র্সবশেষ শিরোনাম

সোমবার, সেপ্টেম্বর ২৫, ২০১৭

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

শ্রদ্ধা ভালবাসা আর আন্তরিকতার ফুলেল শুভেচ্ছা

টাইম টেলিভিশন-বাংলা পত্রিকা’য় ক্রিকেটার সাকিব আল হাসান

সালাহউদ্দিন আহমেদ॥ নাম তার সাকিব আল হাসান। লম্বাটে, হালকা-পাতলা গড়নের ক্রিকেটার। হালকা শশ্রু মন্ডিত পড়নে জিন্স প্যান্ট আর চেক শার্ট। চোখে মুখে আলোর ঝলকানি। হ্যাঁ বলছিলাম বাংলাদেশের ক্রিকেটাঙ্গণের বরপুত্র সাকিবের কথা। বিশ্বের অল রাউন্ডার ক্রিকেটার। তিনি আসলেন, জয় করলেন। জয় করলেন টাইম টেলিভিশন আর বাংলা পত্রিকা পরিবারের সর্বস্তরের সবাইকে সহ সুধীবৃন্দকে।
দিনটি ছিলো ১২ আগষ্ট শনিবার। আগের দিন ১১ আগষ্ট শুক্রবার নিউইয়র্কে সম্বর্ধিত হলেন ক্রিকেটার সাকিব। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ক্যারিবিয়ান ক্রিকেট টিমে খেলতে এসে নিউইয়র্ক সফর করলেন। তার সম্মানে শোটাইম মিউজিক এন্ড প্লে’র কর্ণধার আলমগীর খান আলম সিটির উডসাইডস্থ কুইন্স প্যালেসে সম্বর্ধনার আয়োজন করেন। সেই অনুষ্ঠানে প্রবাসের ক্রিকেটপ্রেমী সর্বস্তরের প্রবাসী বাংলাদেশী সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ যোগ দিয়ে ক্রিকেটার সাকিবকে সম্বর্ধিত করেন। বলতে গেলে ঐদিন ক্রিকেটার সাকিবকে ঘিরে নিউইয়র্কে জমে উঠে অন্য রকম মেলা। আড্ডা, সংক্ষিপ্ত শুভেচ্ছা আর সাংবাদিকদের সাথে সাকিবের প্রশ্ন-উত্তরের পর জ্বলে উঠে সেলফোন আর ক্যামেরার ফ্ল্যাশের পর ফ্ল্যাশ লাইট। একে একে সাকিবের সাথে একান্তে ছবি তোলেন উপস্থিত অনেকেই। যা মুহুর্তেই ফেসবুকের পাতায় স্থান করে নেয়। প্রায় মধ্যরাত পর্যন্ত চলে সাকিবকে ঘিরে আড্ডা, আলোচনা আর সেলফি সহ ক্যামেরায় ছবি তোলা।
ক্রিকেটার সাকিবকে ঘিরে কুইন্স প্যালেসের অনুষ্ঠান শেষে রাত ১২টার দিকে অফিসে ফিরলেন টাইম টেলিভিশন-এর সিইও আর বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের সহ টাইম টেলিভিশনের অন্যতম পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু ও সিনিয়র রিপোর্টার আলমগীর হোসেন। তাদের সাথে ছিলেন নিউইয়র্ক সফররত সময় টিভির সিনিয়র রিপোর্টর শান্ত বিশ্বাস।
অফিসে প্রবেশের কিছুক্ষণ আগে সেলে ফোনে সম্পাদক মহোদয় আবু তাহের জানতে চাইলেন আমি ক্ষুধার্ত কিনা? বেলা এটা থেকে অফিস করছি, তখন রাত প্রায় ১২টা। স্বাভাবিক কারণেই ক্ষুধার্ত। বলতে দ্বিধা নেই যে, আমি কম-বেশী সবময়ই ক্ষুধার্ত থাকি। খাবারের ব্যাপারে আমার কেমন যেন প্রীতি কাজ করে। তাই রাখ-ঢাক না রেখেই সিইও/সম্পাদক তাহের ভাইকে বললাম সেটা কি আর বলতে হবে। ফোন রাখার কিছুক্ষণ পরই প্রিয়/শ্রদ্ধেয় তাহের ভাই বিরিরিয়ানী আর ভাত-সবজি-ডাল নিয়ে অফিসে ঢুকলেন। আমাকে দিলেন বিরিয়ানীর প্যাকেট। তিনি নিলেন ডাল-ভাজি-ভাত। খাবারের সময় যোগ করলেন খসরু ভাইকে (সৈয়দ ইলিয়াস খসরু)। ক্ষুধার্ত নয় বলে আমাদের খাবারে শেয়ার করলেন না আলমগীর হোসেন ও শান্ত বিশ্বাস।
অফিসে রাতের খাবার খেতে খেতেই অনির্ধারিত বৈঠক শুরু হয়ে গেলো। একদিকে সাকিকের সম্বর্ধনা অনুষ্ঠান আরেকদিকে ১৩ আগষ্ট রোববার আয়োজিত টাইম টেলিভিশন-এটর্নী ব্রুশ ফ্রিসার সামার ফেস্টিভ্যাল অনুষ্ঠানের আয়োজনের বিষয়। আলোচনায় গুরুত্ব হয়ে উঠলো সাকিব আল হাসান। হঠাৎ-ই তাহের ভাই প্রস্তাব দিলেন সাকিব-কে টাইম-বাংলা পত্রিকা পরিবারে আনলে কেমন হয়? সে তো সেলিব্রেটি ক্রিকেটার। তাহের ভাইর কথা শেষ হতে না হতেই আমি সম্মতি জানিয়ে বললাম- বাংলাদেশে তো বটেই ক্রিকেট বিশ্বে সাকিব আল হাসান শুধু সেলিব্রেটিই নন, একজন আন্তর্জাতিক ক্রিকেট তারকা। সাকিব আমাদের দেশ-জাতির গৌরব। বাংলাদেশের ক্রিকেটার হিসেবে সাকিবকে নিয়ে দেশ-জাতি যেমন গর্বিত, তেমনী সাকিবও গর্বিত। আর টাইম টেলিভিশন-বাংলা পত্রিকা পরিবারে সাকিবের আগমন সবদিক দিয়ে ইতিহাসের অংশ হয়ে থাকবে।
আমার কথা শেষ হতে না হতেই টাইম টেলিভিশন ও বাংলা পত্রিক’ার সিনিয়র রিপোর্টর আলমগীর হোসেন, যিনি বাংলাদেশে বিভিন্ন মিডিয়ার ক্রিড়া সাংবাদিক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ভ্যষ্যকার ছিলেন বাংলাদেশ বেতার-এর। তিনি সরব হয়ে উঠলেন। বললেন, সাকিব আমাদের অফিসে অসলে ভালোই হয়। তার কথায় সায় দিলেন শান্ত বিশ্বাস। চুপ থাকতে পারলেন না খসরু ভাইও। অবশেষে কয়েক মিনিটের আলোচনায় সিদ্ধান্ত হলো সাকিব-কে টাইম টেলিভিশন-বাংলা পত্রিকা পরিবারে আমন্ত্রণ জানানোর। সাথে সাথেই এজন্য দায়িত্ব দেয়া হলো আলমগীর হোসেনকে। পরক্ষণেই দু’একজনের সাথে কথা বলে আলমগীর জানালেন কাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাকিব অফিসে আসবেন।
সাকিব আল হাসান অফিসে আসবেন বলে মূহুর্তেই পাল্টে গেলো সবার চেহারা। সিদ্ধান্ত হলো। সাকিব অফিসে আসার পর তার সাথে টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা পরিবারের সদস্যরা আড্ডা দেবেন। পাশাপাশি থাকবে টাইম টেলিভিশন-এর সাথে সাক্ষাৎকার। পাশাপাশি কয়েকজন বিশিষ্ট ব্যক্তি আর প্রবাসের ক্রীড়া সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হবে। যেই কথা, সেই কাজ। সিদ্ধান্ত হলো টাইম টেলিভিশনের জন্য সাকিবের সাক্ষাৎকার গ্রহণ করবেন আলমগীর হোসেন। এজন্য তাকে (আলমগীর হোসেন) প্রস্তুতি নিতে বললেন তাহের ভাই।
পরদিন ১২ আগষ্ট শনিবার অফিসের সকল প্রস্তুতি সমাপ্ত। এজন্য টাইম টেলিভিশনের নিউজ প্রেজন্টার জেসিকা তারতিলা ইসলাম বিশেষ দায়িত্ব পালন করেন। বিকেল সাড়ে ছয়টার দিকে একটি অনুষ্ঠান কভার করতে আবু তাহের ভাইর সাথে জ্যামাইকায় যেতে হলো। সম্পাদক তাহের ভাই বললেন, যাবো আর আসবো। কর্তার ইচ্ছায় কর্ম। জ্যামাইকার অনুষ্ঠান কোন রকমে কভার করে গ্র্যান্ড সেন্ট্রাল হাইওয়ে ধরে ফেরার পথেই জানতে পেলাম সাকিব আর হাসান অফিসের সামনে অপেক্ষমান। তখন সাড়ে ৭টা বাজতে আরো ২০ মিনিট বাকী। তাড়ী তাড়ী গাড়ী ড্রাইভ করে অফিসে ফিরলাম ৭টা ৩৮ মিনিটে।
টাইম টেলিভিশন-বাংলা পত্রিকা ভবনের সামনে রাস্তায় অপেক্ষমান গাড়ী থেকে নামলেন বাংলাদেশের ক্রিকেটের বরপুত্র সাকিব আল হাসান। তাকে অভ্যর্থনা জানালেন টাইম টেলিভিশন-এর সিইও আর বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের। সাথে এগিয়ে আসলেন সৈয়দ ইলিয়াস খসরু ও আলমগীর হোসেন। তাদের সাথে প্রিয় সাকিব-কে অভ্যর্থনা জানালেন কমিউনিটি অ্যাক্টিভিস্ট আব্দুল কাদের শাহীন।
সন্ধ্যা পৌনে ৮টার দিকে লাল রংয়ের লম্বা সিড়ি বেয়ে টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা অফিসে প্রবেশ করলেন সাকিব আল হাসান। পূর্ণ আন্তরিকতা আর ভালোবাসায় তাকে জানালো হলো ফুলেল শুভেচ্ছা। সবার পক্ষ থেকে সাকিবের হাতে ফুলের তোড়া তুলে দেন নতুন প্রজন্মের শুদ্ধ। এরই মধ্যে সাকিব-কে ঘিরে পরিচিতি আর ছবি তোলা শুরু হলো টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা পরিবারের সাথে সংশ্লিস্ট সবাই সহ আগত অতিথিদের। টাইম টেলিভিশনের মেহেরুন্নেসা জোবায়দা ছাড়াও বিশেষ প্রতিনিধি রিপোর্টার সুলতানা রহমান, ব্রডকাস্ট ইঞ্জিনিয়ার নাজিম উদ্দিন, ও সামিউল ইমলাম, প্রতিনিধি আশরাফুল আলম চৌধুরী মিহির ও আয়শা তাহমিনা অধরা প্রমুখ।
ক্রিকেটার সাকিব-এর সম্মানে ঐদিন অফিসে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশের সনামধন্য ক্রীড়া সাংবাদিক মনিজা রহমান, বিশিষ্ট ব্যবসায়ী সিলেট মটরস-এর স্বত্তাধিকারী মেহবুব রহমান মুন্না প্রমুখ। শেষ পর্যায়ে যোগ দেন আরেক সাবেক ক্রীড়া সাংবাদিক চৌধুরী মোহাম্মদ কাজল।
প্রিয় সাকিবের সাথে শুভেচ্ছা বিনিময়ের পর টাইম টেলিভিশন-এর জন্য রেকর্ড করা হলো বিশ্বের অন্যতম অল রাউন্ডার ক্রিকেটার সাবিক আল হাসানের বিশেষ সাক্ষাৎকার। টাইম টেলিভিশনের নিজস্ব স্টুডিওতে ধারণকৃত আধা ঘন্টার এই সাক্ষাৎকারটি গ্রহণ করেন আলমগীর হোসেন। সাক্ষাৎকারটি আগামী ২ সেপ্টেম্বর শনিবার বিকেল ৬টায় ঈদুল আযহার বিশেষ অনুষ্ঠান ‘আড্ডা উইথ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান’ টাইম টেলিভিশনে প্রচারিত হবে। সাক্ষাৎকারে বিভিন্ন প্রশ্ন-উত্তরের মধ্য দিয়ে সাকিবের ব্যক্তিগত জীবন থেকে শুরু করে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনের খেলোয়ারী জীবনের নানা কথার পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটের বর্তমান ও ভবিষ্যতের কথা উঠে এসেছে।
টাইম টেলিভিশনের সাথে সাক্ষাৎকার পর্ব শেষে সাকিব আল হাসান টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা’র বার্তা কক্ষ ঘুরে দেখেন। এসময় টাইম টেলিভিশন-এর বিশেষ প্রতিনিধি শিবলী চৌধুরী কায়েস তাকে স্বাগত জানান। এরপর রাত সাড়ে ৯টার দিকে সাকিব টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা ভবন ত্যাগ করেন। মিডিয়া দুটি’র সদস্যরা তাকে বিদায় জানান।
প্রায় দুই ঘন্টার আনন্দঘন ‘সাকিব সন্ধ্যায়’ টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকা অফিসে এক অন্য পরিবেশ দেখা যায়। সাক্ষাৎকার প্রদানের সময় সাকিব যেমন ‘শট-কাটে’ তার উত্তর দিয়েছেন, তেমনী মিডিয়া দুটির সদস্য সহ অতিথিদের সাথে কথা বলার সময় অনেকটা চুপচাপ থাকতেই দেখা যায়। তবে মাঝে-মধ্যে দু’একটি কথা বললেও সারাক্ষণ মুখে ছিলো স্বভাব সুলভ হাসি। যে হাসি সবাইকে বিশ্ব ক্রিকেটে প্রিয় জন্মভূমি বাংলাদেশের সফলতাকে হাতছানি দেয়। যার প্রত্যাশা সাকিব সহ কোটি কোটি ক্রিকেটপ্রেমী বাংলাদেশীদের। সাকিবের ভাষায়- ‘ক্রিকেটে বাংলাদেশকে বিশ্ব চ্যাম্পিয়ন দেখাই তার স্বপ্ন’। সবমিলিয়ে দেখলাম ‘একজন প্রফেশনাল আন্তর্জাতিক ক্রিকেটার সাকিব আর হাসান’।

 

 

এ রকম আরো খবর

এক্সিট ফুটবল টুর্নামেন্ট-২০১৭ : পুরষ্কার বিতরণ : ব্রঙ্কস ইউনাইটেড চ্যাম্পিয়ন সোনার বাংলা রানার্স আপ

নিউইয়র্ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি এক্সিট ফুটবলবিস্তারিত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের দুর্দান্ত জয়ের ইতিহাস : সাকিব ম্যান অব দ্যা ম্যাচ

আলমগীর হোসেন: অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্ট জয়ের জন্য তৃতীয় দিনবিস্তারিত

সোনার বাংলা চ্যাম্পিয়ন ব্রঙ্কস ইউনাইটেড রানার্স আপ

নিউইয়র্ক: বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা আয়োজিত চলতি বছরের এক্সিটবিস্তারিত

  • সোনার বাংলা চ্যাম্পিয়ন ব্রঙ্কস ইউনাইটেড রানার্স আপ : টুর্নামেন্টের সেমিফাইনাল ১০ সেপ্টেম্বর, ফাইনাল ১৭ সেপ্টেম্বর
  • এক্সিট ফুটবল লীগ : ব্রঙ্কস স্টার জয়ী ॥ রকির হ্যাট্রিক
  • এক্সিট ফুটবল লীগ : জ্যাকসন হাইটস ক্লাবের বাবলু সাসপেন্ড
  • অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের জয়ে বাংলাদেশ সেমিফাইনালে
  • চ্যাম্পিয়নস ট্রফি: বাংলাদেশ ৫ উইকেটে নিউজিল্যান্ডেকে হারালো ॥ টাইগাররা জিতল টাইগারের মতো
  • কন্যার বাবা হলেন আশরাফুল
  • ঢাকায় পৌঁছেছেন পেস বোলিং কোচ ওয়ালশ
  • তাইপেও উড়ে গেল চূড়ান্ত পর্বে বাংলাদেশ