র্সবশেষ শিরোনাম

শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জ্যমাইকাতে স্বদেশীকে বাসা ভাড়া দিয়ে বিপাকে বাড়ীর মালিক : এবার বাড়ীওয়ালার দিকে ছুরি নিয়ে তেড়ে এলেন ভাড়াটিয়া

বাংলার পত্রিকা রিপোর্ট: স্বদেশীকে বাসা ভাড়া দিয়ে বিপাকে পড়েছেন বাংলাদেশী মালিক। বাড়ী ভাড়া চাইতে গেলে ছুরি নিয়ে তেড়ে আসেন ভাড়াটিয়া। পুলিশ ডেকে শেষ পর্যন্ত প্রাণ রক্ষা করেছেন। এমন অভিযোগ করেছেন বাংলাদেশী বাড়ীওয়ালা ও বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ শফিউদ্দীন কামাল।
তিনি অভিযোগ করেছেন বিগত ৮ মাসের বাসা ভাড়া দিচ্ছেন ভাড়াটিয়া। পরবর্তীতে ভাড়া চাইতে গেলে ছরি নিয়ে আক্রমনের হুমকী দেন। উদ্ভুত পরিস্থিতি মামলা পর্যন্ত গড়িয়েছে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করেছে।
জানা গেছে, নিউইয়র্ক সিটির জ্যামাইকা এলাকার বাংলাদেশী বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা শফিউদ্দিন কামাল গত বছরের জানুয়ারী মাসে মোজাম্মেল হক (মোকাররম)-কে তার বাসার দ্বিতীয় ফ্লোর মাসিক ৩ হাজার ডলারে ভাড়া দেন। বাসা ভাড়া নেয়ার আগে মোকাররম তার বাড়ী ব্রাক্ষণবাড়িয়া বলে দাবী করেন এবং ঢাকায় বড় হয়েছেন বলে জানান। এছাড়াও তিনি রিয়েল এস্টেট ব্যবসার সাথে জড়িত বলে জানান। ঘটনাচক্রে বাসার মালিক ব্রাক্ষণবাড়িয়া জেলায় হওয়ার তিনি স্বদেশী মনে করে মোকাররমকে বাসা ভাড়া দেন। বাসা ভাড়া নেয়ার পর মোকাররম তার তিন পুত্র-কন্যা নিয়ে বসবাস করতে থাকেন এবং দীর্ঘদিন ধরে স্ত্রীর সাথে তার কোন সম্পর্ক নেই বলে এক পর্যায়ে জানান।
বাসার মালিক শফিউদ্দিন কামাল কামাল রোববার বাংলা পত্রিকাকে জানান, স্বদেশী মোকররম বাসা ভাড়া নেয়ার পর দুই মাস ঠিকমত বাসা ভাড়া দেয়ার পর আর ভাড়া না দিয়ে নানানভাবে গড়িমসি করতে থাকেন এবং টানা ৮ মাস ভাড়া ২৪ হাজার ডলার না দেওয়ায় আইনের আশ্রয় নিতে বাধ্য হন।
শফিউদ্দিন কামাল জানান, গত সপ্তাহে ভারাটিয়া মোকারমের কাছে বাসা ভাড়া চাইতে গেলে উল্টো সে নানা ভয়-ভীতি দেখায় এবং হত্যার হুমকী দেয়। এক পর্যায়ে সে চাকু নিয়ে আঘাত করার জন্য এগিয়ে আসলে আমি বাধা দিয়ে পুলিশ কল করলে পলিশ তাকে গত ৪ জানুয়ারী রাতে গ্রেফতার করে। পরবর্তীতে আমি ‘অর্ডার অব প্রটেকশন’ (অর্ডার নং এনওয়াই ০৪০০৩৩১) আইনের আশ্রয় নেই এবং ‘ল্যান্ড লর্ড এন্ড ট্যানেন্ট কোর্টে’ দায়ের করা মামলার শুনানী ধার্য্য করা হয় ১৭ জানুয়ারী বুধবার। এদিকে জামিনে মুক্তি পেয়ে মোকাররম আইন ভঙ্গ করে গত ৮ জানুয়ারী চুপিসারে আবার বাসায় ফিরে আসে। যা ক্যামেরায় রেকর্ড করা আছে। সর্বশেষ গত ১২ জানুয়ালী ভোরে মোকররমের বাসয় হৈচৈ-এর শব্দ সহ নারীর কান্না শুনতে পাই। ঘটনা জানতে দরজা খুলে গেলে দেখি সুইটি নামের একজন মহিলাকে (মোকাররমের গালফ্রেন্ড বলে পরিচিত) মারধর করার করা হচ্ছে। এসময় সাথে সাথে পুলিশ কল করলে পুলিশ বাসায় এসে ‘অর্ডার অব প্রটেকশন’ আইনে মোকাররমকে আবারও আটক করে।
জানা গছে, অভিযুক্ত মোজাম্মেল হক (মোকাররম) বিগত প্রায় ৩০ বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছে। ইতপূর্বেও জ্যাকসন হাইটস ও জ্যামাইকা এলাকায় আরো কয়েকজন বাড়ীর মালিকের ভাড়া পরিশোধ না করার রেকর্ড রয়েছে। কেউ কেউ তাকে মার্শাল দিয়ে বাসা ছাড়তে বাধ্য করেন। এবিষয়ে মোকাররমের বক্তব্য জানা সম্ভব হয়নি।

এ রকম আরো খবর

গভীর শ্রদ্ধা ও ভালবাসায় উত্তর আমেরিকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নিউইয়র্ক: গভীর শ্রদ্ধায় বায়ান্ন’র ভাষা আন্দোলনে শহীদ বীর বাঙালীদের স্মরণবিস্তারিত

জাকির খানের প্রথম মৃত্যুবাষির্কী ২২ ফেব্রুয়ারী

নিউইয়র্ক: নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিতমুখ, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী ওবিস্তারিত

প্রবাসের বাংলা সাংবাদিকতায় পেশাদারিত্ব চাই, সুস্থ প্রতিযোগিতা চাই

নিউইয়র্ক: প্রবাসের জনপ্রিয় টেলিভিশন টাইম টিভির মিডিয়া বিষয়ক বিশেষ মুক্তবিস্তারিত

  • ‘কমেমোরেটিভ গার্ডেন এন্ড প্ল্যাক’ নির্মাণের খবরে কমিউনিটিতে বিভ্রান্তি ও ক্ষোভ
  • ফ্লোরিডায় ২৫তম এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো ১৭-১৮ মার্চ
  • অমর একুশ পালনে নিউইয়র্কে ব্যাপক প্রস্তুতি
  • বাংলাদেশের সঙ্কটে দেশপ্রেমিক কারো চুপ করে থাকার সময় নেই ॥ খালেদা জিয়ার মুক্তি দাবী
  • বাংলাদেশের রাজনীতিতে সুরঞ্জিত সেন গুপ্তর মতো নেতার বড়ো প্রয়োজন
  • খালেদা জিয়ার মামলা ও রায় পুরো রাজনৈতিক
  • ভারপ্রাপ্ত যুক্তরাষ্ট্র আ.লীগ : আজাদ সভাপতি ফারুক সা. সম্পাদক
  • ঢাবি এলামনাই এসোসিয়েশন : শিশু-কিশোরদের প্রতিযোগিতার মধ্য দিয়ে একুশের অনুষ্ঠান শুরু
  • ১১ ফেব্রুয়ারী ছিলো শামসুল আলম স্বপনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী
  • নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের সামনে আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ
  • হোয়াইট হাউস ও স্টেট ডিপার্টমেন্টের সামনে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ
  • জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি’র ব্যাপক বিক্ষোভ
  • error: Content is protected !! Please don\'t try to copy.