র্সবশেষ শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর ২৫, ২০১৭

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

এনওয়াই ইন্স্যুরেন্স ও বাংলা হোম কেয়ার’র ব্যতিক্রমী আয়োজন

অন্যরকম আনন্দানুষ্ঠান ‘মিউজিক্যাল নাইট’

বিশেষ প্রতিনিধি: নিউইয়র্কের অন্যতম ইন্স্যুরেন্স ব্যবসা প্রতিষ্ঠান এনওয়াই ইন্স্যুরেন্স ও নতুন প্রতিষ্ঠিত বাংলা হোম কেয়ার-এর উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত ‘মিউজিক্যাল নাইট’-এর নাচ-গান দর্শক-শ্রোতাদের মুগ্ধ করেছে। পবিত্র ঈদুল ফিতরের আনন্দ শেষ হতে না হতেই দেশ-প্রবাসের জনপ্রিয় শিল্পীদের সমন্বয়ে ব্যতিক্রমী এই মিউজিক্যাল নাইট প্রবাসী বাংলাদেশীদের জন্য ছিলো অন্যরকম আনন্দানুষ্ঠান।
সিটির উডসাইডস্থ কুইন্স প্যালেসে ৩০ জুন শুক্রবার সন্ধ্যায় আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন ‘মিউজিক্যাল নাইট’-এর আহবায়ক, কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট সমাজসেবী ও ব্যবসায়ী, এনওয়াই ইন্স্যুরেন্স ও বাংলা হোম কেয়ার এবং এনওয়াই কার এন্ড লিমো সার্ভিস ইনক’র স্বত্তাধিকারী ও জেবিবিএ নিউইয়র্ক-এর সিনিয়র সহ সভাপতি লায়ন শাহ নেওয়াজ। সন্ধ্যা সাড়ে ৮টায় তিনি মূল মঞ্চে অতিথিদের সাথে নিয়ে ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। এরপর ‘মিউজিক্যাল নাইট’ উপলক্ষ্যে প্রকাশিত বিশেষ স্মরণিকা ‘সেবা’র মোড়ক উন্মোচন করেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা আহমদ শরীফ। এসময় শিল্পীবৃন্দ সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজেসেবী, আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল কাদের মিয়া, মুক্তিযোদ্ধা সরাফ সরকার, বিশিষ্ট রাজনীতিক আবু তালেব চৌধুরী চান্দু, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট আব্দুল কাদের চৌধুরী শাহীন, বিশিষ্ট ব্যবসায়ী বেলাল চৌধুরী, সঙ্গীত শিল্পী মেহরুন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠান আয়োজক কমিটির কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান সনম্বয়কারী পার্থ গুপ্ত, সমন্বয়কারী রানু নেওয়াজ, সিনিয়র সমন্বয়কারী এএফ মিসবাহউজ জামান, সদস্য সচিব বেলাল আহমেদ, সেবা সম্পাদক একেএম রশীদ প্রমুখ।
মিউজিক্যাল নাইট উদ্বোধনের পর অনুষ্ঠানের একমাত্র বক্তা হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন লায়ন শাহ নেওয়াজ। এসময় তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে ব্যতিক্রমী অনুষ্ঠান উপহার দেয়ার প্রতিশ্রুতি দিয়ে বলেন, এনওয়াই ইন্স্যুরেন্স ও বাংলা হোম কেয়ার ‘মিউজিক্যাল নাইট’ হবে শুধুমাত্র বিনোদনমূলক আনন্দ অনুষ্ঠান। আজকের অনুষ্ঠানে কোন বক্তব্য নয়, শুধু গান আর গান। তার বক্তব্যের যথার্থতা প্রকাশ পেলো পুরো অনুষ্ঠান জুড়ে, অনুষ্ঠানে ছিলো না কোন বক্তৃতাবাজী। যা দর্শক-শ্রোতার প্রশংসা কুড়িয়েছে।
আমন্ত্রিত অতিথি হিসেবে নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনালের শামীম আহসান অনুষ্ঠানে কিছু সময় উপস্থিত থেকে শিল্পীদের পরিবেশনা উপভোগ করেন। এছাড়াও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও, সাপ্তাহিক বর্ণমালা’র প্রধান সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, টাইম টেলিভিশন-এর অন্যতম পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু, বিশিষ্ট ব্যবসায়ী ও জেবিবিএ’র সাবেক সাধারণ সম্পাদক আবুল ফজল দিদারুল ইসলাম, বাংলাদেশ সোসাইটি ইন্ক’র সাংস্কৃতিক সম্পাদিকা মনিকা রায় এবং স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক আহসান হাবিব, বিশিষ্ট ব্যবসায়ী আহসান হাবিব ও ইফজাল আহমেদ চৌধুরী শো টাইম মিউজিক-এ র আলমগীর খান আলম, নারী সংগঠন ‘তারার আলো’র সভাপতি মিনা ইসলাম প্রমুখ অতিথি সহ বিপুল সংখ্যক প্রবাসী অনুষ্ঠানটি উপভোগ করেন।
NY Insurence Musical Night_Ranu Newazপ্রবাসের জনপ্রিয় উপস্থাপন আশরাফুর হাসান বুলবুলের চমৎকার উপস্থাপনায় মূল অনুষ্ঠানের শুরুতেই দু’টো গান পরিবেশন করেন একুশে পদকপ্রাপ্ত, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়ের কন্যা চন্দ্রা রায়। এরপর মঞ্চে আসে দু’টো গান পরিবেশন করেন শিল্পী সোনিয়া সুইটি ও শিল্পী দম্পতি ‘লিমন চৌধুরী ও ফারহানা চৌধুরী’। তারপর মঞ্চে আসেন প্রবাসের জনপ্রিয় দম্পতি জুটি ‘প্রমি-তাজ’। শিল্পীদ্বয় দু’টি করে চারটি গান পরিবেশন করেন। পরবর্তীতে মঞ্চে আসেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, েেরাকসানা মির্জা, কামরুজ্জামান বকুল ও শামীম সিদ্দিকী।
মাঝে ফ্যাশন ডিজাইনার পিয়াল-এর তত্ত্বাবধানে মনোজ্ঞ ফ্যাশন শো প্রদর্শিত হয়। এছাড়াও স্বরলিপির শিল্পীরা মনোজ্ঞ নৃত্য পরিবেশন করেন।
সবশেষে মঞ্চে আসেন প্রবাসের অন্যতম জনপ্রিয় শিল্পী রানু নেওয়াজ ও বাংলাদেশের জনপ্রিয় শিল্পী রিজিয়া পারভীন। তারা এক ও দ্বৈতভাবে একাধিক জনপ্রিয় সঙ্গীত পরিবেশন করে দর্শক-শ্রোতাদের মাতিয়ে তোলেন । দ্বৈত সঙ্গীতে শিল্পী রিজিয়া পরভীনের সাথে শামীম সিদ্দিকী ও শাহ মাহবুব আর রানু নেওয়াজের সাথে কামরুজ্জামান বকুল চমৎকার পারফর্ম করেন। সবমিলিয়ে অনুষ্ঠানটি ছিলো দেশ ও প্রবাসের জনপ্রিয় শিল্পীসহ সঙ্গীতপ্রেমী প্রবাসীদের মিলনমেলা। অনুষ্ঠানটির মিউজিক ও ডিজে ছিলো মাটি ব্যান্ড-এর পার্থ গুপ্ত, রাকেশ, রিচার্ড, শফিক।
মধ্যরাতে অনুষ্ঠানের আহ্বায়ক শাহ নেওয়োজ-এর ধন্যবাদ সূচক বক্তব্যের মধ্যদিয়ে এনওয়াই ইন্স্যুরেন্স ও বাংলা হোম কেয়ার ‘মিউজিক্যাল নাইট’-এর সমাপ্তি ঘটে। অনুষ্ঠানের অন্যতম মিডিয়া পার্টনার ছিলো টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা।
উল্লেখ্য, অনুষ্ঠানটি সফল করতে গঠিত কমিটির উপদেষ্টা ছিলেন এটর্নী মঈন চৌধুরী, এন আমীন, কাজী আজম, বেলাল চৌধুরী, ফাহাদ ফয়সাল, আব্দুল কাদের মিয়া, আমজাদ হোসেন সেলিম, আলমগীর খান আলম, একেএম রশীদ, শাহীন চৌধুরী, লিটন চৌধুরী, আহসান হাবিব, মনিরুল ইসলাম, এইচ এম জামিল, আতিকুল ইসলাম জাকির, মঈনুল আলম বাপ্পী, নূরুল আমীন বাবু, মোহাম্মদ আলম ও জাফর তালুকদার।

এ রকম আরো খবর

নায়করাজ রাজ্জাকের জানা-অজানা তথ্য

ঢাকা: বাংলাদেশে চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক আর আমাদের মাঝে নেই।বিস্তারিত

নায়করাজ রাজ্জাক আর নেই

ঢাকা: বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক (৭৫) আর নেই (ইন্নালিল্লাহি………..বিস্তারিত

  • যৌথ প্রযোজনার নামে যা হয়েছে তা অবশ্যই প্রতারণা: আহমদ শরীফ
  • দর্শক-শ্রোতাদের মাতালেন জলি মুখার্জী
  • আরটিভিতে ‘আয়নাবাজি’র ওয়ার্ল্ড প্রিমিয়ার
  • টেনশনমুক্ত ফারিয়া