র্সবশেষ শিরোনাম

সোমবার, জুন ২৫, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

ড. গোলাপ সম্পর্কে কোন মন্তব্য করিনি

নিউইয়র্ক মহানগর আ. লীগ নিয়ে মুখ খুললেন ড. সিদ্দিক

বাংলা পত্রিকা রিপোর্ট: দীর্ঘ নিরবতার পর নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ নিয়ে মুখ খুললেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। তিনি বলেছেন, জাকারিয়া চৌধুরীকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বহিস্কার করেছেন। এব্যাপারে আমার কিছু বলার নেই। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ সম্পর্কে কোন খারাপ মন্তব্য করেননি বলে দাবী করেছেন ড. সিদ্দিক।
নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ নিয়ে দীর্ঘদিন ধরেই দলের অভ্যন্তরে নানা কথা চলছিলো। সংগঠনের সভাপতি কমান্ডার নূর নবী বাংলাদেশে সফরে যাওয়ার পর জাকারিয়া চৌধুরী ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বপ্রাপ্ত হন বলে জানা গেলেও তার বিরুদ্ধে অসাংগঠনিক কর্মকান্ডের বিস্তর অভিযোগ উঠে। তার কর্মকান্ড নিয়ে মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিভক্তও হয়ে পড়েন এবং অতি সম্প্রতি জাকারিয়াকে বহিষ্কারেরও দাবী উঠে। তাকে ঘিরে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগেও।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কাউন্সিল সহ মহানগর আওয়ামী লীগের বর্তমান পরিস্থিতি নিয়ে গত সপ্তাহে জাতিসংঘের বাংলাদেশ মিশন আয়োজিত একুশের অনুষ্ঠানের এক ফাঁকে ড. সিদ্দিকুর রহমানের সাথে দলের অন্যতম নেতা কাজী কয়েসের কথোপকথন ভিডিও টাইম টেলিভিশনে প্রচারিত হয়। এতে প্রসঙ্গত ড. সিদ্দিক জাকারিয়া চৌধুরী সম্পর্কে বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাকে বহিস্কার করেছেন। হাইকোর্ট কোন সিদ্ধান্ত নিলে সেখানে লোয়ার কোর্টের কোন কিছু বলার থাকে না। এব্যাপারে আমার কিছু বলার নেই। তবে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের পর আমি জাকারিয়াকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কোন সভায় মঞ্চে ডাকি নি।
ঐ আলোচনার জের ধরে প্রচারিত খবর সম্পর্কে ড. সিদ্দিকুর রহমান দাবী করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ সম্পর্কে কোন খারাপ মন্তব্য করিনি। তিনি আমার ভায়ের মতো, তাকে শ্রদ্ধা করি।
এদিকে ড. সিদ্দিকুর রহমান তার ফেসবুক স্টেট্যাসে বলেছেন, ‘নিউইয়র্ক ভিত্তিক টাইম টেলিভিশনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জনাব কাজী কয়েসের সংগে আমার কথোপকথনের একটি ভিডিও প্রকাশ করে বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ ভাই সম্পর্কে আমাকে জড়িয়ে একটি আপত্তিকর শব্দ ব্যবহার করা হয়েছে। আমি সুস্পষ্টভাবে বলছি গোলাপ ভাইকে কেন্দ্র করে আমি ঘুণাক্ষরেও এ ধরনের কথা বলি নাই। আমি এই ঘৃণ্য প্রচেষ্টার তীব্র নিন্দা জানাচ্ছি। সেই সঙ্গে আমি আশা করছি এই প্রেস বিজ্ঞপ্তি পাওয়ার পর টাইম কর্তৃপক্ষ বিলম্ব না করে এটি প্রচার করবেন এবং বিভ্রান্তির অবসান ঘটবে।’

এ রকম আরো খবর

বর্ণাঢ্য আয়োজনে নিউইয়র্কে বইমেলা’র উদ্বোধন

নিউইয়র্ক: ‘বই হোক আমাদের উত্তরাধিকার’ শ্লোগানে নিউইয়র্কে শুক্রবার থেকে শুরুবিস্তারিত

শাকিল আহমদের দাফন সম্পন্ন

আহবাব চৌধুরী খোকন: নিউইয়র্কে অকাল প্রয়াত শাকিল আহমেদের দাফন গতবিস্তারিত

এন মজুমদার পুনরায় বোর্ড মেম্বার মনোনীত

নিউইয়র্ক: ব্রঙ্কস কমিউনিটি বোর্ড-৯ এর সদস্য বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিলেরবিস্তারিত

  • মাকসুদা আহমেদ বিএসিএ’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক
  • বাংলাদেশ সরকারের নতুন চ্যালেঞ্জ নিয়ে নতুন দায়িত্ব গ্রহণ করেছি
  • নিউইয়র্কে শুক্রবার থেকে ৩দিনব্যাপী বইমেলা শুরু
  • যুক্তরাষ্ট্র আ. লীগের সভাপতি ড. সিদ্দিক হাসপাতালে
  • সিলেট এমসি কলেজ এলামনাই এসোসিয়েশনের বনভোজন ২৯ জুলাই
  • বাংলাদেশী-আমেরিকান মিজান চৌধুরীকে বিজয়ী করার আহ্বান
  • জ্যাকসন হাইটসে চাঁদ রাত উৎসব
  • জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে সর্ববৃহৎ ঈদের জামাত ॥ ১২/১৫ হাজার মুসল্লীর অংশগ্রহণ : নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত
  • পত্রিকা ডেলিভারী, বিজ্ঞাপণসহ অন্যান্য বিষয় আলোকপাত
  • নিউইয়র্কে ঈদের জামাত
  • ‘মিডিয়ায় পেশাগত প্রতিযোগিতা বাড়ুক’
  • যারা  সন্দেহ ছড়ায় তারা সবচেয়ে ঘৃণিত ব্যক্তি : ইমাম আবু জাফর বেগ
  • error: Content is protected !! Please don\'t try to copy.