র্সবশেষ শিরোনাম

বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

বাংলা পত্রিকা

Main Menu

সপ্তাহের শুরুতে সম্পূর্ণ নতুন সংবাদ নিয়ে

১ সেপ্টেম্বর নিউইয়র্কে পবিত্র ঈদুল আযহা

নিউইয়র্কে ঈদের জামাত কোথায় কখন

আলমগীর হোসেন: আগামী ১ সেপ্টেম্বর শুক্রবার নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে। নিউইয়র্কের মুন সাইটিং কমিটি সূত্রে এই তথ্য জানা গেছে। এদিকে আগামী ৩১ আগষ্ট বৃহস্পতিবার পবিত্র হজ অনুষ্ঠিত হবে। পরদিন অর্থাৎ ১ সেপ্টেম্বর সৌদী আরবে ঈদুল আযহা উদযাপন করা হবে। উল্লেখ্য, গত ২৩ আগষ্ট বুধবার থেকে সৌদী আরবে জিলহজ মাস শুরু হয়েছে। অপরদিকে বাংলাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে আগামী ২ সেপ্টেম্বর শনিবার।
মুসলিম ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ দুই ধর্মীয় উৎসবের মধ্যে পবিত্র ঈদুল আযহা অন্যতম। পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় আর পশু কোরবানীর মধ্যদিয়ে মূলত: এই ঈদ উদযাপন করা হয়।
পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে ঈদের নামাজের জন্য বিভিন্ন মসজিদ কমিটি প্রস্তুতি নিচ্ছেন। ইতিধ্যেই কোন কোন মসজিদ ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে ঈদ জামাতের কর্মসূচী ঘোষণা করা হয়েছে।
জ্যামাইকা মুসলিম সেন্টার: পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে ঈদুল আযহার একটি জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে টায় জ্যামাইকা হাই স্কুল (সাবেক) সংলগ্ন খেলার মাঠে।
আল আরাফা ইসলামিক সেন্টার: জ্যামাইকার আল আরাফা ইসলামিক সেন্টার-এর উদ্যোগে পবিত্র ঈদুল আযহার একটি জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় ১৮২ স্ট্রীট ও হিলসাইড এভিনিউস্থ সুসান বি এন্থনী স্কুলের খোলা মাঠে। বৃষ্টি হলে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে তিনটি যথাক্রমে সকাল ৭ট, ৮টায় ও ৯টায়। ঈদের নামাজের জন্য জায়নামাজ সাথে আনার অনুরোধ জানানো হয়েছে।
দারুস সালাম মসজিদ: জ্যামাইকার দারুস সালাম মসজিদের উদ্যোগে ঈদুল আযহার চারটি জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ৭টা, ৮টা, ৯টা ও ১০টায়। প্রথম জামসাত ছাড়া পরবর্তী তিনটি জামাতে মহিলাদের নামাজ আদায়ের বিশেষ ব্যবস্থা থাকবে।
মোহাম্মদী সেন্টার: জ্যাকসন হাইটসের মোহাম্মদী সেন্টারের উদ্যোগে এবং নিউইয়র্ক ঈদগাঁহ কমিটির ব্যবস্থাপনায় অন্যান্য বছরের মতো চলতি বছরও ৫টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। ১ সেপ্টেম্বর শুক্রবার জ্যাকসন হাইটস এলাকার পিএস ৬৯ সংলগ্ন ৭৭ স্ট্রীটে ঈদের জামাত অনুষ্ঠিত হবে যথাক্রমে সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা ও বেলা ১১টায়।
ইস্ট এলমহার্স্ট জামে মসজিদ: ইস্ট এলমহার্স্ট জামে মসজিদের উদ্যোগে ঈদুল আযহার একটি জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় পিএস ১২৭ স্কুল প্লে গ্রাউন্ডে (৯৮-০১ ২৫ এভিনিউ)। ঈদের দিন বৃষ্টি থাকলে একই সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে মসজিদের ভিতরে।
বায়তুল জান্নাহ জমে মসজিদ: ব্রুকলীনের বায়তুল জান্নাহ জামে মসজিদের উদ্যোগে ঈদুল আযহার দুটি জামাত অনুষ্ঠিত হবে ম্যাকডোনাল্ড এভিনিউতে (এভিনিউ সি এন্ড চার্চ-এর মাঝে) যথাক্রমে সকাল ৭টা ও সাড়ে ৮টায়। আবহাওয়া প্রতিকূলে থাকলে ঈদের জামাত হবে ৫টি সকাল পৌনে ৭টা থেকে শুরু করে আধা ঘন্টা পর পর।
আত-তাকওয়া মসজিদ: ব্রুকলীনের আত-তাকওয়া মসজিদের উদ্যোগে ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়।
পার্কচেষ্টার জামে মসজিদ: ব্রঙ্কসের পার্কচেষ্টার জামে মসজিদের উদ্যোগে ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হবে তিনটি ১২০৩ ভার্জেনিয়া এভিনিউতে। প্রথম জামাত হবে সকাল সাড়ে ৮টায়, দ্বিতীয় জামাত সাড়ে ৯টায় এবং তৃতীয় জামাত সকাল ১০টায়। দ্বিতীয় ও তৃতীয় জামাতে মহিলাদের নামাহের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে।

এ রকম আরো খবর

চার্টার্ড একাউন্ডেন্ট আশরাফ সিদ্দিকী’র যুক্তরাষ্ট্র সফর

নিউইয়র্ক: নিউইয়র্কে বসবাসরত মৌলবভীবাজার জেলার কুলাউরা উপজেলার ভাটেরা স্টকুল এন্ডবিস্তারিত

সড়ক দূর্ঘটনায় লায়েক তরফদার আহত

বাংলা পত্রিকা রিপোর্ট: কমিউনিটির পরিচিতমুখ লায়েক হাসান তরফদার সড়ক দূর্ঘটনায়বিস্তারিত

ড্রামা সার্কেল, বিপা, আনন্দধারা’র মনোজ্ঞ আয়োজন : প্রাণের উচ্ছ্বাসে প্রবাসীদের বাংলা বর্ষবরণ

বাংলা পত্রিকা রিপোর্ট: প্রাণের উচ্ছ্বাসে প্রবাসী বাংলাদেশীরা নতুন বাংলা বছরবিস্তারিত

  • নিউইর্য়ক আবৃত্তি উৎসব-২০১৮ : প্রস্তুতি সভা অনুষ্ঠিত
  • বাংলা পত্রিকা ও টাইম টিভিতে ড. নীনা আহমেদ : ট্রাম্প প্রশাসনের অভিবাসন বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে স্ট্যান্ড নিতে হবে
  • জ্যামাইকা-বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির বৈশাখী মেলা ২৮ এপ্রিল শনিবার
  • নিউইয়র্কে পহেলা বৈশাখের প্রস্তুতি
  • অভিবাসীরা হচ্ছেন নিউইয়র্ক সিটি ও কুইন্সের সম্পদ
  • বাংলাদেশ সোসাইটির ৭ সদস্যের ইসি গঠিত
  • জলবায়ূর পরিবর্তনের ক্ষতি আন্তর্জাতিক ফোরামে তুলে ধরা জরুরী
  • মুশরাত হকের দ্রুত সুস্থতা কামনা এবং চালকের শাস্তির দাবীতে জ্যামাইকায় নিসচা’র মানববন্ধন
  • বাংলাদেশ-আমেরিকান কার ও লিমোজিন এসোসিয়েশন ইনক-এর জরুরী যৌথ সভা অনুষ্ঠিত
  • মিশিগানে তৈরী হচ্ছে ‘বাংলাদেশী মুরাল’
  • পিপল এন টেক’র মিলিয়ন ডলারের স্কলারশীপ ঘোষণা
  • কুইন্স বরো হলে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন
  • error: Content is protected !! Please don\'t try to copy.