র্সবশেষ শিরোনাম

বুধবার, জুন ২৬, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা : ‘স্বরাষ্ট্রমন্ত্রী চাকরিচ্যুত হতে পারেন’

বাংলা পত্রিকা ডেস্ক: যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ট্রাম্প ও তার প্রশাসনের বিরুদ্ধে মামলা করেছে প্রভাবশালী মিডিয়া ক্যাবল নিউজ নেটওয়ার্ক (সিএনএন)। হোয়াইট হাউসে রিপোর্টার জিম অ্যাকোস্টার প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়ায় মামলাটি করা হয়। এদিকে স্বরাষ্ট্রমন্ত্রীকে যে কোনো সময় চাকরিচ্যুত করতে পারেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি ফ্লোরিডায় ভোট পুনর্গণনা বন্ধের আহবান জানিয়েছেন। অন্যদিকে অ্যারিজোনায় সিনেটর পদে জয় পেয়েছেন ডেমোক্র্যাট ক্রিস্টেন সিনেমা। খবর সিএনএন ও রয়টার্সের।
সিএনএনের মামলা: মামলায় অভিযোগ করা হয়েছে, গত সপ্তাহে হোয়াইট হাউসে অ্যাকোস্টার প্রেস পাস স্থগিত করা হয়েছে। ইউএস সিক্রেট সার্ভিস এই পাস দেয়। পাস স্থগিত করার মাধ্যমে মার্কিন সংবিধানের প্রথম এবং পঞ্চম সংশোধনীতে থাকা অধিকারের লংঘন ঘটানো হয়েছে। সিএনএন এবং অ্যাকোস্টা উভয়েই মামলার বাদী হয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার (১৩ নভেম্বর) সকালে ওয়াশিংটন ডিসির ইউএস ডিস্ট্রিক্ট কোর্টে মামলাটি করা হয়। মামলায় বিবাদী করা হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্প, হোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলি, প্রেস সেক্রেটারী সারাহ স্যান্ডার্স, ডেপুটি চিফ অব স্টাফ ফর কমিউনিকেশনস বিল শিনে, সিক্রেট সার্ভিসের পরিচালক এবং সিক্রেট সার্ভিসের কর্মকর্তা যিনি অ্যাকোস্টার পাস কেড়ে নিয়েছিলেন। এর আগে গত শুক্রবার (১৬ নভেম্বর) পাস পুনর্বহালের আবেদন জানিয়ে চিঠি দেয় সিএনএন। মামলারও হুমকি দেওয়া হয়। কিন্তু হুমকি সত্ত্বেও সাড়া দেয়নি হোয়াইট হাউস।
স্বরাষ্ট্রমন্ত্রী চাকরিচ্যুত হতে পারেন: যুক্তরাষ্ট্রের প্রভাবশালী মিডিয়া ওয়াশিংটন পোস্ট জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প তার উপদেষ্টাদের বলেছেন, তিনি স্বরাষ্ট্রমন্ত্রী কার্স্টজেন নিয়েলসেনকে সরিয়ে দিতে চান। অভিবাসন ইস্যুতে কার্স্টজেন নিয়েলসেন সঠিক পদক্ষেপ নিতে ব্যর্থ হয়েছেন বলে মনে করেন প্রেসিডেন্ট ট্রাম্প। সীমান্তে তার বিতর্কিত অভিবাসন নীতিকে বাস্তবায়ন করতে পারেন এমন একজনকে খুঁজছেন প্রেসিডেন্ট। ট্রাম্প সম্প্রতি নিয়েলসেনের সঙ্গে সম্ভাব্য একটি সফরও বাতিল করেন। চলতি সপ্তাহে চাকরিচ্যুতির সিদ্ধান্ত আসতে পারে। আর কাউকে যাতে অপসারণ করা না হয় সেই বিষয়ে চেষ্টা করে যাচ্ছেনহোয়াইট হাউসের চিফ অব স্টাফ জন কেলি। কেলি নিজেও তার দায়িত্ব ছেড়ে দিচ্ছেন।
পুনর্গণনা বন্ধের আহবান: ফ্লোরিডায় সিনেটর, গভর্ণর ও কমিশনার পদে ভোট পুনর্গণনা বন্ধের আহবান জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেছেন, রিপাবলিকান প্রার্থীকে জয়ী ঘোষণা করা উচিত। ডেমোক্র্যাট ও রিপাবলিকান প্রার্থীদের মধ্যে দশমিক ৫ ভাগ ভোটের ব্যবধান ছিল। এরপরই ভোট পুনগর্ণনার দাবি ওঠে। ফ্লোরিডা কর্তৃপক্ষ পুনরায় ভোট গণনার নির্দেশ দেয়।

এ রকম আরো খবর

ওকাসিও’র অফিসে অনুপ্রবেশের দায়ে এক ব্যক্তি আটক

বাংলা পত্রিকা ডেস্ক: নিউইয়র্কের কংগ্রেসওম্যান আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজের জ্যাকসন হাইটস অফিসেবিস্তারিত

বাংলাদেশ বিপুল ভোটে জাতিসংঘের ইকোসক’র সদস্য নির্বাচিত

জাতিসংঘ থেকে সালাহউদ্দিন আহমেদ: বাংলাদেশ জাতিসংঘের ইকোনমিক এন্ড সোস্যাল কাউন্সিল-ইসিওএসওসিবিস্তারিত

  • বাংলাদেশ জাতিসংঘের ইসিওএসওসি’র সদস্য নির্বাচিত
  • সামার মৌসুমে নিউইয়র্ক সিটির নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন
  • ১৪ বাংলাদেশীসহ ভূমধ্যসাগরে ২৯০ অভিবাসী উদ্ধার
  • লোকসভায় বিজেপি ৩০৩, কংগ্রেস ৫২ আসনে জয়ী
  • ইউরোপ অভিবাসন প্রত্যাশীদের করুণ পরিণতি : ভূমধ্যসাগরে ৩৭ বাংলাদেশীর সলিল সমাধি
  • মেয়র ব্লাজিও প্রার্থী
  • নর্থ ক্যারোলিনা বিশ্ববিদ্যালয়ে হামলা, নিহত ২
  • দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে টাঙ্গাইলের ব্যবসায়ী নিহত
  • জাতিসংঘকে বাংলাদেশ থেকে বিদায় হওয়ার পরামর্শ দিয়েছি : পররাষ্ট্রমন্ত্রী
  • বাংলাদেশ স্থায়ী মিশনে বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপন
  • শ্রীলংকায় বোমা হামলায় ৩ শতাধিক নিহত : দেশজুড়ে কারফিউ, সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ : শেখ সেলিমের নাতি জায়ান নিহত, জামাতা আহত
  • নিউইয়র্ক টাইমসের রিপোর্ট  : জোরপূর্বক বিয়ে এবং ব্রুকলীনে বাংলাদেশী যুবতীর দুঃসহ জীবন
  • error: Content is protected !! Please don\'t try to copy.