র্সবশেষ শিরোনাম

শুক্রবার, ফেব্রুয়ারি ২৩, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সভায় জন উদ্দিনের কাছে পাওনা অর্থ আদায়ে কমিটি গঠিত

বাংলা পত্রিকা রিপোর্ট: জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সাধারণ সভায় সংগঠনকে আরো গতিশীল করার উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। সভায় গত বছরের আয়-ব্যয় সহ বিভিন্ন কার্যক্রমের উপর আলোচনায় অংশ নেন উপস্থিত সাধারণ সদস্যরা।
গত রোববার সন্ধ্যায় সংগঠনের এস্টোরিয়ার কার্যালয়ে আয়োজিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী ও কোষাধক্ষ্য আসাদুল গনি আসাদ ।
সভায় জালালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল বাসেত, মাহবুবুর রহমান ও বদরুন্নাহার খান মিতা, উপদেষ্টা পরিষদের সদস্য গজনফর আলী চৌধুরী ও মো: একলামুজ্জামান নুনু সহ গন্যমান্য আরো অনেকে উপস্থিত ছিলেন।
সভায় প্রবীণ প্রবাসী ও রাজনীতিক গজনফর আলী চৌধুরী কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় তাকে বিশেষ সম্মাননা ও স্বীকৃতিপত্র দেয়া হয়। সভায় মৌলভীবাজার ডিষ্ট্রিক্ট এসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি সোহান আহমেদ টুটুল ও সাধারণ সম্পাদক সৈয়দ মামুন সহ সংগঠন নেতৃবৃন্দ গজনফর আলী চৌধুরীকে পৃথক সম্মাননা প্রদান করেন।
জালালাবাদ এসোসিয়েশনের বার্ষিক আয় ব্যয়ের হিসেব অনুযায়ী ব্যাংকে সঞ্চিত আছে ৭১ হাজার ৪৪ ডলার ৬২ সেন্ট। এছাড়া স্থাবর হিসেবে ফিলাডেলফিয়ায় ১ লাখ ৮৪ হাজার ডলার দামের বাড়ী, লং আইল্যান্ড ও নিউজার্সী কবরস্থানের দাম ১ লাখ ৪০ হাজার ৯০০ ডলার হবে বলে সভায় জানানো হয়।
সভায় আলোচনায় অংশ নেন দেওয়ান বজলু, মো: হেলিম উদ্দিন, এবাদ চৌধুরী, মোহাম্মত সামসুদ্দীন, মো: গৌস উদ্দিন, আব্দুল মুসাব্বির, মিসবাহ উদ্দিন, চৌধুরী সালেহ, আব্দুল মালেক খান লায়েক, সোহান আহমেদ টুটুল, দেওয়ান শআহেদ চৌধুরী, লায়েক তরফদার, এ এইচ মতিন, মোহাম্মদ আব্দুল করিম, মাওলানা সাইফুল আলম সিদ্দিকী, মোহাম্মদ মতিন, শাহান খান, বেলাল আহমেদ, মিনহাজ আহমেদ সাম্মু, সৈয়দ ফজলুর রহমান, সৈয়দ মামুন, জাভেদ আহমেদ বাবু, আনোয়ার চৌধুরী পারেক, হুমায়ুন আহমেদ চৌধুরী, মইনুল ইসলাম, জামাল আহমেদ, মিজানুর রহমান, বশির উদ্দিন, সৈয়দ জুয়েল, মঞ্জুর চৌধুরী জগলু, জোসেফ চৌধুরী, আব্দুর রহীম, মোস্তাকুর রহমান লিটন প্রমুখ।
সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন মওলানা সাইফুল আলম সিদ্দিকী।
এসোসিয়েশনের গত বছরের উল্লেখযোগ্য কর্মকান্ডের মধ্যে ছিলো অমর একুশে মহান শহীদ দিবস তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন, ইফতার ও দোয়া মাহফিল, বাংলাদেশের মহনি বিজয় দিবস পালন, জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন প্রভৃতি।
সভায় বিপুল সংখ্যক জালালাবাদবাসী উপস্থিত ছিলেন। সভায় বক্তারা এসোসিয়েশনের কর্মকান্ডের প্রশংসা করেন এবং অনতিবিলম্বে জালালাবাদবাসীদের দীর্ঘদিনের স্বপ্ন নিউইয়র্কে ‘জালালাবাদ ভবন’ নির্মানের জন্য জোর দাবী জানান।
সভায় সংগঠনের সভাপতি বদরূর হোসেন খান ও সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী ভবন প্রতিষ্ঠার ব্যাপারে জানান, এব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে এবং প্রক্রিয়া অব্যাহত রয়েছে। তারা বলেন, ইমিধ্যেই ভবন নির্মানের জন্য এক লাখ ডলার করে ১০জন পেট্রোন ছাড়াও অদ্যকার সভা থেকে আরো ৩৫ হাজার ডলার অনুদানের প্রতিশ্রুতি পাওয়া গেছে।
সভায় তানাউর শামীম লোবান-এর স্ত্রীর অকাল মৃত্যুতে এবং মওলানা সাইফুল আলম সিদ্দিকীর মায়ের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়। এছাড়াও এসোসিয়েশনের সাবেক সভাপতি মো: আব্দুল কাইয়্যুমের রোগ মুক্তি কামনা করা হয়।
সভায় সংগঠনের সাবেক সভাপতি জন উদ্দিনের কাছে প্রাপ্ত এসোসিয়েশনের পাওনা অর্থ আদায়ে সদস্যদের জোর দাবীর ফলে ঐ অর্থ আদায়ের জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন যথাক্রমে দেওয়ান শাহেদ চৌধুরী, মো: সামসুদ্দীন, সালেহ চৌধুরী, আনোয়ার হোসেন ও আব্দুল মালেক লায়েক।
সভায় একাধিক বক্তা সাবেক সভাপতি জন উদ্দিনের কাছে পওনা অর্থ আদায়ে প্রয়োজনে আইনী আশ্রয় নেয়ারও দাবী জানান।

এ রকম আরো খবর

গভীর শ্রদ্ধা ও ভালবাসায় উত্তর আমেরিকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

নিউইয়র্ক: গভীর শ্রদ্ধায় বায়ান্ন’র ভাষা আন্দোলনে শহীদ বীর বাঙালীদের স্মরণবিস্তারিত

জাকির খানের প্রথম মৃত্যুবাষির্কী ২২ ফেব্রুয়ারী

নিউইয়র্ক: নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির পরিচিতমুখ, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী ওবিস্তারিত

প্রবাসের বাংলা সাংবাদিকতায় পেশাদারিত্ব চাই, সুস্থ প্রতিযোগিতা চাই

নিউইয়র্ক: প্রবাসের জনপ্রিয় টেলিভিশন টাইম টিভির মিডিয়া বিষয়ক বিশেষ মুক্তবিস্তারিত

  • ‘কমেমোরেটিভ গার্ডেন এন্ড প্ল্যাক’ নির্মাণের খবরে কমিউনিটিতে বিভ্রান্তি ও ক্ষোভ
  • ফ্লোরিডায় ২৫তম এশিয়ান ট্রেড-ফুড ফেয়ার ও কালচারার শো ১৭-১৮ মার্চ
  • অমর একুশ পালনে নিউইয়র্কে ব্যাপক প্রস্তুতি
  • বাংলাদেশের সঙ্কটে দেশপ্রেমিক কারো চুপ করে থাকার সময় নেই ॥ খালেদা জিয়ার মুক্তি দাবী
  • বাংলাদেশের রাজনীতিতে সুরঞ্জিত সেন গুপ্তর মতো নেতার বড়ো প্রয়োজন
  • খালেদা জিয়ার মামলা ও রায় পুরো রাজনৈতিক
  • ভারপ্রাপ্ত যুক্তরাষ্ট্র আ.লীগ : আজাদ সভাপতি ফারুক সা. সম্পাদক
  • ঢাবি এলামনাই এসোসিয়েশন : শিশু-কিশোরদের প্রতিযোগিতার মধ্য দিয়ে একুশের অনুষ্ঠান শুরু
  • ১১ ফেব্রুয়ারী ছিলো শামসুল আলম স্বপনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী
  • নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের সামনে আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ
  • হোয়াইট হাউস ও স্টেট ডিপার্টমেন্টের সামনে বিএনপি’র বিক্ষোভ সমাবেশ
  • জাতিসংঘের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি’র ব্যাপক বিক্ষোভ
  • error: Content is protected !! Please don\'t try to copy.