র্সবশেষ শিরোনাম

শনিবার, মার্চ ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নাজমুল হাসান মানিক ভারপ্রাপ্ত সভাপতি

নোয়াখালী সোসাইটি থেকে সভাপতি রব মিয়ার পদত্যাগ

বিশেষ প্রতিনিধি: বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইউএসএ ইনক’র সভাপতি মোহাম্মাদ রব মিয়া পদত্যাগ করেছেন। গত ১৭ আগস্ট শুক্রবার সোসাইটির নিজস্ব কার্যালয়ে কার্যকরী পরিষদের সভায় সভাপতি তার পদত্যাগ পেশ করেন। পরিষদ রব মিয়ার পদত্যাগপত্র গ্রহণ করে সংগঠনের সিনিয়র সহ ভাপতি নাজমুল হাসান মানিককে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেন। সংশ্লিস্ট সূত্রে জানা গেছে, আসন্ন বাংলাদেশ সোসাইটির নির্বাচনে অংশ গ্রহণ করতে নোয়াখালী সোসাইটির সভাপতি থেকে পদত্যাগ করেছেন। বাংলাদেশ সোসাইটির সভাপতি দায়িত্ব পালনকালে অন্য কোন সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থাকতে পারবেননা বলে সংবিধানে উল্লেখ রয়েছে। তবে নির্বাচনে প্রার্থীতার বিষয়টি সংবিধানে স্পষ্ট নেই বলে সংশ্লিষ্ট ব্যক্তিরা মনে করেন। তারপরও ঝামেলা এড়াতে রব মিয়া নোয়াখালী সোসাইটির পদ থেকে সরে দাঁড়িয়েছেন বলে জানা গেছে।
সভাপতি রব মিয়ার সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মেদ ইউছুপ জসিমের পরিচালনায় কার্যকরী পরিষদ সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সহ সভাপতি নাজমুল হাসান মানিক, কোষাধ্যক্ষ মহি উদ্দিন, সহ কোষাধ্যক্ষ জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আরীফ হোসাইন, প্রচার সম্পাদক আইনুল ইসলাম সোহেল, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর আলম, অফিস সম্পাদক গোলাম কিবরিয়া মিরন, সদস্য মোশরফ হোসাইন, সালেহ আহমেদ চৌধুরী ও মোহাম্মেদ ইউছুপ। এছাড়াও সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু সৌদি আরব থেকে ফোনে যোগ দেন। উল্লেখ্য, জাহিদ মিন্টু পবিত্র হজ্ব পালনের জন্য সৌদি আরব রয়েছেন।
কার্যকরী পরিষদ সভাপতির পদত্যাগপত্র অনুমোদন দেয়ার পর ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হাসান মানিককে দায়িত্ব বুঝে দিয়ে ফুল দিয়ে বরণ করে নেন রব মিয়া। এরআগে রব মিয়াকে ফুল দিয়ে উপদেষ্টা শাহ নাছের স্বপন বিদায় জানান। এ সময় ট্রাস্টি ও উপদেষ্টা পরিষদের মধ্যে উপস্থিত ছিলেন রমেশচন্দ্র দেবনাথ, গোলাম সরোয়ার, রফিক ভুইঁয়া,এস এম আমানত, শাহজান কবির ও মোহাম্মাদ মোস্তাক হোসাইন। রব মিয়ার বিদায়কালে সভায় আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। এ সময় অনেকে অশ্রুসিক্ত হয়ে পড়েন।
সভায় মোহাম্মাদ রব মিয়া বলেন, বৃহত্তর নোয়াখালী সোসাইটির প্রতিষ্ঠা লগ্ন থেকে আমি ছিলাম। সোসাইটির সদস্যরা পর পর দু’বার সভাপতি হিসেবে দায়িত্ব পালনের সুযোগ দিয়েছেন। আমি কার্যকরী পরিষদকে নিয়ে চেষ্টা করেছি নোয়াখালী সোসাইটিকে ভঙগুর অবস্থা থেকে সম্মানজনক অবস্থায় তুলে আনতে। সততার মাধ্যমে লোন মুক্ত করে সোসাইটির অ্যাকাউন্টে প্রায় ৩ লাখ ডলার সঞ্চয় করেছি। একইসঙ্গে ৪০০ স্থায়ী সদস্যসহ দুই হাজারের অধিক সদস্য সংগ্রহ করেছি। ভবিষতের কথা বিবেচনা করে সদস্যদের জন্য ৪শ০০ কবর ক্রয় করেছি। তিনি বলেন, বাংলাদেশী কমিউনিটি নেতা ও নোয়াখালীবাসীর অনুরোধে বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করার জন্য রাজি হয়েছি। আপনাদের সবার সহযোগিতা নিয়ে বাংলাদেশ সোসাইটিতে নির্বাচিত হতে পারলে সততার মাধ্যমে একটি মডেল সংগঠন হিসেবে দাঁড় করাতে পারবো ইনশাল্লাহ।

এ রকম আরো খবর

  • কবি আল মাহমুদ কর্মগুণে বাংলা সাহিত্যে অমর হয়ে থাকবেন
  • ইতিহাস সৃষ্টি করলো বাংলাদেশীদের স্বেচ্চাসেবী সংগঠন : ওজনপার্কে ৭০ মিলিয়ন ডলারের এফোর্ডেবল হাউজিং
  • এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার শুরু হচ্ছে শনিবার
  • যুক্তরাষ্ট্র আ.লীগ ও অঙ্গ সংগঠনের দোয়া
  • আইআরএস’র নতুন ঘোষণা : ৫২ হাজার ডলার বা তদুর্ধ পাওনা থাকলে পাসপোর্ট নবায়ন বা ইস্যু হবে না
  • প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র পিঠা উৎসব অনুষ্ঠিত
  • মনিরুল ইসলাম শিকদারের জানাজা অনুষ্ঠিত
  • এসকে সিনহার ফাঁসি দাবি
  • নিউইয়র্কে মনিরুল ইসলাম শিকদারের অস্বাভাবিক মৃত্যু
  • জামাইকায় দূর্বৃত্তের গুলিতে নিজ বাসায় বাংলাদেশী খুন
  • নিউইয়র্ক সিটির পাবলিক এডভোকেট নির্বাচনে জুমানী উইলিয়ামস জয়ী
  • বাংলাদেশের স্বাধীনতার প্রকৃত ইতিহাস রচনা করতে হবে
  • error: Content is protected !! Please don\'t try to copy.