র্সবশেষ শিরোনাম

শনিবার, মে ২৬, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সভায় জন উদ্দিনের কাছে পাওনা অর্থ আদায়ে কমিটি গঠিত

বাংলা পত্রিকা রিপোর্ট: জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাধারণ সভায় সংগঠনকে আরো গতিশীল করার উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। সভায় গত বছরের আয়-ব্যয় সহ বিভিন্ন কার্যক্রমের উপর আলোচনায় অংশ নেন উপস্থিত সাধারণ সদস্যরা।
গত রোববার সন্ধ্যায় সংগঠনের এস্টোরিয়ার কার্যালয়ে আয়োজিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী ও কোষাধক্ষ্য আসাদুল গনি আসাদ ।
সভায় জালালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল বাসেত, মাহবুবুর রহমান ও বদরুন্নাহার খান মিতা, উপদেষ্টা পরিষদের সদস্য গজনফর আলী চৌধুরী ও মো: একলামুজ্জামান নুনু সহ গন্যমান্য আরো অনেকে উপস্থিত ছিলেন।
সভায় প্রবীণ প্রবাসী ও রাজনীতিক গজনফর আলী চৌধুরী কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় তাকে বিশেষ সম্মাননা ও স্বীকৃতিপত্র দেয়া হয়। সভায় মৌলভীবাজার ডিষ্ট্রিক্ট এসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি সোহান আহমেদ টুটুল ও সাধারণ সম্পাদক সৈয়দ মামুন সহ সংগঠন নেতৃবৃন্দ গজনফর আলী চৌধুরীকে পৃথক সম্মাননা প্রদান করেন।
জালালাবাদ এসোসিয়েশনের বার্ষিক আয় ব্যয়ের হিসেব অনুযায়ী ব্যাংকে সঞ্চিত আছে ৭১ হাজার ৪৪ ডলার ৬২ সেন্ট। এছাড়া স্থাবর হিসেবে ফিলাডেলফিয়ায় ১ লাখ ৮৪ হাজার ডলার দামের বাড়ী, লং আইল্যান্ড ও নিউজার্সী কবরস্থানের দাম ১ লাখ ৪০ হাজার ৯০০ ডলার হবে বলে সভায় জানানো হয়।
সভায় আলোচনায় অংশ নেন দেওয়ান বজলু, মো: হেলিম উদ্দিন, এবাদ চৌধুরী, মোহাম্মত সামসুদ্দীন, মো: গৌস উদ্দিন, আব্দুল মুসাব্বির, মিসবাহ উদ্দিন, চৌধুরী সালেহ, আব্দুল মালেক খান লায়েক, সোহান আহমেদ টুটুল, দেওয়ান শআহেদ চৌধুরী, লায়েক তরফদার, এ এইচ মতিন, মোহাম্মদ আব্দুল করিম, মাওলানা সাইফুল আলম সিদ্দিকী, মোহাম্মদ মতিন, শাহান খান, বেলাল আহমেদ, মিনহাজ আহমেদ সাম্মু, সৈয়দ ফজলুর রহমান, সৈয়দ মামুন, জাভেদ আহমেদ বাবু, আনোয়ার চৌধুরী পারেক, হুমায়ুন আহমেদ চৌধুরী, মইনুল ইসলাম, জামাল আহমেদ, মিজানুর রহমান, বশির উদ্দিন, সৈয়দ জুয়েল, মঞ্জুর চৌধুরী জগলু, জোসেফ চৌধুরী, আব্দুর রহীম, মোস্তাকুর রহমান লিটন প্রমুখ।
সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন মওলানা সাইফুল আলম সিদ্দিকী।
এসোসিয়েশনের গত বছরের উল্লেখযোগ্য কর্মকান্ডের মধ্যে ছিলো অমর একুশে মহান শহীদ দিবস তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন, ইফতার ও দোয়া মাহফিল, বাংলাদেশের মহনি বিজয় দিবস পালন, জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন প্রভৃতি।
সভায় বিপুল সংখ্যক জালালাবাদবাসী উপস্থিত ছিলেন। সভায় বক্তারা এসোসিয়েশনের কর্মকান্ডের প্রশংসা করেন এবং অনতিবিলম্বে জালালাবাদবাসীদের দীর্ঘদিনের স্বপ্ন নিউইয়র্কে ‘জালালাবাদ ভবন’ নির্মানের জন্য জোর দাবী জানান।
সভায় সংগঠনের সভাপতি বদরূর হোসেন খান ও সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী ভবন প্রতিষ্ঠার ব্যাপারে জানান, এব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে এবং প্রক্রিয়া অব্যাহত রয়েছে। তারা বলেন, ইমিধ্যেই ভবন নির্মানের জন্য এক লাখ ডলার করে ১০জন পেট্রোন ছাড়াও অদ্যকার সভা থেকে আরো ৩৫ হাজার ডলার অনুদানের প্রতিশ্রুতি পাওয়া গেছে।
সভায় তানাউর শামীম লোবান-এর স্ত্রীর অকাল মৃত্যুতে এবং মওলানা সাইফুল আলম সিদ্দিকীর মায়ের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়। এছাড়াও এসোসিয়েশনের সাবেক সভাপতি মো: আব্দুল কাইয়্যুমের রোগ মুক্তি কামনা করা হয়।
সভায় সংগঠনের সাবেক সভাপতি জন উদ্দিনের কাছে প্রাপ্ত এসোসিয়েশনের পাওনা অর্থ আদায়ে সদস্যদের জোর দাবীর ফলে ঐ অর্থ আদায়ের জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন যথাক্রমে দেওয়ান শাহেদ চৌধুরী, মো: সামসুদ্দীন, সালেহ চৌধুরী, আনোয়ার হোসেন ও আব্দুল মালেক লায়েক।
সভায় একাধিক বক্তা সাবেক সভাপতি জন উদ্দিনের কাছে পওনা অর্থ আদায়ে প্রয়োজনে আইনী আশ্রয় নেয়ারও দাবী জানান।

এ রকম আরো খবর

সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিউইয়র্ক: ধর্মীয় ভাবগম্ভীর আর সৌহর্দ্যপূর্ণ পরিবেশে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব ইনক’রবিস্তারিত

বিএনপি নেতা মিল্টন ভূইয়ার মাতৃবিয়োগ

বাংলা পত্রিকা রিপোর্ট: বিশিষ্ট রাজনীতিক, যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়কবিস্তারিত

ধর্মীয় আবেশে জালালাবাদ এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিউইয়র্ক: পবিত্র রমজান উপলক্ষ্যে ধর্মীয় আবেশে জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকারবিস্তারিত

  • খালেদা জিয়া জেলে, আমাদের বুকে দাউ দাউ করে আগুন জ্বলছে ॥ অবিলম্বে মুক্তি দাবী
  • টেইলার সহকারী আবশ্যক
  • আব্দুল হাই জিয়া হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন
  • নিউইয়র্ক আবৃত্তি উৎসব’র প্রথম সফল অনুষ্ঠান
  • সভাপতি পদে শাহ নেওয়াজ, খায়ের, নয়নের নাম
  • হাজী ক্যাম্প মসজিদ ম্যানেজমেন্টের বিরুদ্ধে মামলা : নিউইয়কে স্বাস্থ্যমন্ত্রী নাসিম তনয়ের ১২টি এপার্টমেন্ট
  • রাজনৈতিক বিভাজন ভুলে পানি সমস্যার সমাধানে ঐক্য গড়তে হবে
  • রাফেল তালুকদার সভাপতি আশরাফ সা. সম্পাদক
  • নির্বাচিত হলে ইমিগ্র্যান্টদের অধিকার আদায়ে কাজ করবো : মিজান চৌধুরী
  • যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা সামাদ আজাদের বাসায় অগ্নিকান্ড ॥ একজনের লাশ উদ্ধার
  • খালেদা জিয়ার মুক্তি না হলে আন্দোলন
  • বাফস ও ৬৬ প্রিসেন্ট কমিউনিটি কাউন্সিলের আয়োজন : ব্রুকলীনে ‘টাইম টেলিভিশন-ব্রুস ফিসার’ বৈশাখী মেলায় মানুষের ঢল
  • error: Content is protected !! Please don\'t try to copy.