র্সবশেষ শিরোনাম

রবিবার, ডিসেম্বর ১৬, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

উৎসব গ্রুপ বিপিএল ইউএসএ টি-২০ টুর্নামেন্ট

উদ্বোধনী ম্যাচে ঢাকা স্করপিওন্স’র কাছে সিলেট জালালিয়ান্স ৮ উইকেটে পরাজিত

চৌধুরী মোহাম্মদ কাজল: ঢাকা স্করপিওন্স গত শনিবার (৬ অক্টোবর) উৎসব গুরুপ বিপিএল ইউএস টি-২০ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে সিলেট জালালিয়ান্সের বিপক্ষে সহজ জয় পেয়েছে। নিউইয়র্কের আইডল ওয়াইল্ড ক্রিকেট ফিল্ডে অনুষ্ঠিত ২০ ওভারের ম্যাচটিতে ঢাকা দল ৮ উইকেটে বিজয়ী হয়। জয়ের জন্য ১২৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ঢাকা স্করপিওন্স ১৫ ওভার এক বলে দুই উইকেটে ১৩১ রান সংগ্রহ করে। এর আগে টসে জিতে সিলেটকে ব্যাট করতে পাঠায় ঢাকা স্করপিওন্স। সিলেট নির্ধারিত ২০ ওভারে পাচ উইকেটে ১২৭ রান সংগ্রহ করে। দলের পক্ষে ইনিংসের সূচনা করেন মিনহাজুল রাফি ও মোহাম্মদ এরশাদ। এই জুটি ৩৯ রান সংগ্রহ করে। বোলিং-এ ঢাকার পক্ষে প্রথম সাফল্য পান আহসান সিদ্দিকী। তিনি অস্টম ওভারের দ্বিতীয় বলে সিলেট জালালিন্সের উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ এরশাদ প্যাভেলিয়নে ফেরত পাঠান। এরশাদ ব্যক্তিগত নয় রান করে সিদ্দিকীর বলে আলী ইমরানের হাতে ধরা পড়েন।
সিলেটের পক্ষে সর্বোচ্চ রান করেন অপর উদ্বোধনী ব্যাটসম্যান মিনহাজুল রাফি। তিনি দুটি ছয় ও চারটি চারের সাহায্যে ৩৮ বলে ৩৮ রান তোলেন। তিনি দলীয় ৬৫ রানের মাথায় সিদ্দিকীর বলে উইকেট রক্ষক নাজমুল সিদ্দিকীর হাতে কট বাহাইন্ড হন। তৃতীয় উইকেট জুটিতে মাসুদ হক ও সালমান হেকিম কিছুটা প্রতিরোধ করার চেষ্টা করেন। কিন্তু মাসুদ হক ১৮ বলে ২২ রান করার পর আলী ইমরানের বলে এলবিডব্লিউ হলে ৮৪ রানের মাথায় সিলেটের তৃতীয় উইকেটের পতন ঘটে। জালালিয়ন্সের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মিডল অর্ডার ব্যাটসম্যান আসাদ রোমানের ব্যাট থেকে। তিনি ১৯ বলে ২৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।
এছাড়া সালমান হেকিম ১০ বলে ১৩ রান করে সিলেট দলের ইনিংস সুসংহত করার চেস্টা করেন, কিন্তু সহযোগী অন্য ব্যাটসম্যানরা শক্তিশালী ঢাকা স্করপিয়ন্সের বিরুদ্ধে সুবিধা করতে না পারায় জালালিয়ান্সদের ১২৭ রান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।
ঢাকার পক্ষে সবচেয়ে সফল বোলার ছিলেন আহসান সিদ্দিকী ও আলী ইমরান। তারা উভয়ই যথাক্রমে ২৭ ও ৩৬ রান দিয়ে দুটি করে উইকেট লাভ করেন।
জবাবে ঢাকা মাত্র দুই উইকেট হারিয়ে ২৯ বল বাকী থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায়। খেলাটি টাইম টেলিভিশন সরাসরি সম্প্রচার করে। এটিই ছিল নিউইয়র্কের কোন বাংলা টেলিভিশন চ্যানেলের বাংলাদেশী কমিউনিটির কোন ক্রিকেট ম্যাচের সরাসরি সম্প্রচার।
উল্লেখ্য, উৎসব গ্রুপ এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর। নিউইয়র্কের ১৬টি দল এই টি-২০ প্রতিযোগীতায় অংশগ্রহন করছে। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী এই প্রতিযোগীতায় শুধু বাংলাদেশী বংশোদ্ভুত ক্রিকেটাররাই অংশ নিতে পারবেন।

এ রকম আরো খবর

সিলেট সুলতান্স’র শিরোপা জয় ॥ ঢাকা স্বরপিয়ন্স রানার্স আপ

বাংলা পত্রিকা রিপোর্ট: নিউইয়র্কে প্রথমবারের মতো অনুষ্ঠিত উৎসব গ্রুপ বাংলাদেশীবিস্তারিত

  • নিউইয়র্কে উৎসব গ্রুপ বিপিএল ইউএসএ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ॥ লাইভ সম্প্রচারে টাইম টেলিভিশন-এর চমক ॥ ভূয়শী প্রশংসা বিশ্বব্যাপী : ক্রিকেটে কমিউনিটিতে নতুন দিগন্ত
  • নিউইয়র্কে বিপিএল ইউএসএ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু ৬ অক্টোবর
  • নিউইয়র্কে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বিপিএল ইউএসএ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট
  • অপরাজিত চ্যাম্পিয়ান সোনার বাংলা ॥ আইসাব রানার্স আপ
  • ক্রিকেটে বিশ্বকাপ অর্জন করতে হলে ভালো খেলা ধরে রাখতে হবে
  • ফ্লোরিডায় বাংলাদেশের দুর্দান্ত জয়
  • অপরাজিত চ্যাম্পিয়ানের পথে সোনার বাংলা ॥ আইসাব ও যুব সংঘের পয়েন্ট ভাগাভাগি
  • আইসাব ও সোনার বাংলা’র জয়লাভ  : যুব সংঘ ও ব্রাদার্স এলায়েন্স’র পয়েন্ট ভাগাভাগী
  • সোনার বাংলা, ব্রঙ্কস ইউনাইটেড, ব্রাদার্সের পূর্ণ পয়েন্ট লাভ : তৌহিদের হ্যাট্রিক
  • ৪-২ গোলে হেরে ক্রোয়েশিয়া রানার্স আপ : বৃষ্টি বর্ষণে পুরষ্কার বিতরণ : বিশ্বকাপ ফুটবলে ফ্রান্সই চ্যাম্পিয়ন
  • মেসি কিংবদন্তি খেলোয়াড় : ফিফা প্রেসিডেন্ট
  • error: Content is protected !! Please don\'t try to copy.