র্সবশেষ শিরোনাম

সোমবার, জুন ২৫, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

নিউইয়র্কে নিখোঁজ হওয়া বাংলাদেশী শিক্ষার্থীকে পাওয়া গেছে

সালাহউদ্দিন আহমেদ: নিউইয়র্কে নিখোঁজ হওয়া বাংলাদেশী-আমেরিকান শিক্ষার্থী তানভীর হোসেন রাব্বীকে (১৯) ফিরে পাওয়া গেছে। রাব্বী নিখোঁজ হওয়ার চারদিন পর বৃহস্পতিবার (১ মার্চ) ভোরে তাকে সিটির ম্যানহাটানাস্থ প্রেসব্রেটেরিয়ান হাসপাতাল থেকে উদ্ধার করা হয়েছে। এই হাসাপাতালে সে ভর্তি ছিলো। উল্লেখ্য, সিটির ব্রঙ্কেসর ব্রীক্স এভিউনিতে বসবাসকারী রাব্বী গত ২৫ ফেব্রæয়ারী নিখোঁজ হন। ব্রঙ্কসের ডিষ্ট্রিক্ট ৭৫-এর লুইস এন্ড ক্লার্ক স্কুলের ইলেভেন গ্রেডের ছাত্র রাব্বী গত কয়েক বছর ধরেই মানসিক বিষাদগ্রস্ততায় ভুগছে। তার জন্ম বাংলাদেশের বরিশালে। ছোট বেলায় বাবা-মা’র হাত ধরে সে যুক্তরাষ্ট্রে আসে।
কমিউনিটির পরিচিত মুখ, কেন্দ্রীয় জাতীয় পার্টির সদস্য ও সম্মিলিত বরিশাল বিভাগীয় সমিতি ইউএসএ’র সভাপতি এবং তানভীর হোসেন রাব্বীর পিতা আলতাফ হোসেন বৃহস্পতিবার এই প্রতিবেদককে জানান, আজ (বৃহস্পতিবার) ভোর সাড়ে ৪টার দিকে পুলিশ জানায় যে রাব্বীর খোঁজ পাওয়া গেছে এবং সে ম্যানহাটানের প্রেসব্রেটেরিয়ান হাসপাতাল চিকিৎসাধীন রয়েছে। খবর পেয়ে সাথে সাথে হাসপাতালে গিয়ে তাকে চিকিৎসাধীন এবং ঘুমন্ত অবস্থায় দেখতে পাই। রাব্বীকে কোথায়, কিভাবে পাওয়া যায় এব্যাপারে আলতাফ হোসেন জানান, হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে যে, রাব্বীকে বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টার দিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং ওয়াল স্ট্রীট এলাকায় তাকে পাওয়ার পর হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু নিখোঁজ হওয়ার পর গত ৪দিন কোথায়, কিভাবে, কি খেয়ে ছিলো সে ব্যাপারে তিনি কিছুই জানেন না। তিনি জানান, হাসপাতালে প্রাথমিক নিরীক্ষা-পরীক্ষার পর রাব্বীকে ছেড়ে দেয়ার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে বাসায় ফিরেছি। রাব্বী যে পোশাক পড়ে বাসা থেকে নিখোঁজ হয়েছিলো, সেই পোশাকেই তাকে পাওয়া গেছে। বাসায় ফিরে রাব্বী ঘুমুচ্ছে বলে আলতাফ হোসেন জানান।
আলতাফ হোসেন তার পুত্রকে ফিরে পাওয়ায় মহান সৃষ্টিকর্তা আল্লাহতায়ালার কাছে শুকরিয়া আদায়ের পাশাপাশি টাইম টেলিভিশন সহ সকল মিডিয়া প্রতিনিধির কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।
আরো উল্লেখ্য, তানভীর হোসেন রাব্বী নিখোঁজ হওয়ার পর এনওয়াইপিডি’র পক্ষ থেকে লিফলেট ও হ্যান্ড বিল বিতরণ করা হয়। তার নিখোঁজের খবরটি গত ২৭ ফেব্রæয়ারী মঙ্গলবার টাইম টেলিভিশনের রাত ১০ খবরে প্রধান শিরোনাম হিসেবে প্রচার করা হয়।
গত ২৫ ফেব্রæয়ারী রোববার অপরাহ্নে থেকে তানভীর হোসেন রাব্বী নিখোঁজ ছিলো। ঐদিন দুপুুরে বাবার সাথে তাদের বাসার অদুরেই সেলুনে তার চুল কাটার কথা ছিলো। কিন্তু কি মনে করে জেনো যে চুল কাটতে রাজী না হওয়ায় বাবা আলতাফ হোসেনকে সেলুনে রেখেই বাসায় চলে আসে। বাবাও পুত্রের কথায় তাকে (রাব্বী) বাসায় যেতে বলে। পরবর্তীতে আলতাফ হোসেন বাসায় ফিরে দেখেন রাব্বী বাসায় ফিরেনি। চলতে থাকে খোঁজাখুজি। মধ্যরাত ১২টা পর্যন্ত রাব্বীর কোন খোঁজ না পেয়ে রাব্বীর পরিবারের পক্ষ থেকে ৯১১-এ কল করে পুলিশকে ঘটনা জানানো হয়। তানভীর হোসেন রাব্বী ব্রঙ্কসের ডিষ্ট্রিক্ট ৭৫-এর লুইস এন্ড ক্লার্ক স্কুলের ইলেভেন গ্রেডের ছাত্র। তার জন্ম বাংলাদেশের বরিশালে। ছোট বেলায় বাবা-মা’র হাত ধরে সে যুক্তরাষ্ট্রে আসে। সিটির ব্রঙ্কেসর ব্রীক্স এভিউনিতে তাদের বসবাস।
জানা গেছে, কয়েক বছর আগে রাব্বীর আগের স্কুলের দুই গ্রæপের মারামারি ঘটনার পর তানভীর হোসেন রাব্বী মানসিকভাবে বিপর্যন্ত হয়ে পড়ে এবং তারপর থেকেই কম কথা বলতে থাকে। এজন্য তার চিকিৎসা চলছে। ব্যক্তিগতভাবে রাব্বী কোন অঘটনের সাথে জড়িত ছিলো না এবং বাসা আর স্কুল ছাড়া বাইরে খুব একটা সময় কাটাতো না। তবে মানসিকভাবে বিপর্যন্ত হওয়ার পর রাব্বী মাঝে মধ্যে বাইরে গেলে একটু দেরী করে বাসায় ফিরতো।

 

এ রকম আরো খবর

বর্ণাঢ্য আয়োজনে নিউইয়র্কে বইমেলা’র উদ্বোধন

নিউইয়র্ক: ‘বই হোক আমাদের উত্তরাধিকার’ শ্লোগানে নিউইয়র্কে শুক্রবার থেকে শুরুবিস্তারিত

শাকিল আহমদের দাফন সম্পন্ন

আহবাব চৌধুরী খোকন: নিউইয়র্কে অকাল প্রয়াত শাকিল আহমেদের দাফন গতবিস্তারিত

এন মজুমদার পুনরায় বোর্ড মেম্বার মনোনীত

নিউইয়র্ক: ব্রঙ্কস কমিউনিটি বোর্ড-৯ এর সদস্য বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিলেরবিস্তারিত

  • মাকসুদা আহমেদ বিএসিএ’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক
  • বাংলাদেশ সরকারের নতুন চ্যালেঞ্জ নিয়ে নতুন দায়িত্ব গ্রহণ করেছি
  • নিউইয়র্কে শুক্রবার থেকে ৩দিনব্যাপী বইমেলা শুরু
  • যুক্তরাষ্ট্র আ. লীগের সভাপতি ড. সিদ্দিক হাসপাতালে
  • সিলেট এমসি কলেজ এলামনাই এসোসিয়েশনের বনভোজন ২৯ জুলাই
  • বাংলাদেশী-আমেরিকান মিজান চৌধুরীকে বিজয়ী করার আহ্বান
  • জ্যাকসন হাইটসে চাঁদ রাত উৎসব
  • জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে সর্ববৃহৎ ঈদের জামাত ॥ ১২/১৫ হাজার মুসল্লীর অংশগ্রহণ : নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত
  • পত্রিকা ডেলিভারী, বিজ্ঞাপণসহ অন্যান্য বিষয় আলোকপাত
  • নিউইয়র্কে ঈদের জামাত
  • ‘মিডিয়ায় পেশাগত প্রতিযোগিতা বাড়ুক’
  • যারা  সন্দেহ ছড়ায় তারা সবচেয়ে ঘৃণিত ব্যক্তি : ইমাম আবু জাফর বেগ
  • error: Content is protected !! Please don\'t try to copy.