র্সবশেষ শিরোনাম

শনিবার, ফেব্রুয়ারি ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সভায় সিদ্ধান্ত ভবন প্রতিষ্ঠা ও নির্বাহী কমিটির মেয়াদকাল দুই বছর

বাংলা পত্রিকা রিপোর্ট: জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সাধারণ সভায় সংগঠনের স্থায়ী ভবন ক্রয় এবং নির্বাহী কমিটির মেয়াদকাল দুই বছর করার সিদ্ধান্ত হয়েছে। সভায় সদস্যগণ এসোসিয়েশনকে রাজনীতিকরণ না করা সহ সদস্যদের মধ্যকার সৌহার্দ্য-সম্প্রীতি জোরদার ও সাংগঠনিক কর্মকান্ড বৃদ্ধির মাধ্যমে আরো শক্তিশালী করার উপরও গুরুত্বারোপ করেছেন।
গত ২৭ জানুয়ারী রোববার সন্ধ্যায় সিটির এস্টোরিয়াস্থ জালালাবাদ কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান। সভা মঞ্চে উপবিষ্ট ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি ও এসোসিয়েশনের সাবেক সভাপতি কামাল আহমেদ, গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের উপ সচিব জহুরুল হক চৌধুরী, এসোসিয়েশনের সাবেক সভাপতি আজমল হোসেন কুনু ও বদরুন নাহার মিতা, বাংলাদেশ সোসাইটির ট্রাষ্টিবোর্ড সদস্য আজিমুর রহমান বোরহান ও আব্দুল হাসিম হাসনু, এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাসিব মামুন ও আতাউর রহমান সেলিম। সভা পরিচালনা করেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বিশেষ দোয়া পরিচালনা করেন এসোসিয়েশনের সাবেক সহ সভাপতি মওলানা ছয়ফুল আলম সিদ্দিকী। এসময় তিনি সদ্য প্রয়াত এসোসিয়েশনের সহ সভাপতি মরহুম আকলাস উদ্দিন আহমেদ, কার্যকরী সদস্য কয়সর রশীদের পিতা মরহুম আলহাজ শাফাত উদ্দিন, সাবেক সহ সভাপতি আব্দুল বাতেনের কন্যা মরহুম শিরিন আক্তার সহ সংগঠনের নিহত সকল কর্মকর্তা ও সদস্যদের বিদেহী আতœার শান্তি কামনা এবং অসুস্থদের সুস্থ্যতা কামনা করা হয়।
এরপর সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন জুয়েল চৌধুরী এবং কোষাধ্যক্ষের রিপোর্ট পেশ করেন আতাউল গণি আসাদ।
সাধারণ জুয়েল চৌধুরী তার রিপোর্টে গত বছরের কার্যক্রম বিশেষ করে কনস্যুলেট সেবা, আজীবন সদস্য সংগ্রহ, হাউজিং এ্যাসিসটেন্স, অমর একুশে পালন, ইফতার মাহফিল, বন্যার্তদের সাহাযার্থে তহবিল সংগ্রহ প্রভৃতি কার্যক্রম এবং আগামী ৬ মাসের প্রস্তাবিত কর্মকান্ড বিশেষ করে ‘জালালাবাদ ভবন’ প্রতিষ্ঠা, অমর একুশে পালন, বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন ও ইফতার মাহফিল আয়োজনের কথা তুলে ধরেন।
কোষাধ্যক্ষ আতাউল গণি আসাদ তার রিপোর্টে ২০১৮ সালের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন। তিনি জানান, বর্তমানে সংগঠনের অ্যাসেট রয়েছে ৮০ হাজার ৭৫০ ডলার এবং ব্যাংকে গচ্ছিত রয়েছে ২ লাখ ২৬ হাজার ৫৪১ ডলার ৮৮ সেন্ট। রিপোর্টে বলা হয় গত বছর ইফতার ও দোয়া মাহফিলে ব্যয় হয়েছে ৩ হাজার ৫০ ডলার, অফিস ভারা ও মেইনটেনেন্স বাদ ব্যয় ১৮ হাজার ১৫০ ডলার, জেনারেল এম এ জি ওসমানীর শতবর্ষ জন্মবার্ষিকী অনুষ্ঠান বাদ ব্যয় হয়েছে ২ হাজার ৬০০ ডলার, অন্যান্য ব্যয় (মিডিয়ায় বিজ্ঞাপন ও প্রিন্টিং) ৫ হাজার ১৪০ ডলার এবং বিজয় দিবস পালন বাদ ব্যয় হয়েছে এক হাজার ২০০ ডলার।
সভায় আলোচনায় অংশ নেন কামাল আহমেদ, আজিমুর রহমান বোরহান, আব্দুল হাসিব মামুন, মস্তফা কামাল, মকবুল রহীম চুনুই, মাসুদুল হক সানু, হাজী আব্দুর রহমান, মির্জা মামুন, আবু সাঈদ আহমেদ, আহবাব চৌধুরী খোকন, ফখরুল ইসলাম দেলোয়ার, মনির আহমেদ, মিজানুর রহমান মিজান, দরুদ মিয়া রনেল, রশীদ আহমেদ, হারুন অর রশীদ প্রমুখ সদস্য ও সাবেক কর্মকর্তাগণ।
সভায় ইতিপূর্বে দেয়া প্রতিশ্রুতি মোতাবেক ‘জালালাবাদ ভবন’ না হওয়া, ফিলাডেলফিয়ায় ক্রয় করা ভবন সদস্যদের না জানিয়ে বিক্রয় করার কারণ ব্যাখ্যা দাবী করেন এবং নিইয়র্কের মিডিয়ায় জালালাবাদ এসোসিয়েশনের নামে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে’ আওয়ামী লীগের নবনির্বাচিত মন্ত্রীদের অভিনন্দন জানানোর ঘটনাকে এসোসিয়েশনকে দলীয়করণ করার অভিযোগ নিয়ে হৈ চৈ এর ঘটনা ঘটে এবং উত্তপ্ত বাক্য বিনিময় হয়। অবশ্য সিনিয়র সদস্যদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয় এবং পরবর্তীতে সভার কার্যক্রম চলে। এছাড়াও এক মাস পূর্বের নোটিশে সাধারণ সভা আয়োজনের কথা থাকলেও এক দুই সপ্তাহের নোটিশে এই সভা আয়োজনের বৈধতার বিষয়েও প্রশ্ন তোলেন।
সভায় কোন কোন বক্তা কোষাধ্যক্ষের রিপোর্টকে অসম্পূর্ণ রিপোর্ট হিসেবে উল্লেখ এবং পূর্নাঙ্গ আয়-ব্যয়ের রিপোর্ট দাবী করেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত সাধারণ সভা চলছিলো।

এ রকম আরো খবর

  • ভেরাইশপ নামে নতুন ই-কমার্স প্রতিষ্ঠান : অ্যামাজনের প্রতিদ্বন্দ্বী বাংলাদেশের ইমরান
  • নিউইয়র্কে একুশ পালনে ব্যাপক প্রস্তুতি
  • ১৯৭০ সালের ২২ ফেব্রুয়ারী স্মরণে সভা ২২ ফেব্রুয়ারী
  • রিদম আয়োজিত ‘ভালোবাসার রেশ’ অনুষ্ঠান ১৭ ফেব্রুয়ারী
  • অমুসলিম হয়েও ধর্মবিদ্বেষের শিকার বাংলাদেশী বরুন চক্রবর্তী
  • বাংলা পত্রিকা ১৯ ফেব্রুয়ারী ২০১৯ সংখ্যা
  • সিলেটে কুহিনুর আহমদকে গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবী
  • ক্ষমতা নিয়ে ইসি-ট্রাষ্টি বোর্ডের মধ্যে টাগ অব ওয়ার
  • মডেলিং সহজ কাজ নয়, চাই আতœবিশ্বাস
  • নারী আসনে মনোনয়ন চান মোমতাজ-ফরিদা
  • ‘বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার
  • নতুন ভবণ ও ফিউনারেল হোমন প্রতিষ্ঠান পরিকল্পনা
  • error: Content is protected !! Please don\'t try to copy.