র্সবশেষ শিরোনাম

মঙ্গলবার, জানুয়ারি ২২, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

বর্ণাঢ্য আয়োজনে ৫ম জেমিনি স্টার অ্যাওয়ার্ড বিতরণ

নিউইয়র্ক: নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনে ৫মবারের মতো অনুষ্ঠিত হলো জেমিনি স্টার অ্যাওয়ার্ড বিতরণী অনুষ্ঠান। এ উপলক্ষ্যে গত ৭ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের বেলাজিনো পার্টি হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাধীন বাঙলা বেতারকেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায় ও শহীদ হাসান সহ নিউইয়র্ক সিটি কাউন্সিম্যান কস্টা কন্সটানটিনিডিস, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের ফাস্ট মিনিস্টার (প্রেস) নূর ই এলাহী, জেবিবিএ নিউইয়র্ক-এর একাংশের সভাপতি ও এনওয়াই ইন্স্যুরেন্স-এর কর্ণধার শাহ নেওয়াজ। খবর ইউএনএ’র।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আয়োজক ও জেমিনি সম্পাদক বেলাল আহমেদ। এছাড়াও আমন্ত্রিত অতিথি ছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন টিউটোরিয়াল-এর চেয়ারপার্সন নাঈমা খান, সাপ্তাহিক আজকাল-এর প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি দর্পণ কবীর ও সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী মইনুল ইসলাম, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র প্রতিষ্ঠাতা সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার।
অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য প্রবাসের ১০জনকে ‘জেমিনি স্টার অ্যাওয়ার্ড-২০১৮’ প্রদান করা হয়। অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন: লুৎফুন নাহার লতা (শ্রেষ্ঠ অভিনেত্রী), শিরীন বকুল (শ্রেষ্ঠ অভিনেত্রী), চন্দন চৌধুরী (বেষ্ট সিঙ্গার), মনজুরুল কাদের (বেষ্ট ছড়াকার), প্রিয়া ডায়েস (বেষ্ট ড্যান্সার), মিলা হোসেন (বেষ্ট মডেল), শিমুল খান (বেষ্ট সিঙ্গার), জেরিন মাইশা (বেষ্ট ড্যান্সার), রাহমী খান (বেষ্ট পপ সিঙ্গার) ও শামসুন নাহার নিম্মি (বেষ্ট উপস্থাপিকা)।
অনুষ্ঠানে অভিনয় জগতের অর্ধশত বছর অতিক্রম করায় ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় জনপ্রিয় অভিনেত্রী রেখা আহমেদকে। এছাড়াও জেমিনি’র পৃষ্ঠপোষক হিসেবে খানস টিউটোরিয়াল-এর চেয়ারপার্সন নাঈমা খান, বিশিষ্ট কলামিস্ট মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ, সিপিএ ইয়াকুব এ খান, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী মইনুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী কাইয়ুম মোহাম্মদ ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র প্রতিষ্ঠাতা সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার-কে ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়। অতিথিবৃন্দ সংশ্লিষ্টদের হাতে অ্যাওয়ার্ড, ক্রেস্ট ও ফুলের তোড়া তুলে দেন।
অনুষ্ঠানে বক্তারা প্রবাসে বাংলা শিল্প-সংস্কৃতির বিকাশ ও চর্চায় এমন অনুষ্ঠান বাংলাদেশের কৃষ্টি-কালচারকে তুলে ধরার পাশপাশি শিল্পীদের সমৃদ্ধ করবে বলে অভিমত ব্যক্ত করেন। পাশাপাশি অ্যাওয়ার্ডপ্রাপ্তরা তাদের প্রতিক্রয়ায় বলেন, প্রবাসে এমন সম্মান শিল্পীদের শিল্পী হিসেবে দায়িত্ব আরো বাড়িয়ে দিলো।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সঙ্গীত শিল্পী রানো নেওয়াজ ছাড়াও চন্দন চৌধুরী, কামরুজ্জামান বকুল, লিমন চৌধুরী, শিমুল খান, রাজীব ও রাহমী খান সঙ্গীত এবং জেরিন মাইশা নৃত্য পরিবেশন করেন। শিল্পীদের পরিবেশনা উপস্থি দর্শক-শ্রোদের মুগ্ধ করে। সমগ্র অনুষ্ঠান উপস্থপনায় ছিলেন শামসুন নাহার নিম্মি।
শীতের প্রচন্ড ঠান্ডা উপেক্ষা করে বিপুল সংখ্যক প্রবাসী অনুষ্ঠানটি উপভোগ করেন।

এ রকম আরো খবর

চলে গেলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল

বাংলা পত্রিকা ডেস্ক: প্রখ্যাত সঙ্গীত পরিচালক, গীতিকার, সুরকার ও বীরবিস্তারিত

শীতের নিউইয়র্ক গরম করলেন নগর বাউল জেমস

নিউইয়র্ক: বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড সঙ্গীত তারকা ‘নগর বাউল’ খ্যাত জেমসবিস্তারিত

  • বহুমাত্রিক আমজাদ হোসেন
  • গোলাপীদের আর দেখবে কে
  • সুনসান নীরবতা, স্তব্ধ পুরো বাড়ি
  • চলে গেলেন আমজাদ হোসেন
  • মিডিয়ার মুখোমুখী নায়িকা জয়া আহসান
  • ঠান্ড নিউইয়র্ক-কে কাঁপানোর চেষ্টা করবো : শো ২৩ ডিসেম্বর
  • এটিএন বাংলার ম্যাগাজিন অনুষ্ঠান কমেডি আওয়ার ৭ম বর্ষে
  • বাংলাদেশের গায়িকারা
  • শান্তনুর গানে বিমোহিত দর্শক শ্রোতা
  • ছেলে-মেয়ের প্রতীক্ষায় হিমঘরে আইয়ুব বাচ্চু
  • ‘সেই তিনি আমার কোলেই ঢলে পড়লেন’
  • error: Content is protected !! Please don\'t try to copy.