র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নিউইয়র্ক সিটির পাবলিক এডভোকেট নির্বাচনে জুমানী উইলিয়ামস জয়ী

সালাহউদ্দিন আহমেদ: নিউইয়র্ক সিটির পাবলিক এডভোকেট নির্বাচনে সিটি কাউন্সিলম্যান জুমানী ডি উইলিয়াম জয়ী হয়েছেন। মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারী) এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে উইলিয়াম ১,১৭,৮০০ ভোট পেয়েছেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী একমাত্র বাংলাদেশী-আমেরিকান হেলাল শেখ সহ ১৭ জন প্রার্থীর মধ্যে বিজয়ী উইলিয়ামসের নিকটতম প্রতিদ্বন্দ্বি হলেন এরিক এ উলরীচ। তার প্রাপ্ত ভোট ৬৮,২২৭ জন। নির্বাচনে তৃতীয় হয়েছেন সাবেক সিটি স্পীকার মেলিসা মার্ক বিভার্টো। তার প্রাপ্ত ভোট ৩৯,৪৫৪ ভোট। এই নির্বাচনে হেলাল শেখের প্রাপ্ত ভোট ৪,২৪৩ ভোট। বোর্ড অব ইলেকশন দ্যা সিটি অব নিউইয়র্ক সূত্রে এই তথ্য জানা গেছে। উল্লেখ্য, সিটির নির্বাচিত পাবলিক এডভোকেট লেটিশিয়া জেমস ষ্টেট এটর্নী জেনারেল নির্বাচিত হওয়ায় তার শূন্য আসনে এই বিশেষ নির্বাচন অনুষ্ঠিত হলো। আরো উল্লেখ্য, পাবলিক এডভোকেট পদ নিউইয়র্ক সিটি প্রশাসনের দ্বিতীয় সর্বোচ্চ পদ। সিটি চার্টারের নিয়ম অনুযায়ী বর্তমান পাবলিক এডভোকেট লাটিসা জেমস পদত্যাগের পর পরই বিশেষ নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করে বোর্ড অব ইলেকশন। খবর ইউএনএ’র।
নিউইয়র্ক সিটির পাবলিক এডভোকেটের পদের নির্বাচনে উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে ছিলেন সাবেক সিটি স্পীকার মেলিসা মার্ক বিভার্টো, ওজন পার্ক এলাকা থেকে নির্বাচিত বাংলাদেশীদের পরিচিত সিটি কাউন্সিলম্যান রাফায়েল ইস্পানিয়াল, সিটি কাউন্সিলম্যান জুমানী ডি উইলিয়াম এবং বাংলাদেশী-আমেরিকান হেলাল শেখ ছাড়াও ডেনি ডিওনাল, মাইকেল ব্লেক, রবার্ট কার্নেগি, নমিকি নস্ট, ডেভিড আইজেনবাচ, ইডেনিস রডরিগুয়েজ, থিয়ো চিনো, বেঞ্জামিন ই ও ডন স্মল প্রমুখ।
নিউইয়র্ক সিটির ৫ বরোতে যথাক্রমে কুইন্স, ম্যানহাটান, ব্রুকলীন, ব্রঙ্কস ও স্ট্যাটান আইল্যান্ড বরো-তে এই নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত বিরতিহীন ভোট চলে। বাংলাদেশী-আমেরিকান অধ্যুষিত কুইন্স বরোর জ্যামাইকা এবং ব্রুকলীন ও ব্রঙ্কস বরোর বিভিন্ন নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে নিউইয়র্ক সিটির পাবলিক এডভোকেট পদের বিশেষ নির্বাচনে ভোটারদের মধ্যে তেমন উৎসাহ-উদ্দীপনা ছিলো না। অনেক কেন্দ্রেই ভোটারের উপস্থিতি ছিলো কম। ঠান্ডা আবহাওয়ার কারণে অনেকেই ভোট দিতে কেন্দ্রে যাননি বলে জানা গেছে। তবে ভোট গ্রহণে সিটি কর্তৃপক্ষের আয়োজনের কোন কমতি ছিলো না।
বাংলাদেশী-আমেরিকান হেলাল শেখ নিউইয়র্ক সিটির পাবলিক এডভোকেট পদে প্রতিদ্বন্দ্বিতা ছাড়াও তিনি ইতিপূর্বে দু’বার সিটি কাউন্সিলম্যান পদেও প্রতিদ্বন্দ্বিতা করেন। বিশেষ এই নির্বাচনে হেলাল শেখের নির্বাচনী প্রচারণার জন্য বাংলাদেশ সোসাইটি ইনক’র সভাপতি কামাল আহমেদকে প্রধান করে একটি নির্বাচনী প্রচারণা কমিটি গঠন করে কমিউনিটি নেতৃবৃন্দ তার নির্বাচনী কর্মকান্ড পরিচালনা করে আসছিলেন।

এ রকম আরো খবর

  • কবি আল মাহমুদ কর্মগুণে বাংলা সাহিত্যে অমর হয়ে থাকবেন
  • ইতিহাস সৃষ্টি করলো বাংলাদেশীদের স্বেচ্চাসেবী সংগঠন : ওজনপার্কে ৭০ মিলিয়ন ডলারের এফোর্ডেবল হাউজিং
  • এশিয়ান ট্রেড, ফুড ফেয়ার শুরু হচ্ছে শনিবার
  • যুক্তরাষ্ট্র আ.লীগ ও অঙ্গ সংগঠনের দোয়া
  • আইআরএস’র নতুন ঘোষণা : ৫২ হাজার ডলার বা তদুর্ধ পাওনা থাকলে পাসপোর্ট নবায়ন বা ইস্যু হবে না
  • প্রবাসী টাঙ্গাইলবাসী ইউএসএ’র পিঠা উৎসব অনুষ্ঠিত
  • মনিরুল ইসলাম শিকদারের জানাজা অনুষ্ঠিত
  • এসকে সিনহার ফাঁসি দাবি
  • নিউইয়র্কে মনিরুল ইসলাম শিকদারের অস্বাভাবিক মৃত্যু
  • জামাইকায় দূর্বৃত্তের গুলিতে নিজ বাসায় বাংলাদেশী খুন
  • বাংলাদেশের স্বাধীনতার প্রকৃত ইতিহাস রচনা করতে হবে
  • error: Content is protected !! Please don\'t try to copy.