র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

চ্যাম্পিয়নস ট্রফি: বাংলাদেশ ৫ উইকেটে নিউজিল্যান্ডেকে হারালো ॥ টাইগাররা জিতল টাইগারের মতো

ঢাকা: শুরুর দিকের বিপর্যয় কাটিয়ে বিশ্বরেসরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের জোড়া সেঞ্চুরিতে টাইগারা জিতল টাইগারের মতো। তাদের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংই ১৬ বল বাকি থাকতেই ৫ উইকেটের বিশাল জয়। এই জয়ে চ্যাম্পিয়নস ট্রফিতে শেষ চারে পা রাখার সম্ভাবনাটাও বাঁচিয়ে রাখল বাংলাদেশ। ৩৩ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশকে পথ দেখায় সাকিব-মাহমুদউল্লাহর ২২৪ রানের এক অবিশ্বাস্য রেকড জুটি!। ভয়াবহ শুরুটা ভুলিয়ে দিচ্ছেন এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। সাকিব ১১৪ রান করে জয় থেকে ৯ রান দূরে বাংলাদেশকে রেখে আউট হন। তবে মাহমুদউল্লাহ অপরাজিত সেঞ্চুরি (১০২*) করেই ফিরেছেন।
দুই ম্যাচ বিরতি দিয়ে সাব্বির রহমান যখন ৩ নম্বর পজিশনে নামলেন, বাংলাদেশের স্কোর তখন ০/১! কোনো রান যোগ না করে টিম সাউদির বলে এলবিডব্লু হয়ে তামিম ইকবাল ফিরে যাওয়ার ধাক্কা সামলানোর দায়িত্বটা পালন করতে পারেননি সাব্বির। সাউদির বলেই লুক রনকির ক্যাচ হয়ে ৮ রানে ফিরেছেন তিনি। খানিক পর একই বোলারের বলে সাব্বিরের পথ ধরেছেন সৌম্য সরকারও (৩)। ১২ রানে ৩ উইকেট হারিয়ে ঘোর বিপদে বাংলাদেশ! দেখতে দেখতে ফিরে গেছেন মুশফিকুর রহিমও (১৪)। দ্রুত উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের দেওয়া ২৬৬ রানের লক্ষ্যটা পাহাড় হয়ে যায় বাংলাদেশের সামনে।
এর আগে টস হেরে ফিল্ডিংয়ে নেমে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন বাংলাদেশের বোলাররা। রস টেলর ও কেইন উইলিয়ামসন নিউজিল্যান্ডকে বড় সংগ্রহের স্বপ্ন দেখালেও ইনিংসের শেষপর্যায়ে দারুণ বোলিং করেছেন রুবেল-মাশরাফি-সৈকতরা। নিউজিল্যান্ডকে আটকে দিয়েছেন ২৬৫ রানে। মাত্র ১৩ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়েছেন মোসাদ্দেক। চ্যাম্পিয়নস ট্রফিতে প্রথম ম্যাচ খেলতে নামা তাসকিন আহমেদ নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট পেয়েছেন মুস্তাফিজ ও রুবেল।
নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলেছেন টেলর। অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে এসেছে ৫৭ রান। ৩৬ ও ৩৩ রানের ছোট দুটি ইনিংস খেলেছেন নেইল ব্রুম ও ওপেনার মার্টিন গাপটিল।
শনিবারের (১০ জুন) এই হারের ফলে চ্যাম্পিয়নস ট্রফি থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল নিউজিল্যান্ডের। আর বাংলাদেশের আশা টিকে থাকল বেশ ভালোমতোই। আগামীকাল শনিবার অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ম্যাচে ইংল্যান্ড জিতলে বা ম্যাচটি পরিত্যক্ত হলে সেমিফাইনালে চলে যাবে বাংলাদেশ।
সংক্ষিপ্ত স্কোর :
নিউজিল্যান্ড: ৫০ ওভারে ২৬৫/৮ (গাপটিল ৩৩, রনকি ১৬, উইলিয়ামসন ৫৭, টেইলর ৬৩, ব্রুম ৩৬, নিশাম ২৩, অ্যান্ডারসন ০, স্যান্টনার, মিল্ন ৭, সাউদি; মাশরাফি ০/৪৫, মুস্তাফিজ ১/৫২, তাসকিন ২/৪৩, রুবেল ১/৬০, সাকিব ০/৫২, মোসাদ্দেক ৩/১৩)
বাংলাদেশ: ৪৭.২ ওভারে ২৬৮/৫ (তামিম ০, সৌম্য ৩, সাব্বির ৮, মুশফিক ১৪, সাকিব ১১৪, মাহমুদউল্লাহ ১০২*, মোসাদ্দেক ৭*; সাউদি ৩/৪৫, বোল্ট ১/৪৮, মিল্ন ১/৫৮, নিশাম ০/৩০, স্যান্টনার ০/৪৭, অ্যান্ডারসন ০/১৯, উইলিয়ামসন ০/১৯)।
টস: নিউজিল্যান্ড
ম্যাচ সেরা: সাকিব আল হাসান

 

এ রকম আরো খবর

শেষ বলের ছক্কায় হার : ফের কান্না : লড়াই করেই হারল বাংলাদেশ

বাংলা পত্রিকা ডেস্ক: শ্রীলংকায় নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-২০ সিরিজের তীব্রবিস্তারিত

লন্ডনে সৈয়দ নবেল ফজলু’র কৃতিত্ব

বাংলা পত্রিকা ডেস্ক: লন্ডনে বসবাসরত বৃহত্তর সিলেটের মৌলভীবাজার জেলার কুলাউড়াবিস্তারিত

২০১৮ সালের নিউইয়র্কে ‘ফুটবল লীগ ও টুর্নামেন্ট’ বিষয়ে মতবিনিময়

নিউইয়র্ক: প্রতিবছরের মতো এবছরও অর্থাৎ ২০১৮ সালে নিউইয়র্কে ‘ফুটবল লীগবিস্তারিত

  • ‘সরকার ক্রীড়া বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করবে’
  • বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র উপদেষ্টা পরিষদ ও পূর্ণাঙ্গ কার্যকরী কমিটি ঘোষণা
  • এক্সিট ফুটবল টুর্নামেন্ট-২০১৭ : পুরষ্কার বিতরণ : ব্রঙ্কস ইউনাইটেড চ্যাম্পিয়ন সোনার বাংলা রানার্স আপ
  • অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের দুর্দান্ত জয়ের ইতিহাস : সাকিব ম্যান অব দ্যা ম্যাচ
  • সোনার বাংলা চ্যাম্পিয়ন ব্রঙ্কস ইউনাইটেড রানার্স আপ
  • টাইম টেলিভিশন-বাংলা পত্রিকা’য় ক্রিকেটার সাকিব আল হাসান
  • সোনার বাংলা চ্যাম্পিয়ন ব্রঙ্কস ইউনাইটেড রানার্স আপ : টুর্নামেন্টের সেমিফাইনাল ১০ সেপ্টেম্বর, ফাইনাল ১৭ সেপ্টেম্বর
  • এক্সিট ফুটবল লীগ : ব্রঙ্কস স্টার জয়ী ॥ রকির হ্যাট্রিক
  • এক্সিট ফুটবল লীগ : জ্যাকসন হাইটস ক্লাবের বাবলু সাসপেন্ড
  • অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের জয়ে বাংলাদেশ সেমিফাইনালে
  • কন্যার বাবা হলেন আশরাফুল
  • error: Content is protected !! Please don\'t try to copy.