র্সবশেষ শিরোনাম

শনিবার, মার্চ ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

যুক্তরাষ্ট্র আ. লীগের বিজয় দিবস পালন

আসন্ন নির্বাচনে ‘নৌকা’র প্রার্থীদের বিজয়ী করার অঙ্গীকার

নিউইয়র্ক: বাংলাদেশ জাতীয় সংসদের আসন্ন একাদশ নির্বাচনে ‘নৌকা’র প্রার্থীদের বিজয়ী করার অঙ্গীকার মধ্যদিয়ে বাংলাদেশের ৪৭তম বিজয় দিবস উদযাপন করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এ উপলক্ষ্যে গত ১৬ ডিসেম্বর রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে নিযুক্ত বাঙলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মহিউদ্দিন দেওয়ান ও প্রচার সম্পাদক হাজী এনাম। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন এবং সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর আলোচনায় অতিথি ও দলীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি আকতার হোসেন, সৈয়দ বসারত আলী, সামসুদ্দীন আজাদ ও লুৎফুল করীম, উপদেষ্টা ডা. মাসুদুল হাসান, মুক্তিযোদ্ধা মুকিত চৌধুরী, সরাফ সরকার, ড. আব্দুল বাতেন ও মুজিবুল মওলা। এছাড়াও আলোচনায় অংশ নেন আওয়ামী লীগ নেতা কৃষিবীদ আশরাফুজ্জামান, সোলায়মান আলী, আব্দুল মালেক, তৈয়বুর রহমান টনি, রফিকুল ইসলাম, আলী হোসেন গজনবী, শেখ আতিকুল ইসলাম, সাখাওয়াত বিশ্বাস,কফিল উদ্দন, আব্দুল হামিদ, তরিকুল হায়দার চৌধুরী, সাইকুল ইসলাম, প্রফেসর আনিসুজ্জামান, দরুদ মিয়া রনেল, তোফায়েল ইসলাম, মফিজুল ভূইয়া রুমি, জাহাঙ্গীর, ওয়াহিদ কাজী এীরম, মীর জাকির, নূর আজম বাবু, জুনায়েদ আহমেদ, হারুন উর রশীদ, লুৎফর রহমান হিমু, কবীর আলী, শাহাদৎ হোসেন, নান্টু মিয়া, গোলাম কিবরীয়া, হুমায়ুন আহমেদ চৌধুরী, ইকবাল হোসেন, ফখরউদ্দিন, জাহিদ হাসান, হাসান জিলানী, আব্দুর রকিব, আনিসুজ্জামান সবুজ প্রমুখ।
সভায় রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন ও কনসাল জেনারের সাদিয়া ফয়জুননেসা বাংলাদেশ সরকারের উন্নয়ন কর্মকান্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, প্রবাস থেকেও সকল বাংলাদেশীকে সরকারের উন্নয়নের অংশীদার হতে হবে। প্রত্যক প্রবাসীকে এক একজন রাষ্ট্রদূত হিসেবে প্রবাসে বাংলাদেশের পতাকাকে সমুন্নত রাখতে হবে।
সভায় দলীয় নেতৃবৃন্দ তাদের বক্তব্যে ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেক মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির ধারা অব্যাহত রাখতে অগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নৌকা মার্কায় ভোট দিয়ে তাদের নির্বাচিত করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান এবং প্রবাস থেকে এবং দেশে গিয়ে আওয়ামী লীগের পক্ষে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলার জননেত্রীই নন, তিনি বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির প্রতীক, তিনি বিশ্বনেত্রী। শেখ হাসিনার হাত শক্তিশালী হলেই বাংলাদেশ শক্তিশালী হবে। বক্তারা বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থেকে তা রুখে দাঁড়ানোর জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।
সবশেষে প্রবাসের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। -প্রেস বিজ্ঞপ্তি।

এ রকম আরো খবর

  • কবি আল মাহমুদ কর্মগুণে বাংলা সাহিত্যে অমর হয়ে থাকবেন
  • ইতিহাস সৃষ্টি করলো বাংলাদেশীদের স্বেচ্চাসেবী সংগঠন : ওজনপার্কে ৭০ মিলিয়ন ডলারের এফোর্ডেবল হাউজিং
  • এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার শুরু হচ্ছে শনিবার
  • যুক্তরাষ্ট্র আ.লীগ ও অঙ্গ সংগঠনের দোয়া
  • আইআরএস’র নতুন ঘোষণা : ৫২ হাজার ডলার বা তদুর্ধ পাওনা থাকলে পাসপোর্ট নবায়ন বা ইস্যু হবে না
  • প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র পিঠা উৎসব অনুষ্ঠিত
  • মনিরুল ইসলাম শিকদারের জানাজা অনুষ্ঠিত
  • এসকে সিনহার ফাঁসি দাবি
  • নিউইয়র্কে মনিরুল ইসলাম শিকদারের অস্বাভাবিক মৃত্যু
  • জামাইকায় দূর্বৃত্তের গুলিতে নিজ বাসায় বাংলাদেশী খুন
  • নিউইয়র্ক সিটির পাবলিক এডভোকেট নির্বাচনে জুমানী উইলিয়ামস জয়ী
  • বাংলাদেশের স্বাধীনতার প্রকৃত ইতিহাস রচনা করতে হবে
  • error: Content is protected !! Please don\'t try to copy.