র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

জ্যামাইকায় বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ

অভিবাসীরা হচ্ছেন নিউইয়র্ক সিটি ও কুইন্সের সম্পদ

নিউইয়র্ক: নিউইয়র্ক সিটির পাঁচ বরোর অন্যতম কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ আগামীতে সম্ভাব্য মেয়র পদপ্রার্থী। তার প্রাইমারী নির্বাচনের অংশ হিসেবে কুইন্সের জ্যামাইকার বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি অতীতের মতো আগামী দিনেও তাকে সর্বাত্বক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। পাশাপাশি বরো প্রেসিডেন্ট মেলিন্ডা অতীতের মতো আগামী দিনেও কুইন্সবাসীদের পাশে থেকে অভিবাসীদের স্বর্গরাজ্য হিসেকে নিউইয়র্ক সিটির সকল কাজে বাংলাদেশী-আমেরিকান সহ সকল দেশের ইমিগ্র্যান্টদের পাশে থাকার অঙ্গীকার করে বলেছেন, আমরা সবাই মিলে নিউইয়র্কে আরো অভিবাসী বান্ধব সিটিতে পরিণত করবো। অভিবাসীরা হচ্ছেন নিউইয়র্ক সিটি ও কুইন্সের সম্পদ। তাদের সুরক্ষায় প্রেসিডেন্ট ট্রাম্প প্রশাসনের ‘ইমিগ্রেশন-বিরোধী’ নীতি কখনো বাস্তবায়ন হতে দেয়া হবে না। তিনি বলেন, কুইন্সের ‘হেইট ক্রাইম বন্ধ’সহ মুসলিম কমিউনিটি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নিরাপত্তায় ‘সিটি ও বোরো’ প্রশাসনের পক্ষে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছে কর্তৃপক্ষ। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-এর কথা স্মরণ করে তিনি বলেন, জ্যামাইকার বাংলাদেশী কমিউনিটির প্রাণের দাবী ‘শহীদ মিনার প্রকল্প’ বাস্তবায়নে জন্য সিটি প্রশাসন দেড়/দুই মিলিয়ন ডলার মঞ্জুর করেছে। তবে কোন আদলে শহীদ মিনার প্রকল্প বাস্তবয়িত হবে তা তিনি পরিষ্কার করেননি।
‘বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি ফর মেলিন্ডা ক্যাটজ’ ব্যানারে আয়োজিত এক ফান্ড রেইজিং অনুষ্ঠানে বরো প্রেসিডেন্ট উপরোক্ত কথা বলেন। গত ৯ এপ্রিল সোমবার সন্ধ্যায় জ্যামাইকার ইকরা কমিউনিটি সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর ইউএনএ’র।
ব্যতিক্রমী এই অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জ্যামাইকা মুসলিম সেন্টারের সাবেক সভাপতি ডা. ওয়াহিদুর রহমান ও আইনজীবী এন মজুমদার। কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে এসময় মঞ্চে উপবিষ্ট ছিলেন মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, ইন্স্যুরেন্স প্রতিষ্ঠান ওয়েলকেয়ারের সিনিয়র ম্যানেজার সালেহ আহমেদ, মুক্তিযোদ্ধা শরাফ সরকার, বাংলাদেশ সোসাইটি ইনক’র কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, বিশিষ্ট রিয়াল এস্টেট ব্যবসায়ী এবিএম ওসমান গনি, এনওয়াই ইন্স্যুরেন্স-এর প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, বিশিষ্ট রিয়েল এস্টেট ইনভেস্টর মোহাম্মদ আনোয়ার হোসেন ও কমিউনিটি অ্যাক্টিভিষ্ট কাজী আশরাফ হোসেন নয়ন।
কুইন্স বরো কমিউনিটি বোর্ড মেম্বার ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ারের উপস্থাপনায় অনুষ্ঠানে উল্লেখযোগ্য বিশিষ্ট ব্যক্তির মধ্যে মুক্তিযোদ্ধা মনির হোসেন, মূলধারার রাজনীতিক দীলিপ নাথ, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা হুসনে আরা বেগম, সভাপতি শেখ হায়দার আলী, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট খোরশেদ খন্দকার, রোকেয়া আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মেলিন্ডা ক্যাটজ-কে ফুলের তোরা দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
অনুষ্ঠানে মেলিন্ডা ক্যাটজ বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইমিগ্রেশন বিরোধী নীতির কড়া সমালোচনা করে বলেন, সেনচুয়ারি সিটি হিসেবে খ্যাত নিউইয়র্কের অভিবাসীদের সুরক্ষায় সর্বদা সোচ্চার থাকবেন, তিনি ও তার প্রশাসন। তিনি বলেন, বাংলাদেশী কমিউনিটি যেমন তার পাশে রয়েছেন, তেমনী আগামী দিনেও তিনি যেখানেই থাকেন না কেনো বাংলাদেশী কমিউনিটির পাশে থাকবেন।
পরে বরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ উপস্থিত সুধীবৃন্দের কয়েকটি প্রশ্নের উত্তর দেন। কাজী আশরাফ হোসেন নয়নের এক প্রশ্নের উত্তরে মেলিন্ডা ক্যাটজ বলেন, মুসলিম অভিবাসীদের নিরাপত্তা জোরদার এবং হেইট-ক্রাইম বন্ধে সিটি ও বোরো প্রশাসনের পক্ষ থেকে বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে।
উল্লেখ্য, কুইন্স বরো প্রেসিডেন্ট প্রার্থীতার পর মেলিন্ডা ক্যাটজ তার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে ২০১৩ সালে প্রথম জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির একুশে ফেব্রুয়ারীর অনুষ্ঠানে যোগ দেন এবং সেই অনুষ্ঠানে ফ্রেন্ডস সোসাইটির পক্ষ থেকে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার জ্যামাইকা তথা নিউইয়র্কে স্থায়ী শহীদ মিনার প্রতিষ্ঠার দাবী জানান। সেই সময় ফ্রেন্ডস সোসাইটির দাবীর প্রেক্ষিতে মেলিন্ডা ক্যাটজ বলেন, নির্বাচিত হলে শহীদ মিনার প্রতিষ্ঠার ব্যাপারে তিনি ভূমিকা রাখবেন বলে জানান। পরবর্তীতে তিনি পরপর দু’বার বরো প্রেসিডেন্ট নির্বাচিত হন। বর্তমানে তিনি দ্বিতীয় মেয়াদে বরো প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। আগামী নির্বাচনে তিনি সিটি মেয়র হিসেবে ডেমোক্রেট দলীয় মনোয়ন প্রত্যাশী। ছবি: মোহাম্মদ সোলায়মান

 

এ রকম আরো খবর

চার্টার্ড একাউন্ডেন্ট আশরাফ সিদ্দিকী’র যুক্তরাষ্ট্র সফর

নিউইয়র্ক: নিউইয়র্কে বসবাসরত মৌলবভীবাজার জেলার কুলাউরা উপজেলার ভাটেরা স্টকুল এন্ডবিস্তারিত

সড়ক দূর্ঘটনায় লায়েক তরফদার আহত

বাংলা পত্রিকা রিপোর্ট: কমিউনিটির পরিচিতমুখ লায়েক হাসান তরফদার সড়ক দূর্ঘটনায়বিস্তারিত

ড্রামা সার্কেল, বিপা, আনন্দধারা’র মনোজ্ঞ আয়োজন : প্রাণের উচ্ছ্বাসে প্রবাসীদের বাংলা বর্ষবরণ

বাংলা পত্রিকা রিপোর্ট: প্রাণের উচ্ছ্বাসে প্রবাসী বাংলাদেশীরা নতুন বাংলা বছরবিস্তারিত

  • নিউইর্য়ক আবৃত্তি উৎসব-২০১৮ : প্রস্তুতি সভা অনুষ্ঠিত
  • বাংলা পত্রিকা ও টাইম টিভিতে ড. নীনা আহমেদ : ট্রাম্প প্রশাসনের অভিবাসন বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে স্ট্যান্ড নিতে হবে
  • জ্যামাইকা-বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির বৈশাখী মেলা ২৮ এপ্রিল শনিবার
  • নিউইয়র্কে পহেলা বৈশাখের প্রস্তুতি
  • বাংলাদেশ সোসাইটির ৭ সদস্যের ইসি গঠিত
  • জলবায়ূর পরিবর্তনের ক্ষতি আন্তর্জাতিক ফোরামে তুলে ধরা জরুরী
  • মুশরাত হকের দ্রুত সুস্থতা কামনা এবং চালকের শাস্তির দাবীতে জ্যামাইকায় নিসচা’র মানববন্ধন
  • বাংলাদেশ-আমেরিকান কার ও লিমোজিন এসোসিয়েশন ইনক-এর জরুরী যৌথ সভা অনুষ্ঠিত
  • মিশিগানে তৈরী হচ্ছে ‘বাংলাদেশী মুরাল’
  • পিপল এন টেক’র মিলিয়ন ডলারের স্কলারশীপ ঘোষণা
  • কুইন্স বরো হলে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন
  • error: Content is protected !! Please don\'t try to copy.