র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

টাঙ্গাইলের ৮ আসনেই নৌকার জয়জয়কার

তপু আহম্মেদ, টাঙ্গাইল: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলের ৮টি আসনেই নৌকার জয়জয়কার। বিপুল ভোটের ব্যবধানেই সকল আসনে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে মহাজোটের নৌকা প্রতিকের প্রার্থীরা।
বেসরকারী ভাবে পাওয়া ফলাফলে: টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী সাবেক মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি নৌকা প্রতিকে ২ লাখ ৭৯ হাজার ৬৮৭ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি সরকার শহিদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৪০৬ ভোট।
সহকারী রিটার্নিং অফিসার ও মধুপুর উপজেলা নির্বাহী অফিসার রমেন্দ্র নাথ বিশ্বাস এবং সহকারী রিটার্নিং অফিসার ও ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা এ তথ্য নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, এ আসনের মধুপুর উপজেলায় ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নে ভোট কেন্দ্র ৮৩, পুরুষ ভোটার- ১ লাখ ৯ হাজার ৪১৬ জন, মহিলা ভোটার ১ লাখ ১৩ হাজার ৫০৯ জন।
ধনবাড়ী উপজেলায় ১টি পৌরসভা ও ৭ টি ইউনিয়ন পরিষদে ভোট কেন্দ্র ৫৬, পুরুষ ভোটার ৬৯হাজার ৬৩২ জন ও মহিলা ভোটার ৭২ হাজার ৪৩৪ জন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৪ হাজার ৯৯১ জন।
টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনে বিজয়ী হয়েছেন প্রথমবারের মত নির্বাচনে আসা জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও জেলার সর্বকনিষ্ঠ তরুন প্রার্থী তানভীর হাসান ছোট মনির।
নৌকা প্রতিকে তিনি ২ লক্ষ ৯৩ হাজার ৩৩২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্ধী ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকু পেয়েছেন ১১ হাজার ১৪৯ ভোট। উল্লেখ্য, এ আসনের গোপালপুর উপজেলায় ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ভোট কেন্দ্র ৭৫, এই উপজেলায় পুরুষ ভোটার ১ লাখ ১ হাজার ৯৫ জন, মহিলা ভোটার ১ লাখ ১ হাজার ১৯৩ জন।
ভূঞাপুর উপজেলায় ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়নে ভোট কেন্দ্র ৫৭টি, এতে পুরুষ ভোটার ৭৪ হাজার ১৩৯ জন ও মহিলা ভোটার ৭২ হাজার ২৪৩ জন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৮ হাজার ৬৭০ জন।
টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে বিজয়ী হয়েছেন বর্তমান সংসদ সদস্য আমানুর রহমান খান রানার পিতা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ¦ আতোয়ার রহমান খান।
নৌকা প্রতিকে তিনি ২ লক্ষ ৩৮ হাজার ৯৫১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্ধী ঐক্যফ্রন্টের প্রার্থী লুৎফর রহমান খান আজাদ পেয়েছেন আট হাজার পাঁচশ ৭০ ভোট। উল্লেখ্য, এ আসনে ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ভোট কেন্দ্র ১১৯, এতে পুরুষ ভোটার ১ লাখ ৫৮ হাজার ৭৭৭ জন ও মহিলা ভোটার ১ লাখ ৫৯ হাজার ৭৬৯ জন।
টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন বর্তমান সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী।
নৌকা প্রতিকে তিনি ২ লক্ষ ২৪ হাজার ১২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্ধী ঐক্যফ্রন্টের প্রার্থী ইঞ্জিনিয়ার লিয়াকত আলী পেয়েছেন ৩৪ হাজার তিনশ ৮৮ ভোট।
টাঙ্গাইল-৫ (সদর) আসনে অবশেষে বিপুল ভোটের ব্যবধানে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বর্তমান সংসদ সদস্য আলহাজ¦ ছানোয়ার হোসেন। নৌকা প্রতিকে তিনি ১ লক্ষ ৪৯ হাজার তিনশ ৬২ ভোট পান। তার প্রতিদ্বন্ধী ঐক্যফ্রন্টের প্রার্থী মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান ধানের শীষ প্রতিকে পান ৭৮ হাজার নয়শ ৯২ ভোট। উল্লেখ্য, এ আসনের আওয়ামী লীগ প্রার্থী মো. ছানোয়ার হোসেন, বিএনপি প্রার্থী মাহমুদুল হাসান, জাতীয় পার্টির প্রার্থী শফিউল্লাহ আল মুনির, স্বতন্ত্র প্রার্থী মুরাদ সিদ্দিকী প্রতিদ্বন্দ্বী করেছেন। আসনে ১টি পৌরসভা ও ১২ ইউনিয়নে ভোট কেন্দ্র ১২৭ টি, পুরুষ ভোটার ১ লাখ ৮৮ হাজার ৫৭৩ জন ও মহিলা ভোটার ১ লাখ ৯১ হাজার ৭৬৫ জন।
টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসনে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন মহাজোটের নৌকা প্রতিকের প্রার্থী জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু। নৌকা প্রতিকে তিনি ভোট পান ২ লক্ষ ৮৫ হাজার তিনশ ৫টি। তার প্রতিদ্বন্ধী ঐক্যফ্রন্টের প্রার্থী এ্যাডভোকেট গৌতম চক্রবর্তী ধানের শীষ প্রতিকে পান ৪০ হাজার তিনশ ২৪ ভোট। উল্লেখ্য, এ আসনের দেলদুয়ার উপজেলায় ৮টি ইউনিয়নে ভোটকেন্দ্র ছিল ৫৬টি। পুরুষ ভোটার ৮০ হাজার ৪৮০ জন ও মহিলা ভোটার ৮০ হাজার ৯১৩ জন। নাগরপুর উপজেলার ১২টি ইউনিয়নে ভোট কেন্দ্র ৮৫, পুরুষ ভোটার ১ লাখ ১৩ হাজার ৫৬১ জন ও মহিলা ভোটার ১ লাখ ১৫ হাজার ৪৯২ জন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯০ হাজার ৪৪৬ জন।
টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে মহাজোট মনোনীত আওয়ামী লীগ প্রার্থী টানা তিনবারের এমপি মো. একাব্বর হোসেন বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৬৪ হাজার ৪শ’৭৬। নিকটতম প্রতিদ্বন্দ্বি দুইবারের সাবেক এমপি ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী ৮৪ হাজার ১৫৪ ভোট। তিনি ৮৫ হাজার ৮০৩ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের ১১৩টি কেন্দ্রে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ হয়। গণনা শেষে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. একাব্বর হোসেন নির্বাচিত হয়েছেন বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রির্টার্নিং কর্মকর্তা আব্দুল মালেক জানিয়েছেন।
টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে বিপুল ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম ভিপি জোয়াহের। তিনি নৌকা প্রতীক নিয়ে মোট ভোট পেয়েছেন ২ লাখ আট হাজার ৩৩৪। তার নিকট প্রতিদ্বন্দ্বী জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম-এর মেয়ে কুড়ি সিদ্দিকী পেয়েছেন ৭২ হাজার ২১১ ভোট। সখীপুর ও বাসাইল দুই উপজেলা মিলে এ আসনে ১২২ টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৬’শ ৪৬ জন। এ আসনে ১ লাখ ৩৬ হাজার ৫’শ ৩৫ ভোটের ব্যবধান বিজয়ী করায় সখীপুর ও বাসাইলবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন এডভোকেট জোয়াহেরুল ইসলাম।
উল্লেখ্য, টাঙ্গাইলে ১২ উপজেলার ৮টি আসনে ১১টি পৌরসভা ও ১১৮টি ইউনিয়নে ভোট কেন্দ্র ১০০১টি। আসনগুলোতে মোট ভোটার রয়েছে ২৭ লাখ ৮ হাজার ৩৯৮জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ৮৯ হাজার ৯১১জন এবং মহিলা ভোটার ১৪ লাখ ৪ হাজার ৪৮৭জন। এর মধ্যে নতুন ভোটার হয়েছেন ৪১ হাজার ৩৩৭জন।

এ রকম আরো খবর

  দেশে ফিরছেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক: বৃষ্টি বিঘিœত ম্যাচ শেষ হয়েছে নির্ধারিত সময়ের বেশবিস্তারিত

গঙ্গার অববাহিকা ভিত্তিক ব্যবস্থাপনার উদ্যোগ নিন

নিউইয়র্ক (ইউএনএ): গঙ্গা পানিবন্টন চুক্তি নবায়ন করে অববাহিকা ভিত্তিক সমন্বিতবিস্তারিত

  • ‘ঋণের বোঝা আরও বেড়ে গেল’
  • ফারমার্স ব্যাংকে ৫শ’ কোটি টাকা জালিয়াতি : এক পরিবারের পেটে ৩০০ কোটি টাকা
  • প্রতিশোধ নেয়ার ভয়ে বাংলাদেশের সম্পাদকরা অনেক রিপোর্ট প্রকাশ করেন না
  • দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে টাঙ্গাইলের ব্যবসায়ী নিহত
  • জাতিসংঘকে বাংলাদেশ থেকে বিদায় হওয়ার পরামর্শ দিয়েছি : পররাষ্ট্রমন্ত্রী
  • বাংলাদেশ স্থায়ী মিশনে বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপন
  • ১৫ দিনের আগে সরানো যাবে না শেখ সেলিমের জামাতাকে
  • শ্রীলংকায় বোমা হামলায় ৩ শতাধিক নিহত : দেশজুড়ে কারফিউ, সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ : শেখ সেলিমের নাতি জায়ান নিহত, জামাতা আহত
  • নিউইয়র্ক টাইমসের রিপোর্ট  : জোরপূর্বক বিয়ে এবং ব্রুকলীনে বাংলাদেশী যুবতীর দুঃসহ জীবন
  • প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার হলেন মোঃ আবু জাফর রাজু
  • নুসরাতের জানাজায় মানুষের ঢল
  • রাফি আর নেই
  • error: Content is protected !! Please don\'t try to copy.