র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জ্যাকসন হাইটসে ‘টাইম টেলিভিশন বৈশাখী মেলা’ ১৩-১৪ এপ্রিল : প্রধান শিল্পী ফেরদৌস আরা

বাংলা পত্রিকা রিপোর্ট: বাংলা নববর্ষ উপলক্ষ্যে এনআরবি ওয়ার্ল্ডওয়াইড ইনক নিউইয়র্কে দু’দিনব্যাপী ‘বৈশাখী মেলা’র আয়োজন করেছে। মেলার টাইটেল স্পন্সর হচ্ছে প্রবাসের জনপ্রিয় টেলিভিশন ‘টাইম টেলিভিশন’। ১৩-১৪ এপ্রিল শনিবার ও রোববার জ্যাকসন হাইটসের পিএস ৬৯ মিলনায়তনে এই মেলা অনুষ্ঠিত হবে। মেলার সাংস্কৃতিক পর্বের প্রধান শিল্পী থাকবেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা।
এনআরবি ওয়ার্ল্ডওয়াইড ইনক’র কর্ণধার বিশ্বজিত সাহা জানান, দু’দিনব্যাপী মেলার অনুষ্ঠানমালার মধ্যে থাকবে মেহেন্দী ও আল্পনা অঙ্কন (প্রতিদিন), বাঙালী পোশাক পরিধান প্রতিযোগিতা, স্টল (শিশু-কিশোরদের খেলনা সামগ্রী, বুটিক, রেশমী চুড়ি, পাঞ্জাবী-ফতুয়া, শাড়ি, থ্রি পিস, গহনা, ঐতিহ্যবাহী বাঙালী খাবার সহ নানা রকমের স্টল)। এছাড়াও থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানে ‘বৈশাখে বসন্তের রেশ (নৃত্যালেখ্য)। পরিবেশনায় থাকবে নৃত্যাঞ্জলী।
এছাড়া র‌্যাফল ড্রতে থাকবে ‘ঢাকা-নিউইয়র্ক-ঢাকা’ রিটার্ন টিকেট। মেলাটি সবার জন্য উন্মুক্ত।
মেলার উদ্বোধন করবেন বিশিষ্ট সঙ্গীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস। এতে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এবং বিশেষ অতিথি থাকবেন নিউইয়র্ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফায়জুন্নেসা। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।
বৈশাখ উদযাপন কমিটির সমন্বয়ক ও মেলার পরিকল্পনাকারী তোফাজ্জল লিটন জানান, যেসব দর্শক সুন্দর বাঙালী পোশাকে সেজে আসবেন তাদের জন্য আমরা ১০টি পুরস্কারের ব্যবস্থা থাকবে এক প্রতিযোগিতার মাধ্যমে। শিশু থেকে বৃদ্ধ যে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। প্রতিদিন থাকবে মেহেদি ও আলপনা অঙ্কন। ধামাইল গান, পুথি পাঠ, পুতুল নাচ এবং কবি গানের আসর। মিলনায়তনের ভেতরে-বাইরে সাজ-সজ্জার মাধ্যমে নিউইয়র্কের মানুষদের নিয়ে যাওয়া হবে আবহমান বাংলায়।
তোফাজ্জল লিটন আরও জানান, ১৩ এপ্রিল বিকেল ৫টায় উদ্বোধনী অনুষ্ঠানে চন্দ্রা ব্যানার্জির পরিকল্পনা ও নির্দেশনায় নৃত্যাঞ্জলি নিউইয়র্ক পরিবেশন করবে ‘বৈশাখে বসন্তের রেশ’ শিরোনামের নৃত্যালেখ্য। অংশ নিচ্ছে নিউইয়র্কের সাংস্কৃতিক সংগঠন সুর ও ছন্দ। তারা পরিবেশন করবে ‘বৈশাখে আইসো বন্ধু’। রঞ্জনী ইঙ্ক পরিবেশন করবে বৈশাখী নৃত্যানুষ্ঠান। চারুকণ্ঠ শিশু-কিশোর সংগঠন ফারজিন রাকিবা কবিরের নির্দেশনায় পরিবেশন করবে আনন্দে বৈশাখ। মেলায় পৃথক শিল্পীরা গাইবেন রবীন্দ্র-নজরুল, ভাওয়াইয়া-ভাটিয়ালি, সারি ও বাউল এবং আধুনিক গান। আরো থাকবে চর্চাপদ থেকে আধুনিক যুগের কবিতা আবৃত্তি। থাকবে একক ও দলীয় নৃত্য।

এ রকম আরো খবর

নিউইয়র্কে বাংলাদেশী যুবক নিখোঁজ

বাংলা পত্রিকা রিপোর্ট: নিউইয়র্কের ব্রুকলীন থেকে মোহাম্মদ সাইফুল ইসলাম নামেরবিস্তারিত

নিউইয়র্কের পরিচিত মুখ মিনহাজ উদ্দিন বাবর আর নেই

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশী কমিউনিটির প্রিয় মুখ, বিশিষ্ট সংগঠকবিস্তারিত

‘টাইম টেলিভিশন অ্যাওয়ার্ড’ প্রদানের ঘোষণা

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কের সর্ববৃহৎ মিডিয়া হাউজ ‘টাইম টেলিভিশন ও সাপ্তাহিকবিস্তারিত

  • গঙ্গার অববাহিকা ভিত্তিক ব্যবস্থাপনার উদ্যোগ নিন
  • নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • কর্মচারী নির্যাতনের দায়ে নিউজিল্যান্ডে বাংলাদেশী দম্পতির জেল
  • মেরী জোবাইদার প্রার্থীতা ঘোষণা
  • বিভিন্ন রেষ্টুরেন্টে ইফতার বক্সের মূল্য ৬-১২ ডলার : রমজানে মসজিদে মসজিদে ব্যাপক নিরাপত্তা
  • টাঙ্গাইল সোসাইটি’র ইফতার মাহফিল ১৯ মে
  • নিউইয়র্কে সাউথ এশিয়ান ভোটার রেজিষ্ট্রেশনে ব্যাপক সাড়া
  • বাংলাদেশী মুসলিমকে বাড়ি ভাড়া না দেয়ায় ৫ কোটি টাকা জরিমানা
  • সৎ নেতৃত্ব প্রতিষ্ঠায় সকল সংগঠনের নেতৃবৃন্দকে কাজ করার আহবান
  • বৈশাখীতে এস্টোরিয়া ফ্রেন্ডস সোসাইটির বৈশাখাী অনুষ্ঠান
  • নিউইয়র্কে সাংবাদিক মাহফুজউল্লাহ ও আনোয়ারুল হক স্মরণে শোক সভায় বক্তারা : সাংবাদিকতায় তাঁদের আদর্শ অনুকরণীয়, অনুস্মরণীয়
  • আমরা শোকাহত, মর্মাহত
  • error: Content is protected !! Please don\'t try to copy.