র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নিউইয়র্কে ‘শেখ কামাল স্মৃতি পরিষদ’র ইফতার সমাবেশে ড. গোলাপ

শেখ হাসিনাকে হত্যার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি বলেছেন, শেখ হাসিনা সরকারের পতন ঘটানোর জন্য শেখ হাসিনাকে হত্যার জন্য, তার সরকারকে কন্ট্রোভার্সিয়াল করার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। জননেত্রী শেখ হাসিনা সকল ষড়যন্ত্র মোকাবেলা করে কিন্তু চার বারের মত প্রধানমন্ত্রী হলেন। তিনি বলেন, আমাদের চোখ কান খোলা রাখতে হবে যাতে কোনভাবেই শেখ হাসিনার গায়ে আচর না লাগে। তিনি শেখ হাসিনার জন্য দোয়া কামনা করে বলেন, শেখ হাসিনা ভাল থাকলে দেশ ভাল থাকবে, প্রবাসীরা ভাল থাকবেন।
নিউইয়র্কে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে স্থানীয় সময় ২৩ মে বৃহস্পতিবার সন্ধ্যায় ‘শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে শহীদ শেখ কামাল স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. আব্দুস সোবহান গোলাপ এমপি।
শেখ কামাল স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি ডা. মাসুদুল হাসানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. আবুবকর সিদ্দিক ও উপদেষ্টা হাজি এনাম দুলাল মিয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাবুবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, শেখ কামাল স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সমন্বয়কারী আব্দুর রহিম বাদশা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক চন্দন দত্ত, সাবেক সাধারণ সম্পাদক এম এ সালাম, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, সাবেক ছাত্রনেতা গোলাম রব্বানী, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও বঙ্গবন্ধু সহ দেশের সকল শহীদের আত্মার মাগফেরাত, দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া মুনাজাত পরিচালনা করেন মাওলানা সাইফুল আলম সিদ্দিকি। এছাড়াও শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
অনুষ্ঠানে ড. আব্দুস সোবহান গোলাপ বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, দেশের সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, ১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফেরার পর থেকেই দেশের জন্য, মানুষের জন্য, ‘জাতির পিতা’র স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। বাংলার কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের মুখে হাসি ফোটাবেন, দেশকে দারিদ্র মুক্ত করবেন, দেশকে উন্নত সমৃদ্ধ করবেন, সেই লক্ষ বাস্তবায়ণ করাটাই হচ্ছে একমাত্র লক্ষ্য। যার সুফল দেশের মানুষ পেতে শুরু করেছে। দেশের মানুষ সুন্দর জীবন গড়ার সুযোগ পেয়েছে। বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড় করিয়েছেন শেখ হাসিনা।
ড. আব্দুস সোবহান গোলাপ আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার আহ্বান জানিয়ে বলেন, সকল দ্বিধা-বিভক্তি ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে একযোগে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করে বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নত দেশ হিসেবে গড়ার লক্ষে জাতির পিতার জীবন ও আদর্শকে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে অপ্রতিরুদ্ধ গতিতে। জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে গণতান্ত্রিক সুশাসন, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, অর্থনীতি, তথ্যপ্রযুক্তি, যোগাযোগ ব্যবস্থায় বিস্ময়কর উন্নতি বাংলাদেশকে আজ নি¤œ মধ্যম আয়ের দেশে রূপান্তরীত করেছে। যা আগামী ২০২১ এ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ এ উন্নত দেশে পরিণত করবে।
অনুষ্ঠানে প্রবাসীদের প্রতিনিধি হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় ড. আব্দুস সোবহান গোলাপকে শেখ কামাল স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান হয়।
অনুষ্ঠানে সভাপতি মুক্তিযোদ্ধা ডা. মাসুদুল হাসান এক ঘোষণায় মোহাম্মদ মারুফ মিয়াকে সংগঠনের সহ সভাপতি এবং এমদাদ চৌধুরী, লুৎফর রহমান ও আজিজুল হক খোকন-কে যুগ্ম সাধারণ সম্পাদক, নান্টু মিয়া-কে প্রচার সম্পাদক পদে কো-অপ্ট করে তাদেরকে পরিচয় করিয়ে দেয়া হয়।
অনুষ্ঠানে উল্লেখযোগ্য দলীয় নেতৃবৃন্দের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা রমেশ নাথ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. আবদুল বাতেন এমডি, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, উপ দপ্তর সম্পাদক আব্দুল মালেক, কার্যকরী সদস্য মুক্তিযোদ্ধা সরাফ সরকার, শরিফ নূরুল আম্বিয়া হিরা, আশরাফ মাশুক, আবদুল হামিদ, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, মুক্তিযোদ্ধা খোরশেদ আলম বাবুল, ইমাম কাজী কায়্যূম, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি একেএম আলমগীর, সাধারণ সম্পাদক শাহীন আজমল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মোর্শেদা জামান, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন বাবু, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহনাজ মমতাজ, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান হিমু, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক তারিকুল হায়দার চৌধুরী, যুক্তরাষ্ট্রের জাতীয় শ্রমিক লীগের সভাপতি আজিজুল হক খোকন, সহ সভাপতি খান শওকত, যুবলীগ নেতা নান্টু মিয়া, কিবরিয়া, শ্যামল কান্তি দাস সহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এ রকম আরো খবর

যুক্তরাষ্ট্রের নিউজার্সীতে ‘বাংলাদেশ বুলেভার্ড’ ওয়ের উদ্বাধন

নিউজার্সী থেকে বিশেষ প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের নিউজার্সী অঙ্গরাজ্যের প্যাটারসন সিটিতে বর্ণাঢ্যবিস্তারিত

  • ২৩ জুন রোববার ব্রুকলীনে ‘টাইম টেলিভিশন ঈদ আনন্দ ও পথমেলা’
  • নিউইয়র্কের আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে আমি সন্তুষ্ট নই
  • নিউইয়র্কে বাংলাদেশী আহমেদ হোসেন গ্রেফতার
  • সাংস্কৃতিক প্ল্যাটফর্ম ‘কণ্ঠচিত্র’র আতœপ্রকাশ ৩০ জুন
  • ব্রঙ্কসের জাকির খান হত্যা মামলায় ঘাতক মাহরানের ১৫ বছরের জেল
  • অর্ধ মিলিয়ন ডলারের সিগারেট স্ট্যাম্প জালিয়াতি : ঘরে লক্ষ লক্ষ ক্যাশ ডলার : সানি সাইড মিনি মার্টের মোহাম্মদ খান গ্রেফতার
  • সিলেট সদর থানা এসোসিয়েশনের নতুন কমিটি
  • শ্রী চিন্ময়-এর অনুসারীদের ঈদ সেলিব্রেশন
  • দ্বিতীয় দিন জমে উঠেছে নিউইয়র্ক বইমেলা ও বাংলা উৎসব
  • নিউইয়র্ক চার দিনব্যাপী বইমেলা ও বাংলাদেশ উৎসব শুরু
  • নিউইয়র্কে ঈদ ফেস্টিভ্যাল এন্ড কালচারাল ইভেন্ট ১৬ জুন
  • এসএম সোলায়মানের টাইম টেলিভিশনে যোগদান
  • error: Content is protected !! Please don\'t try to copy.