র্সবশেষ শিরোনাম

শনিবার, নভেম্বর ১৮, ২০১৭

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

প্রসঙ্গ নায়ক শাকিব খান

যৌথ প্রযোজনার নামে যা হয়েছে তা অবশ্যই প্রতারণা: আহমদ শরীফ

বাংলা পত্রিকা রিপোর্ট: আবারো উত্তপ্ত হয়ে উঠেছে বাংলাদেশের চলচ্চিত্র জগত। তবে এবার কোন তারকার ব্যক্তিগত কিংবা সংসার নিয়ে নয়, খোদ চলচ্চিত্র জগতের অভিনয় শিল্পী, প্রযোজক, পরিচালকদের তোপের মুখে পড়েছেন সুপারস্টার খ্যাত শাকিব খান। ঈদে মুক্তিপ্রাপ্ত যৌথ প্রযোজনায় ‘নবাব ও বস-টু’ নামক ছবিকে কেন্দ্র করে দেশের প্রখ্যাত ও শীর্ষ অভিনেতাদের নিয়ে বিরূপ মন্তব্য করেন শাকিব খান। এরপর প্রতিবাদে একমঞ্চে সরব হন দেশের শীর্ষ অভিনেতা-অভিনেত্রীরা। প্রখ্যাত অভিনেতা ফারুককে অপমানের প্রতিবাদে, শাকিব খানকে বাংলাদেশের চলচ্চিত্র থেকে আজীবন বহিঃস্কারের দাবি উঠে। এ ব্যাপারে অতি সম্প্রতি ঢাকায় আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে চিত্র নায়ক আলমগীর, ফারুক ও চিত্রনায়িকা রোজিনা, জনিপ্রয় খল অভিনেতা ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর’সহ সবাই শাকিব খানের আচরণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।
সংশ্লিষ্ট সুত্রমতে সুপারস্টার অভিনেতা শাকিবের বর্তমান খামখেয়ালিপনা মনোভাবে ফুঁসে উঠেছে পুরো চলচ্চিত্র জগত তথা ঢালিউড। সিনিয়র অভিনেতাদের সম্পর্কে অযাচিত মন্তব্য করায় সাংবাদিক সম্মেলনে শাকিব খানকে অশিক্ষিত এবং বেয়াদব বলে আখ্যা দেন চিত্র নায়ক আলমগীর। আর ফারুক’সহ শীর্ষ অভিনেতা-অভিনেত্রীরা দেশের চলচ্চিত্রের দূরাবস্থার জন্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে দায়ী করেন।
নায়ক শাকিব খানকে নিয়ে ঢালিউড-এর উদ্ভুত পরিস্থিতিতে যুক্তরাষ্ট্র সফররত দেশের প্রবীন, শক্তিমান ও জনপ্রিয় অভিনেতা আহমদ শরীফ এক প্রতিক্রিয়ায় বলেন, ঢালিউড-এর প্রবীণ অভিনেতা এবং শিল্পী সমিতির প্রতিষ্ঠাতাদের মধ্যে আমি একজন। তাছাড়া দীর্ঘদিন এই সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতি সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছি। আমারা অভিজ্ঞতা থেকে বলতে চাই- আমি যেকোন দেশের সাথে যৌথ প্রযোজনায় ছবি করার পক্ষপাতি। আমি নিজেও একাধিক যৌথ প্রযোজিত ছবিতে অভিনয় করেছি। কিন্তু শাকিব খানের ছবি নিয়ে যৌথ প্রযোজনার নামে যা হয়েছে তা অবশ্যই প্রতারণা, মিথ্যাচার। এজন্য অভিনেতা বা শিল্পী নয়, আগে সংশ্লিষ্ট প্রযোজকদের বিরুদ্ধে ব্যবস্থ্যা নেয় দরকার। কেননা, অভিনেতারা শিল্পী হিসেবে প্রযোজকদের সাথে চুক্তি মোতাবেক অভিনয় করে থাকেন। কোন চুক্তি ভঙ্গ করলে অভিনেতা নয়, প্রযোজকরাই আগে চুক্তি ভঙ্গ করেছেন।
আহমেদ শরীফ বলেন, বাংলাদেশের চলচ্চিত্র ধ্বংসের মুখে, তখন থেকে শুরু করে বিগত ১২ বছর ধরে শাকিব খানের মতো অভিনেতা এই শিল্পকে বাঁচিয়ে রেখেছে। দর্শকদের সিনেমা হলে ফিরিয়ে নিয়েছে। অথচ এমন সময় ছিলো যখন সিলেমা হলে ১০জন দর্শকও দেখ্ াযেতো না। তিনি বলেন, সবার মধ্যেই দোষ-ত্রুটি রয়েছে। তাই উচি] হবে সবাই মিলেমিশে সমস্যার সমাধান করা, নিজেদের শুধরে নেয়া।

 

এ রকম আরো খবর

বাফার মায়া’র খেলা মুগ্ধ করলো দর্শকদের

বাংলা পত্রিকা রিপোর্ট: বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস বাফার উদ্যোগেবিস্তারিত

নায়করাজ রাজ্জাকের জানা-অজানা তথ্য

ঢাকা: বাংলাদেশে চলচ্চিত্রের কিংবদন্তি নায়করাজ রাজ্জাক আর আমাদের মাঝে নেই।বিস্তারিত

নায়করাজ রাজ্জাক আর নেই

ঢাকা: বাংলাদেশের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক (৭৫) আর নেই (ইন্নালিল্লাহি………..বিস্তারিত

  • টাইম টিভি-এটর্নী বুশ ফিসার সামার ফেস্টিভ্যাল : এসেছিলেন কুইন্স বরো প্রেসিডেন্ট-আবাল বৃদ্ধ বনিতা
  • অন্যরকম আনন্দানুষ্ঠান ‘মিউজিক্যাল নাইট’
  • দর্শক-শ্রোতাদের মাতালেন জলি মুখার্জী
  • আরটিভিতে ‘আয়নাবাজি’র ওয়ার্ল্ড প্রিমিয়ার
  • টেনশনমুক্ত ফারিয়া
  • error: Content is protected !! Please don\'t try to copy.