্ট মাসেই বঙ্গবন্ধুকে যেমন হত্যা করা হয়েছে, তেমনী তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও একইভাবে হত্যার চক্রান্ত আর ষড়যন্ত্র চলছে। বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে তার আধর্শকে হত্যা করা যায়নি। বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে আবারও বিজয়ী করার আহ্বান জানান।
বাংলাদেশ সোসাইটি: বাংলাদেশ সোসাইটি ১৫ আগষ্ট বুধবার সন্ধ্যায় সোসাইটি অফিসে দোয়া মাহফিল আয়োজন করে। সোসাইটির সভাপতি কামাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী। অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন আবু হুরায়রা জামে মসজিদের ইমাম মওলানা মোহাম্মদ ফাইক উদ্দিন। আলোচনায় অংশ নেন বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সভাপতি মোস্তফা কামাল, নোয়াখালী সোসাইটির সভাপতি মোহাম্মদ আব্দুর রব মিয়া, রুপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাবেক সভাপতি আমিন খান জাকির, আবুল হোসেন, সোসাইটির সিনিয়র সহ সভাপতি আব্দুর রহীম হাওলাদার, যুগ্ম সম্পাদক সৈয়দ এম কে জামান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংস্কৃতিক সম্পাদিকা মনিকা রায়, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবীব, সোসাইটির সাবেক প্রচার সম্পাদক মফিজুল ইসলাম রুমী, সাবেক সমাজকল্যাণ সম্পাদক কাজী তোফায়েল ইসলাম প্রমুখ।
সভায় বক্তারা ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার নিন্দা জানান এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্ট নিহত সকলের বিদেহী আত্মার শান্তি কামনা করেন। বক্তারা দলমতের উর্ধ্বে দেশের সকল জাতীয় নেতাদের যথাযথ সম্মান দেওয়া উচিৎ বলে মন্তব্য করেন।
যুক্তরাষ্ট্র আ.লীগ: ‘জাতীয় শোক দিবস’ ১৫ আগষ্ট স্মরণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং দলের অঙ্গ ও সহযোগী সংগঠন দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে। এদিন রাতে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল সাদিয়ার ফয়জুন্নেসা।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভাটি পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বিশেষ দোয়া করা হয়। এরপর এক মিনিট নিরবতা পালনের পর দলীয় নেতৃবৃন্দ ও দলের অন্যান্য সংগঠনের একজন করে প্রতিনিধি এবং সাউথ জার্সী মেট্রো আওয়ামী লীগের নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেন। আলোচনা শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথি সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এই অনুষ্ঠানে সভাপতি, প্রধান অতিথি ও বিশেষ অতিথি সহ মোট ৪২জন বক্তা বক্তব্য রাখেন। উল্লেখযোগ্য বক্তাদের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদেষ্টা জয়নাল আবেদীন, সহ সভাপতি যথাক্রমে সৈয়দ বসারত আলী, মাহবুবুর রহমান, সামসুদ্দিন আজাদ, লুৎফুল করীম, যুগ্ম সম্পাদক আইরীন পারভিন, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন ও মহিউদ্দিন দেওয়ান, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, নিউইয়র্ক ষ্টেট আয়োমী লীগের সভাপতি মজিবুর রহমান মিয়া, মুক্তিযোদ্ধা সংসদ ইউএসএ’র কমান্ডার আব্দুল মুকিত চৌধুরী, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান, যুক্তরাষ্ট্র জাতীয় শ্রমিক লীগৈর সভাপতি কাজী আজিজুল হক খোকন, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক তরিকুল হায়দার চৌধুরী, যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান, সাউথ নিউজার্সী মেট্রো আওয়ামী লীগের উপদেষ্টা রফিকুল ইসলাম, সাবেক সভাপতি জাহাঙ্গীর হোসেন ভূইয়া, সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী প্রমুখ।
জ্যাকসন হাইটস এলাকাবাসী: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ‘জাতীয় শোক’ দিবস স্মরণে প্রতিবছরের মতো এবছরও নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকাবাসী ১৫ আগষ্ট বুধবার দোয়া ও তবারক বিতরণ কর্মসূচীর আয়োজন করে। এছাড়া অন্যান্য কর্মসূচীর মধ্যে ছিলো বঙ্গবন্ধুর ভাষণ প্রচার। স্থানীয় ৭৩ স্ট্রীটে খাবার বাড়ী রেষ্টুরেন্টের সামনে ফুটপাতে তবরাক বিতরণ আয়োজন করা হয়। সাকিল মিয়া ও মোহাম্মদ আলম নমির নেতৃত্বে স্থানীয় জ্যাকসন হাইটসবাসী আয়োজিত অনুষ্ঠানে ৮ হাজার দেশী-বিদেশীর মাঝে তবারক বিতরণ করা হয় বলে আয়োজকরা দাবী করেছেন। তবারকের মধ্যে ছিলো ভাত-মাংস আর পানি। এজন্য সবজি ছাড়াও ৪টি গরু, ৪টি খাসি আর ৫০টি মুরগীর মাংস রান্না করা হয়। এছাড়াও ছিলো জুস ও মিস্টি। বেলা ১টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত বিরতিহীনভাবে এই তবারক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অংশ নেন। কর্মসূচীটি সফল করতে গঠিত কমিটির উল্লেখযোগ্য কর্মকর্তারা ছিলেন সহ সভাপতি দেওয়ান মনির, হোসেন সোহেল রানা, মোহাম্মদ মানিক বাবু, এম রহমান, কবির চৌধুরী জসি ও আসাদুল ইসলাম, চেয়ারম্যান বিপ্লব সাহা, কো-চেয়ারম্যান সাখাওয়াত বিশ্বাস, সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কাশেম ও শাহীন চৌধুরী, উপদেষ্টা যথাক্রমে হারুণ ভুইয়া, মীর নিজামুল হক, সিরাজুল ইসলাম কামাল, মহসিন ননী, কামরুজ্জামান কামরুল, এম এ আজিজ, ইকবাল রশিদ লিটন, দিদারুল ইসলাম দিদার, মনসুর চৌধুরী, পিয়ার আহমেদ, রফিকুল ইসলাম, ফাহাদ সোলায়মান, বিদ্যুৎ দাস, জে মোল্লা সানি, রাশেদ আহমেদ, এলিন রহমান, শাহাদৎ হোসেন ও মিয়া মোহাম্মদ দুলাল।
সম্মিলিত জোট, নিউইয়র্ক: ‘শোককে শক্তিতে পরিণত’ ও মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ, উন্নত দেশ গড়ার শপথে ৪৪তম জাতীয় শোক দিবস পালন করে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষের সম্মিলিত জোট, নিউইয়র্ক। এ উপলক্ষ্যে ১৫ আগস্ট বুধবার, সন্ধ্যা সাড়ে ৭টায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ড. প্রদীপ রঞ্জন করের সভাপতিত্বে আয়োজিত কর্মসূচীর ‘বঙ্গবন্ধুর জীবন ও দর্শন’ শীর্ষক আলোচনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা তোফায়েল চৌধুরী ও হাকিকুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, জনসংযোগ সম্পাদক কাজী কয়েস, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, শেখ হাসিনা মঞ্চের সভাপতি জালালউদ্দিন জলিল, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দরুদ মিয়া রনেল ও সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, যুগ্ম সম্পাদক নাফিকুর রহমান তুরান প্রমুখ।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদ্বয় রথীন্দ্র নাথ রায় ও শহীদ হাসান। কবিতা পাঠ করে গোপন সাহা। এছাড়াও বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ্বলন ও পূস্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন এবং শপথ গ্রহণ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কায়কোবাদ খান ও মিজানুল হাসান।
বাংলাদেশ মিশন: বাংলাদেশ মিশন একই দিন বিকেলে মিশনের ‘বঙ্গবন্ধু মিলনায়ত’-এ আলোচনা, দোয়া ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্থবক অর্পণ কর্মসূচী গ্রহণ করে। সকাল ৯টায় স্থায়ী মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি শুরু করা হয়। এরপর ১৫ আগস্টের শহীদদের উদ্দেশ্যে মিশনের সকল কর্মকর্তা-কর্মচারি একমিনিট নিরবতা পালন করেন। শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করার মাধ্যমে সকালের সংক্ষিপ্ত অনুষ্ঠানসূচি শেষ হয়।
বিকেলে ৬টা ৩০ মিনিটে মিশনের বঙ্গবন্ধু মিলনায়তনে শুরু হয় মূল অনুষ্ঠান “আলোচনা পর্ব”। মূল অনুষ্ঠানের শুরুতেই ‘জাতির পিতা’র জীবন ও কর্মের ওপর প্রণীত একটি প্রামাণ্য ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এরপর দিবসটি উপলক্ষে দেওয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।
আলোচনা পর্ব শুরুর আগে অডিটোরিয়ামে রক্ষিত ‘জাতির পিতা’র প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয়। জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন মিশনের পক্ষে ‘জাতির পিতা’র প্রকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় মিশনের সকল স্তরের কর্মকর্তা কর্মচারিগণ উপস্থিত ছিলেন। এরপর বীর মুক্তিযোদ্ধাগণ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন জাতির পিতার প্রকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। আলোচনায় অংশ নেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল-এর কনসাল জেনারেল মিজ সাদিয়া ফয়জুন্নেছা, জাতিসংঘের হিউম্যান ডেভোলপমেন্ট রিপোর্ট কার্যালয়ের পরিচালক ড. সেলিম জাহান, মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, উপদেষ্টা মুক্তিযোদ্ধা ডা. মাসুদুল হাসান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।
বাংলাদেশ কনস্যুলেট: বাংলাদেশ কনস্যুলেট ‘জাতির পিতা’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম মুত্যুবার্ষিকী তথা ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষ্যে ১৫ আগষ্ট বুধবার সন্ধ্যায় কনস্যুলেট মিলনাতনে আলোচনা সভার আয়োজন করে। এ উপলক্ষে সকালে কনস্যুলেট ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। সন্ধ্যায় কনস্যুলেট মিলনায়তনে আলোচনা সভা এবং দোয়া মাহফিল এর আয়োজন করা হয়। আলোচনা পর্বে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। স্বাগত বক্তব্য রাখেন কনসাল জেনারেল মিজ সাদিয়া ফয়জুননেসা। আলোচনায় অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান সহ কমিউনিটি নেতৃবৃন্দ।
শেখ কামাল স্মৃতি পরিষদ: জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ আগষ্ট শেখ কামাল স্মৃতি পরিষদ নিউইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে আলোচনা সভা ও শ্রদ্ধাঞ্জলি অর্পণ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মিজ সাদিয়া ফয়জুননেসা। সংগঠনের সভাপতি ডা. মাসুদুল হাসানের সভাপতিত্বে আয়োজিত আলোচনায় অথিতিবৃন্ধ ছাড়াও বক্তব্য রাখেন তোফায়েল চৌধুরী, আব্দুর রহিম বাদশা, হাজী এনাম প্রমুখ।
বঙ্গবন্ধু ফাউন্ডেশন: জাতীয় শোক দিবস স্মরণে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখা ১৪ আগষ্ট মঙ্গলবার সন্ধ্যায় আলোচনা সভার আয়োজন করে। নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কমিউনিটি নেতা রানা ফেরদৌস চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। সভার সার্বিক পরিচালনায় ছিলেন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া। আলোচনায় অংশ নেন মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাজী এনাম, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি রাশেদ আহমেদ, চট্টগ্রাম সমিতির সভাপতি আব্দুল হাই জিয়া, সেক্টর কমান্ডারস ফোরামের প্রবাসী কল্যাণ সম্পাদক জাফরউল্লাহ প্রমুখ।
অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ ২২ জনের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
স্বেচ্ছাসেবক লীগ: জাতীয় শোক দিবস স্মরণে যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগ ১৫ আগষ্ট বুধবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী পালন করে। বঙ্গবন্ধু’র ছবি ঘিরে এসময় অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক তরিকুল হায়দার চৌধুরী প্রমুখ।
এসময় উল্লেখযোগ্য নেতৃবৃন্দের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওয়ান, প্রচার সম্পাদক হাজী এনাম, প্রবাসী বিষয়ক সম্পাদক সোলায়মান আলী, উপ প্রচার সম্পাদক তৈয়বুর রহমান টনি, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুর রহমান ও সহ সভাপতি সাইকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ রকম আরো খবর

  • ঢাকা’র সাংবাদিকদের সাথে মতবিনিময় ২৮ সেপ্টেম্বর
  • শিল্পকলা একাডেমী ইউএসএ’র ইনক ষষ্ঠ বর্ষপূর্তি উদযাপন
  • ‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ
  • অটোয়ায় ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত
  • এনএবিসি কনভেনশন ৩২তম না দশম?
  • বোস্টনে ‘৩২তম’ নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেশন অনুষ্ঠিত
  • হাসান জিলানীর মাতৃবিয়োগ
  • খালেদা জিয়ার মুক্তি দাবীতে নিউইয়র্কে সমাবেশ
  • বাংলাদেশ সোসাইটির নির্বাচন : মুখোমুখি দুই প্যানেল : মনোনয়ন ফি বাবদ আয় ৯৪ হাজার ৫০০ ডলার : স্বতন্ত্র প্রার্থী জয়নাল-সোহেল
  • বিএমএএনএ’র নতুন কমিটি
  • জেএফকেতে গনঅভ্যর্থনার প্রস্তুতি: কমিটি নিয়ে চলছে কানাঘোষা : ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা
  • উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • error: Content is protected !! Please don\'t try to copy.