র্সবশেষ শিরোনাম

বুধবার, সেপ্টেম্বর ১৯, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নবাগত বাংলাদেশীদের কর্মসংস্থানের অঙ্গীকার

বোস্টনে ‘৩২তম’ নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেশন অনুষ্ঠিত

এসএম সোলায়মানঃ নবাগত বাংলাদেশীদের কর্মসংস্থান ও বাসস্থানসহ সকল ব্যবস্থা করার ঘোষনা দেয়ার মধ্য দিয়ে শেষ হয়েছে নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশন ২০১৮। ১ ও ২ সেপ্টেম্বর শনি, রবি দুইদিন বষ্টনে অনুষ্ঠিত হয়েছে এনএবিসি’র ৩২ তম মিলন মেলা। ফ্লোরিডা, জর্জিয়া, আটলান্টা ও নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট এবং বাংলাদেশ থেকে অতিথি ও শিল্পীরা যোগ দেন প্রবাসে বাংলাদেশীদের সর্ববৃহত এই সম্মেলনে। বষ্টন মালবোরো হোটেল হলিডে ইন’র বলরুমে অনুষ্ঠিত সম্মেলনের উদ্ভোধন করেন নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশন’র চেয়ারম্যান দিনাজ খান। ৩২তম এনএবিসি’র উদ্ভোধনী বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ থেকে যারা প্রথমবারের মত আমেরিকায় আসেন। থাকা খাওয়া কাজসহ বিভিন্ন সমস্যায় পড়েন তারা। অতীতে আমরাও তার ভুক্তভোগী ছিলাম। আমি জানি একজন নবাগত প্রবাসীর কষ্ট। এনএবিসি’র সাথে যারা যুক্ত আছি। আমরা সকলেই ব্যবসা বাণিজ্য করছি। আমাদের ব্যবস্যা প্রতিষ্ঠানে নবাগত বাংলাদেশীদের কর্মসংস্থানসহ থাকা খাওয়ার ব্যবস্থা করে দেবো। এতে করে নতুন আগত প্রবাসী বাংলাদেশীরা সহজেই যুক্তরাষ্ট্রের মত জায়গায় প্রতিষ্ঠিত হতে পারবে। তাই যে যার সাধ্যমত তাদের সহযোগিতা করে যাবো। দিনাজ খান বলেন, স্টুডেন্ট যারা আসেন। তাদের লেখাপড়াসহ মূলধারায় কর্মসংস্থানের সহায়তা করবো। চেয়ারম্যান দিনাজ খানের বক্তব্যকে সকলে হাত তালি দিয়ে স্বাগত জানান।
সেক্রেটারি মোহন জাব্বার বলেন, নতুন প্রজন্মরাই একদিন নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশনের হাল ধরবে। সে জন্যই তাদেরকেও যুক্ত করছি।
এনএবিসি ২০১৮-এর কনভেনর মনির চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন এনএবিসির সাবেক চেয়ারম্যান আবু লিয়াকত হুসেন, সাবেক কনভেনর কুদরত ই খোদা, ট্রেজারার লিটন মজুমদার, কার্যকরী সদস্য সহিদুল ইসলাম ঠান্ডু, এমডি এইচ রহমান, সাগর চক্রবর্তী, মোহাম্মদ আলম আশু, ফ্লোরিডার বিশিষ্ট ব্যবসায়ী আবু তাহের বাদল, রেহানা বেলী, তাজরীন আওয়াল ও জাকিয়া চৌধুরীসহ এনএবিসি’র সেন্ট্রাল ও হোষ্ট কমিটির নেতৃবৃন্দ।
কনভেনর মনির চৌধুরী বলেন, শিক্ষা-সংস্কৃতির রাজধানী খ্যাত বষ্টনে এবারের সম্মেলনের প্রাপ্তি সবই আপনাদের। আর অপ্রাপ্তি আমার। বিভিন্ন স্টেট থেকে আগত অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।
সাবেক চেয়ারম্যান আবু লিয়াকত বলেন, ১৯৯৯ সাল থেকে আমি এনএবিসি’র সাথে আছি। যতদিন বেচে থাকবো বাংলাদেশীদের কল্যানে কাজ করবো। তিনি বলেন, আগামী বছর ২০১৯ সালে এনএবিসি অনুষ্ঠিত হবে আটলান্টায়। সর্বোচ্চ সংখ্যক লোকের জনসমাগম হবে আশা করি। আপনাদের সবাইকে আমন্ত্রন।
দ্বিতীয় দিন এনএবিসি’র সেন্ট্রাল কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ১২ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করা হয়। নতুন চেয়ারম্যান কুদরত ই খুদা (ফ্লোরিডা), ভাইস চেয়ারম্যান ইসরাত জুবেরি সেলিম (মন্ট্রিল, কানাডা), জেনারেল সেক্রেটারী মোহন জব্বার (আটলান্টা), জয়েন্ট সেক্রেটারি উত্তম দে (আটলান্টা) ও ট্রেজারার লিটন মজুমদার (ফ্লোরিডা)সহ ১২ সদস্য বিশিষ্ট সেন্ট্রাল কমিটি গঠন করা হয়েছে। পরবর্তীতে অন্যান্য সদস্য ও উপকমিটির নাম ঘোষনা করা হবে বলে জানিয়েছেন নব নির্বাচিত চেয়ারম্যান কুদরত ই খুদা।
সেন্ট্রাল মেম্বার উত্তম দে ও নাহিদা আক্তারের মাতার মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহন ও এক মিনিটি নিরবতা পালন করা হয়।
উদ্বোধনের পর প্রথম দিন সংগীত পরিবেশন করেন দেশ ও প্রবাসের জনপ্রিয় কন্ঠশিল্পী এস আই টুটুল, শাহনাজ বেলী ও বিউটি দাশ। সমাপনী দিনে সংগীত পরিবেশন করেন কৃষনা তিথি, তনিমা হাদী ও বেবী নাজনীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিটিভি’র জনপ্রিয় উপস্থাপিকা শারমিন সুনিয়া।
এছাড়া দেশীয় খাবার, পোষাক ও জুয়েলারী স্টল বসেছিল এনএবিসি’র এই মিলন মেলায়।
সম্মেলন উপলক্ষে শুক্রবার থেকেই অতিথি ও শিল্পীরা বষ্টন আসতে শুরু করেন। জমজমাট আয়জনে অংশগ্রহন ছাড়াও হার্ভাড ইউনিভার্সিটিসহ বষ্টনের দর্শীয় স্থানগুলো পরিদর্শন করেন অতিথিরা। আগামী লেবার ডে আবারো মিলন মেলায় দেখা হবার প্রত্যাশায় শেষ হয় দুই দিনের নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশন।

এ রকম আরো খবর

‘এ-এইচ ১৬ ড্রিম ফাউন্ডেশন’র স্কুল সাপ্লাই বিতরণ

নিউইয়র্ক: নিউইয়র্ক সিটির চলতি শিক্ষা বছরের অর্ধ শতাধিক শিক্ষার্থীদের মাঝেবিস্তারিত

অটোয়ায় ৩২তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত

নিউইয়র্ক (ইউএনএ): কানাডার রাজধানী অটোয়ায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ৩২তমবিস্তারিত

  • এনএবিসি কনভেনশন ৩২তম না দশম?
  • হাসান জিলানীর মাতৃবিয়োগ
  • খালেদা জিয়ার মুক্তি দাবীতে নিউইয়র্কে সমাবেশ
  • বাংলাদেশ সোসাইটির নির্বাচন : মুখোমুখি দুই প্যানেল : মনোনয়ন ফি বাবদ আয় ৯৪ হাজার ৫০০ ডলার : স্বতন্ত্র প্রার্থী জয়নাল-সোহেল
  • বিএমএএনএ’র নতুন কমিটি
  • জেএফকেতে গনঅভ্যর্থনার প্রস্তুতি: কমিটি নিয়ে চলছে কানাঘোষা : ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা
  • উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • ৪৩ টি মনোনয়নপত্র বিক্রি ॥ দাখিল ২৬ আগষ্ট
  • ধর্মীয় ভাব-গম্ভীর পরিবেশে নর্থ ক্যারোলিনায় পবিত্র ঈদুল আযহা পালিত
  • নিউইয়র্কের ডাইভারসিটি প্লাজায় পাল্টা-পাল্টি শ্লোগান
  • নোয়াখালী সোসাইটি থেকে সভাপতি রব মিয়ার পদত্যাগ
  • error: Content is protected !! Please don\'t try to copy.