র্সবশেষ শিরোনাম

রবিবার, জুন ২৪, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জাকারিয়া চৌধুরীকে যুক্তরাষ্ট্র আ.লীগের শোকজ

বাংলা পত্রিকা রিপোর্ট: নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরীকে শোকজ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। মহানগর আওয়ামী লীগের সভাপতি বিদ্যমান থাকায় নিজেকে সংগঠনের ‘সভাপতি’ দাবী করায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ স্বাক্ষরিত পত্রে জাকারিয়া চৌধুরীকে শোকজ করা হয়েছে। শোকজে পত্র প্রাপ্তির ১৫ দিনের মধ্যে তাকে জবাব দেয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় তার (জাকারিয়ার চৌধুরী) বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে দলের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের একাধিক সূত্র মতে, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জাকারিয়া চৌধুরীকে শোকজ করা হয়েছে। সূত্র জানায়, মহানগর আওয়ামী লীগের সভাপতি কমান্ডার নূরুন নবী ও সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী বাংলাদেশে অবস্থান করায় গত ২০ নভেম্বর সোমবার নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের তথাকথিত কার্যকরী পরিষদের এক সভায় নিজেকে সভাপতি দাবী করে তার খবর মিডিয়ায় প্রকাশ করা হয়। এই খবরে দলীয় নেতা-কর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় এবং খবরটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গোচরে আনা হয়। এরপর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তার (জাকারিয়া চৌধুরী) বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য ড. সিদ্দিকুর রহমানকে নির্দেশ দেন।
জাকারিয়া চৌধুরীকে শোকজ করার ব্যাপারে ড. সিদ্দিকুর রহমানের বক্তব্য জানতে তার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে জানা যায় তিনি (ড. সিদ্দিক) ব্যক্তিগত ও দলীয় সাংগঠনিক কাজে ১৯ ডিসেম্বর মঙ্গলবার বাংলাদেশে গমন করেছেন। তার অনুপস্থিতে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করছেন দলের অন্যতম সহ সভাপতি মাহবুবুর রহমান।
জাকারিয়া চৌধুরীকে শোকজ করার ব্যাপারে আব্দুস সামাদ আজাদের সাথে যোগাযোগ করা হলে তিনি এব্যাপারে কোন মন্তব্য করতে রাজী হননি।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোকজ সম্পর্কে ফোনে জাকারিয়া চৌধুরীর সাথে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) যোগাযোগ করা হলে তিনি জানান, ‘তিনি কোন শোকজ-এর চিঠি পাননি।’
ড. সিদ্দিকুর রহমানের বিবৃতি: এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বর্তমান পরিস্থিতি সম্পর্কে সভাপতি ড. সিদ্দিকুর রহমান তার ফেজবুকে একটি বিবৃতি প্রদান করেছেন। বিবৃতিতে তিনি বলেন:
‘এতদ্বারা নিউইয়র্ক মহানগরী আওয়ামী লীগের একাংশের সংশ্লিষ্টদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত রোববার (১৭ ডিসেম্বর) বিজয় দিবসের এক আলোচনা সভায় অসাংগঠনিকভাবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতিকে কেন্দ্র করে যে অবান্তর, অবাস্তব, অযাচিত মন্তব্য করা হয়েছে সে ব্যাপারে আমার সুস্পষ্ট বক্তব্য হচ্ছে, প্রথমত: নিউইয়র্ক মহানগরী আওয়ামী লীগের তথাকথিত নেতৃবৃন্দের এ ধরনের মন্তব্য করার কোন এখতিয়ারই নেই। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ হচ্ছে সর্বোচ্চ কমিটি যার মাধ্যমে, সকল সিটি কমিটি, স্টেট কমিটি, সহযোগী কমিটিগুলো গঠিত হয়ে থাকে এবং প্রতিটি কমিটি তাদের কর্মকান্ডের জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কাছে দায়বদ্ধ। সম্প্রতি নিউইয়র্ক মহানগরী কমিটির সভাপতি পদ নিয়ে একটি অনাকাংক্ষিত পরিস্থিতি আমি অত্যন্ত গভীর উদ্বেগের সংগে লক্ষ্য করছি এবং সকলের জ্ঞাতার্থে জানাচ্ছি ইতিমধ্যেই আমি সংশ্লিষ্ট একজনকে এব্যাপারে শোকজ করেছি। কারণ আমি সংগঠনের বিষয় সাংগঠনিক নিয়ম কানুন রক্ষা করেই করতে চাই। এ ক্ষেত্রে কোন হঠকারিতার সুযোগ নেই। বিজয়ের আলোচনা সভায় আমাদের ঐতিহাসিক বিজয়ের উপর আলোকপাত না করে সম্পূর্ণ অসাংগঠনিকভাবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতিকে কটাক্ষ এবং হেয় করে প্রকাশ্যে পত্রিকায় প্রতিবেদন দিয়ে তারা কার স্বার্থ হাসিল করছে এই জিজ্ঞাসা যুক্তরাষ্ট্র আওয়ামী সংশ্লিষ্ট সকলের প্রতি।’

এ রকম আরো খবর

বর্ণাঢ্য আয়োজনে নিউইয়র্কে বইমেলা’র উদ্বোধন

নিউইয়র্ক: ‘বই হোক আমাদের উত্তরাধিকার’ শ্লোগানে নিউইয়র্কে শুক্রবার থেকে শুরুবিস্তারিত

শাকিল আহমদের দাফন সম্পন্ন

আহবাব চৌধুরী খোকন: নিউইয়র্কে অকাল প্রয়াত শাকিল আহমেদের দাফন গতবিস্তারিত

এন মজুমদার পুনরায় বোর্ড মেম্বার মনোনীত

নিউইয়র্ক: ব্রঙ্কস কমিউনিটি বোর্ড-৯ এর সদস্য বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিলেরবিস্তারিত

  • মাকসুদা আহমেদ বিএসিএ’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক
  • বাংলাদেশ সরকারের নতুন চ্যালেঞ্জ নিয়ে নতুন দায়িত্ব গ্রহণ করেছি
  • নিউইয়র্কে শুক্রবার থেকে ৩দিনব্যাপী বইমেলা শুরু
  • যুক্তরাষ্ট্র আ. লীগের সভাপতি ড. সিদ্দিক হাসপাতালে
  • সিলেট এমসি কলেজ এলামনাই এসোসিয়েশনের বনভোজন ২৯ জুলাই
  • বাংলাদেশী-আমেরিকান মিজান চৌধুরীকে বিজয়ী করার আহ্বান
  • জ্যাকসন হাইটসে চাঁদ রাত উৎসব
  • জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে সর্ববৃহৎ ঈদের জামাত ॥ ১২/১৫ হাজার মুসল্লীর অংশগ্রহণ : নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত
  • পত্রিকা ডেলিভারী, বিজ্ঞাপণসহ অন্যান্য বিষয় আলোকপাত
  • নিউইয়র্কে ঈদের জামাত
  • ‘মিডিয়ায় পেশাগত প্রতিযোগিতা বাড়ুক’
  • যারা  সন্দেহ ছড়ায় তারা সবচেয়ে ঘৃণিত ব্যক্তি : ইমাম আবু জাফর বেগ
  • error: Content is protected !! Please don\'t try to copy.