র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার হলেন মোঃ আবু জাফর রাজু

বাংলা পত্রিকা ডেস্ক: মোঃ আবু জাফর রাজু প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ হিসেবে নিয়োগ পেয়েছেন। তিনি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রি অজন করেন। তিনি ২০১৮ সালে পবিত্র ওমরা হজ্জ পালন করেন। তার একমাত্র পুত্র সন্তান আহমেদ আদিয়ান। তার পিতা মরহুম আব্দুল জব্বার, মাতা মরহুমা আয়েশা জব্বার এবং মরহুম আব্দুল মজিদ ও মরহুমা সমিতা বানুর দৌহিত্র। তিনি সাবেক উপজেলা চেয়ারম্যান কামরুল ইসলামের ছোট ভাই।
উল্লেখ্য, আবু জাফর রাজু’র পিতা ছিলেন বঙ্গবন্ধুর স্নেহধন্য, সাবেক সংসদ সদস্য (১৯৭৯ সালে সিলেট -১৩, আসনের সংসদ সদস্য) ভাষা সৈনিক (১৯৬২ সালে ২১ ফেব্রুয়ারী প্রভাত ফেরি, প্লেকাড প্রদর্শন ও বিক্ষোভ করার কারনে গ্রেফতার এবং ৬ মাস কারারুদ্ধ) মুক্তিযুদ্ধের সংগঠক, কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি, ’৬২-এর শিক্ষা আন্দোলন, ’৬৬ এর ছয়-দফা, ’৬৯ এর গণ অভ্যুত্থান, ’৭০ এর নির্বাচন এবং ’৯০ সালে স্বৈরাচার বিরোধী আন্দোলন সহ সকল গণতান্ত্রিক আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি কুলাউড়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক (১৯৬৪)।
মরহুম আব্দুল জব্বার আমৃত্যু বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে, ‘জাতির পিতা’র আদর্শ বাস্তবায়নের জন্য জেল-জুলুম, নিযাতন উপেক্ষা করে বাংলার গণমানুষের মুক্তির লক্ষ্যে কাজ করেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু পরিষদ ও মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের প্রতিষ্ঠাকালীন থেকে কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি, মৌলভীবাজার রেডক্রিসেন্ট সোসাইটির সহ সভাপতি এবং ঘাতক দালাল নিমূল কমিটি কুলাউড়া থানার আহবায়ক ছিলেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট ‘জাতির পিতা’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর অবিশ্বাস্য ও হৃদয় বিদারক দুঃসংবাদ শুনে তিনি ১৭ আগষ্ট কুলাউড়া শহরে তার নেতৃত্বে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও গায়েবানা জানাজা আয়োজনে বিশেষ ভূমিকা রাখেন। এ কারণে তাকে গ্রেফতার করে বঙ্গবন্ধুর প্রধান খুনি মেজর নুর অমানুষিক নির্যাতন করে এবং এক পর্যায়ে হত্যার জন্য নির্জন কক্ষে নিয়ে যায়। মহান আল্লাহর অশেষ রহমতে ঠিক সেই মুহুর্তে ফেরেশতার মতো তৎকালীন সেনা অফিসার, পরবর্তীতে রাষ্ট্রদূত প্রয়াত বিগ্রেডিয়ার জেনারেল আমিন আহমেদ চৌধুরী তাঁকে উদ্ধার করেন।
মরহুম আব্দুল জব্বার

পরবর্তীতে আব্দুল জব্বার জেল থেকে মুক্তি পেয়ে পুনরায় সক্রিয়ভাবে রাজনৈতিক কার্যক্রম শুরু করেন। সৈয়দা জোহরা তাজউদ্দিনের উপস্থিতিতে এক সভায় তাঁর বক্তব্য এতই সাহসিকতাপূর্ণ ছিল যে, উপস্থিত নেতৃবৃন্দ অনেকেই ঘাবড়ে গিয়েছিলেন। তিনি জিয়ার কঠোর সমালোচনা করে সামরিক শাসন প্রত্যাহারসহ বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার হত্যার প্রতিশোধ গ্রহণের আহবান জানান। এর কিছু দিন পর কুরবানী ঈদের রাতে তাকে পুনরায় গ্রেফতার করে।
জাতির এ শ্রেষ্ঠ সন্তান ১৯৯২ সালের ২৮ আগস্ট শোকের মাসে মাত্র ৪৭ (১৯৪৫-১৯৯২) বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
অভিনন্দন: মোঃ আবু জাফর রাজু প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার -২ মনোনীত হওয়ায় মৌলভীবাজার জেলার ভাটেরা কলেজের সাবেক অধ্যক্ষ মো: নজরুল ইসলাম, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাবেক সভাপতি এম এ কাইয়ুম, টাইম টেলিভিশনের অন্যতম পরিচালক, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কমিউনিটি বোর্ড মেম্বার সৈয়দ ইলিয়াস খসরু, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট সৈয়দ রুহুল ইসলাম, হারুনুর রশীদ তালুকদার ও আব্দুল জব্বার সিদ্দিকী তাকে অভিনন্দন জানিয়েছেন।

এ রকম আরো খবর

নিউইয়র্কে বাংলাদেশী যুবক নিখোঁজ

বাংলা পত্রিকা রিপোর্ট: নিউইয়র্কের ব্রুকলীন থেকে মোহাম্মদ সাইফুল ইসলাম নামেরবিস্তারিত

নিউইয়র্কের পরিচিত মুখ মিনহাজ উদ্দিন বাবর আর নেই

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশী কমিউনিটির প্রিয় মুখ, বিশিষ্ট সংগঠকবিস্তারিত

‘টাইম টেলিভিশন অ্যাওয়ার্ড’ প্রদানের ঘোষণা

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কের সর্ববৃহৎ মিডিয়া হাউজ ‘টাইম টেলিভিশন ও সাপ্তাহিকবিস্তারিত

  • গঙ্গার অববাহিকা ভিত্তিক ব্যবস্থাপনার উদ্যোগ নিন
  • নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • কর্মচারী নির্যাতনের দায়ে নিউজিল্যান্ডে বাংলাদেশী দম্পতির জেল
  • মেরী জোবাইদার প্রার্থীতা ঘোষণা
  • বিভিন্ন রেষ্টুরেন্টে ইফতার বক্সের মূল্য ৬-১২ ডলার : রমজানে মসজিদে মসজিদে ব্যাপক নিরাপত্তা
  • টাঙ্গাইল সোসাইটি’র ইফতার মাহফিল ১৯ মে
  • নিউইয়র্কে সাউথ এশিয়ান ভোটার রেজিষ্ট্রেশনে ব্যাপক সাড়া
  • বাংলাদেশী মুসলিমকে বাড়ি ভাড়া না দেয়ায় ৫ কোটি টাকা জরিমানা
  • সৎ নেতৃত্ব প্রতিষ্ঠায় সকল সংগঠনের নেতৃবৃন্দকে কাজ করার আহবান
  • বৈশাখীতে এস্টোরিয়া ফ্রেন্ডস সোসাইটির বৈশাখাী অনুষ্ঠান
  • নিউইয়র্কে সাংবাদিক মাহফুজউল্লাহ ও আনোয়ারুল হক স্মরণে শোক সভায় বক্তারা : সাংবাদিকতায় তাঁদের আদর্শ অনুকরণীয়, অনুস্মরণীয়
  • আমরা শোকাহত, মর্মাহত
  • error: Content is protected !! Please don\'t try to copy.